বিএসএনলের নতুন পোস্টপেড প্ল্যান, গ্রাহকদের জন্য কী সুবিধে?

এক নজরে দেখে নেওয়া যাক বিএসএনএলের নতুন পোস্টপেড প্ল্যানের সুবিধা

বিএসএনলের নতুন পোস্টপেড প্ল্যান, গ্রাহকদের জন্য কী সুবিধে?
বিপুল সুবিধা নিয়ে নতুন রূপে আসছে বিএসএনএল।
Follow Us:
| Updated on: Dec 02, 2020 | 2:53 PM

বাজারে আসছে বিএসএনএলের (bsnl new plan) নতুন পোস্টপেড প্ল্যান। জিও, এয়ারটেল, ভোডাফোনের (vodafone plan) ডেটাপ্যাকগুলোকে টেক্কা দিতে ১৯৯ টাকা থেকে পোস্টপেড প্ল্যান চালু করতে চলেছে এই সরকারি টেলিকম সংস্থা। আপাতত ৯৯, ২২৫, ৩২৫,৭৯৯ এবং ১১২৫ টাকার পোস্টপেড প্ল্যানগুলো তুলে দিচ্ছে ভারত সঞ্চার নিগম লিমিটেড। তার বদলে চালু হতে চলেছে ১৯৯, ৭৯৮ এবং ৯৯৯ টাকার পোস্টপেড প্ল্যান। ডেটা, ভয়েস কল সবের ক্ষেত্রেই বিপুল সুবিধা নিয়ে নতুন রূপে আসছে বিএসএনএল।

এছাড়া এই তিনটি প্ল্যানের সঙ্গে চালু হতে চলেছে ‘ডেটা রোলওভার ফেসিলিটি’। যার মধ্যে থাকবে ‘ফ্যামিলি অ্যাড অন’ পরিষেবাও। অর্থাৎ একটি রিচার্জ থেকে পরিষেবা পাবেন একাধিক গ্রাহক।

এক নজরে দেখে নেওয়া যাক বিএসএনএলের নতুন পোস্টপেড প্ল্যানের সুবিধা-

১। ১৯৯ টাকার প্ল্যানে থাকছে অন-নেটওয়ার্ক আনলিমিটেড কলের সুবিধা। অর্থাৎ বিএসএনএলের নম্বরে আনলিমিটেড ভয়েস কলের পরিষেবা পাওয়া যাবে। এছাড়াও থাকবে ৩০০ মিনিট অফ-নেট কলের সুবিধা (দিল্লি এবং মুম্বই-সহ)। অর্থাৎ বিএসএনএল ছাড়া অন্যান্য কানেকশনের ক্ষেত্রে ৩০০ মিনিট ফ্রি-কল পাওয়া যাবে। থাকছে ইন্টারনেটের সুবিধাও। ২৫জিবি ডেটার সঙ্গে ৭৫ জিবি ডেটা রোলওভার পরিষেবা পাবেন গ্রাহকরা। এই ডেটাপ্যাক শেষ হয়ে গেলে এক জিবি রিচার্জের জন্য গ্রাহকদের দিতে হবে ১০টাকা ২৪ পয়সা। এছাড়াও প্রতিদিন ১০০ এসএমএস করার সুবিধাও পাওয়া যাবে এই পোস্টপেড প্যাকে।

আরও পড়ুন, দেশে মানি ট্রান্সফারে টাকা গুনতে হবে না, জানাল গুগল পে

২। ৭৯৮ টাকার প্ল্যানে ৫০ জিবি ডেটার সঙ্গে ১৫০ জিবি ডেটা রোলওভার পাওয়া যাবে। এছাড়া আনলিমিটেড ভয়েস কল এবং ১০০ এসএমএসের সুবিধা তো রয়েইছে। তাছাড়াও উপরি পাওনা হিসেবে পরিবারের দু’জন সদস্যের কানেকশন এই প্ল্যানের সঙ্গে যুক্ত করা যাবে। এই দুটো কানেকশনের ক্ষেত্রেও ফ্রি ভয়েস কল, দিনে ১০০ এসএমএস এবং ৫০ জিবি ডেটার সুবিধা পাওয়া যাবে। এই প্ল্যানের ক্ষেত্রে সব ধরণের কানেকশনের ক্ষেত্রেই ফ্রি ভয়েস কল পরিষেবা পাওয়া যাবে।

আরও পড়ুন, করোনা টেস্ট করবে রোবট, মাস্ক না পরলে দেবে বকা

৩। এর পর রয়েছে ৯৯৯ টাকার পোস্টপেড প্ল্যান। এক্ষেত্রে ৭৫ জিবি ডেটার সঙ্গে ২২৫ জিবি ডেটা রোলওভারের সুবিধা পাবেন গ্রাহকরা। আর এই প্ল্যানের ক্ষেত্রে পরিবারের তিনজন সদস্যের কানেকশন জুড়ে দেওয়া সম্ভব। সেক্ষেত্রে একটি রিচার্জের সাহায্যে পরিষেবা পাবেন মোট চারজন। ৭৫ জিবি ডেটা, দৈনিক ১০০ এসএমএস, সব কানেকশনের জন্য ফ্রি ভয়েস কল (দিল্লি ও মুম্বই) পরিষেবা পাওয়া যাবে।