পিক্সেল ৬ সিরিজের ফোনের জন্য নিজস্ব প্রসেসর ‘Tensor Chip’ লঞ্চ করবে গুগল

চলতি বছরই গ্লোবাল মার্কেটে লঞ্চ হবে গুগল পিক্সেল ৬ সিরিজের ফোন। ভারতে কবে এই ফোন লঞ্চ হবে কিংবা আদৌ লঞ্চ হবে কি না তা নিয়ে যথেষ্ট সংশয় রয়েছে। কারণ গুগল কর্তৃপক্ষ তাঁদের শেষ দুটো ফোন ভারতে লঞ্চ করেনি।

পিক্সেল ৬ সিরিজের ফোনের জন্য নিজস্ব প্রসেসর 'Tensor Chip' লঞ্চ করবে গুগল
পিক্সেল ৬ এবং পিক্সেল ৬ প্রো- এই দু'টি ফোন থাকছে গুগল পিক্সেল ৬ সিরিজে।

চলতি বছর পিক্সেল ৬ সিরিজ লঞ্চ করতে চলেছে গুগল। জানা গিয়েছে, নতুন ডিজাইন এবং নিজস্ব চিপসেট নিয়ে লঞ্চ হবে গুগল পিক্সেল ৬ সিরিজ। সম্প্রতি একটি ব্লগপোস্টে এমনটাই জানিয়েছেন গুগল কর্তৃপক্ষ।

অনেকদিন ধরেই শোনা যাচ্ছিল যে গুগলের পিক্সেল ৬ সিরিজের ফোনে সংস্থার ইন-হাউস সিলিকন চিপসেট থাকতে পারে। এতদিন যে সম্ভাবনা কথা শোনা গিয়েছে, এবার সেটাই সত্যি বলে জানিয়েছে সংস্থা। পিক্সেল ৬ সিরিজের ফোনে থাকবে গুগলের নিজস্ব চিপসেট Tensor। গুগল কর্তৃপক্ষ জানিয়েছেন, এই Tensor chip স্মার্টফোনের ক্যামেরার কার্যক্ষমতা আরও উন্নত করবে। উল্লেখ্য, গুগলের পিক্সেল ৬ সিরিজে থাকবে দু’টি মডেল। ভ্যানিলা ভ্যারিয়েন্ট পিক্সেল ৬ এবং তার সঙ্গে পিক্সেল ৬ প্রো। এই দুটো ফোনেই Tensor chip থাকবে বলে জানা গিয়েছে।

গুগলের নিজস্ব Tensor chip- এর সাহায্যে ফোনের ক্যামেরা ছাড়াও স্পিচ রেকগনিশন এবং অন্যান্য ফিচারও উন্নত হবে। উল্লেখ্য, পিক্সেল ৬ সিরিজের ক্যামেরা বার ফোনের পিছনের অংশে চওড়া ভাবে আটাকানো থাকবে। এতদিন যেসব ছবি অনলাইনে প্রকাশ হয়েছে, সেখানে এমনটাই দেখা গিয়েছে। পিক্সেল ৬ ভ্যানিলা ভ্যারিয়েন্টের থাকবে ডুয়াল রেয়ার ক্যামেরা সেটআপ। এখানে টেলিফটো লেন্স থাকবে না। আর পিক্সেল ৬ প্রো মডেলে থাকবে একটি ট্রিপল রেয়ার ক্যামেরা। গুগলের তরফে অবশ্য এখনও গুগল পিক্সেল ৬ সিরিজের ক্যামেরার স্যাম্পেল প্রকাশ করা হয়নি।

এর আগে শোনা গিয়েছিল, পিক্সেল ৬ সিরিজের সবচেয়ে বড় স্মার্টফোন হতে চলেছে ‘এক্সএল’ ভ্যারিয়েন্ট। যদিও সেই ধারণা নস্যাৎ করে দিয়েছেন গুগল কর্তৃপক্ষ। তাঁরা জানিয়েছেন, পিক্সেল ৬ সিরিজের বড় স্মার্টফোন গুগল ৬ প্রো। এছাড়াও জানা গিয়েছে, পিক্সেল ৬ আর পিক্সেল ৬ প্রো তিনটি রঙের অপশনে পাওয়া যাবে। পিছনের অংশের ডিজাইন দুটো ফোনের ক্ষেত্রেই সমান। আর গুগল জানিয়েছে, পিক্সেল ৬ এবং পিক্সেল ৬ প্রো- এর মধ্যে পার্থক্য রয়েছে। পিক্সেল ৬ মডেলের তুলনায় পিক্সেল ৬ প্রো ফোনের ক্যামেরা বারের উপর প্রচুর ফাঁকা জায়গা রয়েছে।

চলতি বছরই গ্লোবাল মার্কেটে লঞ্চ হবে গুগল পিক্সেল ৬ সিরিজের ফোন। ভারতে কবে এই ফোন লঞ্চ হবে কিংবা আদৌ লঞ্চ হবে কি না তা নিয়ে যথেষ্ট সংশয় রয়েছে। কারণ গুগল কর্তৃপক্ষ তাঁদের শেষ দুটো ফোন ভারতে লঞ্চ করেনি।

আরও পড়ুন- Tecno Pova 2: ভারতে লঞ্চ হয়েছে ৭০০০mAh ব্যাটারির এই স্মার্টফোন, রয়েছে অত্যাধুনিক গেমিং ফিচার

Click on your DTH Provider to Add TV9 Bangla