JioPhone Next: ভারতে দ্রুত জিওফোন নেক্সটের বিক্রি শুরু হবে, ফোন কেনার জন্য প্রয়োজন আগাম রেজিস্ট্রেশন

এই ফোন আদৌ অনলাইনে কেনা যাবে কি না, তা এখনও জানা যায়নি। অনলাইন জিও স্টোর থেকে জিওফোন নেক্সট কেনার কোনও অপশন এখনও রাখা হয়নি।

JioPhone Next: ভারতে দ্রুত জিওফোন নেক্সটের বিক্রি শুরু হবে, ফোন কেনার জন্য প্রয়োজন আগাম রেজিস্ট্রেশন
ছবি প্রতীকী।
Follow Us:
| Edited By: | Updated on: Nov 04, 2021 | 9:41 PM

ভারতে জিওফোন নেক্সটের বিক্রি শুরু হতে চলেছে। শোনা যাচ্ছে, গুগল এবং রিলায়েন্স জিওর তৈরি করা এই স্মার্টফোন, ইতিমধ্যেই দেশের বিভিন্ন রিটেল স্টোরে এসে গিয়েছে। তবে এই ফোন কিনতে গেলে ইউজারদের কয়েকটি শর্ত মেনে চলতে হবে। রিলায়েন্স জিও কর্তৃপক্ষ জানিয়েছেন, জিওফোন নেক্সট কেনার জন্য আগ্রহী ক্রেতাদের প্রথমে রেজিস্টার করতে হবে। হোয়াটসঅ্যাপ অথবা জিওর ওয়েবসাইটে গিয়ে এই জিওফোন নেক্সট কেনার জন্য রেজিস্টার করতে পারবেন গ্রাহকরা। দোকানে ফোন কিনতে যাওয়ার আগে এই রেজিস্ট্রেশন করে নেওয়া প্রয়োজন।

মুম্বইয়ের রিলায়েন্স ডিজিটাল স্টোরের এক প্রতিনিধি নিশ্চিতভাবে জানিয়েছেন যে, জিওফোন নেক্সটের স্টক বিক্রির জন্য তৈরি রয়েছে। কিন্তু আগাম রেজিস্ট্রেশন না থাকলে এই ফোন কেনা যাবে না। ইএমআই দিয়েও জিওফোন নেক্সট কেনা যাবে। সেক্ষেত্রে প্রাথমিক ভাবে ১৯৯৯ টাকা দিতে হবে ক্রেতাদের, অন্যদিকে, ইএমআই ছাড়া জিওফোন নেক্সটের দাম ৬৪৯৯ টাকা।

একনজরে দেখে নেওয়া যাক জিওফোন নেক্সটের বিভিন্ন ফিচার

  • জিওফোন নেক্সট পরিচালিত হবে প্রগতি অপারেটিং সিস্টেমের সাহায্যে।
  • এই ফোনে থাকতে চলেছে ৫.৪৫ ইঞ্চির এইচডি প্লাস একটি ডিসপ্লে। তার উপরে থাকবে কর্নিং গোরিলা গ্লাস ৩ প্রোটেকশন। এছাড়াও থাকবে অ্যান্টি ফিঙ্গারপ্রিন্ট কোটিং।
  • ক্যামেরার ক্ষেত্রে জিওফোন নেক্সটে থাকবে একটি ১৩ মেগাপিক্সেলের রেয়ার ক্যামেরা সেনসর। আর থাকবে ৮ মেগাপিক্সেলের সেলফি সেনসর।
  • এই ফোনের রেয়ার ক্যামেরা সেটআপে থাকবে পোর্ট্রেট মোড, নাইট মোড এবং আগে থেকেই লোড করা থাকবে custom India-augmented reality filters।
  • জিওফোন নেক্সটে থাকবে ১.৩GHz Qualcomm Snapdragon ২১৫ কোয়াড কোর প্রসেসর। এর সঙ্গে থাকবে ২ জিবি র‍্যাম এবং ৩২ জিবি ইন্টার্নাল স্টোরেজ। এই স্টোরেজের পরিমাণ ৫১২ জিবি পর্যন্ত বাড়ানো যাবে।
  • এই ফোনে থাকবে একটি ৩৫০০mAh ব্যাটারি। কানেক্টিভিটি অপশন হিসেবে একটি মাইক্রো ইউএসবি পোর্ট, ৩.৫ মিলিমিটারের অডিয়ো জ্যাক, ব্লুটুথ ভি ৪.১, ওয়াই-ফাই, ডুয়াল সিম (ন্যানো) স্লট রয়েছে এই ফোনে।
  • অটোম্যাটিক সফটওয়্যার আপগ্রেড ফিচার থাকবে জিওফোন নেক্সটে। এছাড়াও Read Aloud, Live Translate এবং গুগল অ্যাসিসট্যান্ট সাপোর্ট থাকবে এই ফোনে।

মুম্বইয়ের রিলায়েন্স ডিজিটাল স্টোরের ওই প্রতিনিধির কথায়, আগামী দু’-তিন দিনের মধ্যেই ভারতে আনুষ্ঠানিক ভাবে লঞ্চ হবে জিওফোন নেক্সট। তারপর থেকেই কেনা যাবে এই ফোন। খালি আগামে রেজিস্ট্রেশন থাকা প্রয়োজন। ভারতজুড়ে ৩০ হাজারেরও বেশি রিটেল আউটলেটের সঙ্গে যুক্ত হয়েছে রিলায়েন্স জিও সংস্থা। এইসব সমস্ত দোকানেই পাওয়া যাবে জিওফোন নেক্সট। সংস্থার অনুমান, ব্যাপক চাহিদা হবে এই ফোনের। আগ্রহীরা সকলেই যেন ফোন কিনতে পারেন, সেই জন্যই এই বন্দোবস্ত করা হয়েছে। এই ফোন আদৌ অনলাইনে কেনা যাবে কি না, তা এখনও জানা যায়নি। অনলাইন জিও স্টোর থেকে জিওফোন নেক্সট কেনার কোনও অপশন এখনও রাখা হয়নি।

আরও পড়ুন- Poco M4 Pro 5G: আনুষ্ঠানিক লঞ্চের আগে প্রকাশ্যে পোকোর নতুন ফোনের প্রথম ছবি, দেখে নিন সম্ভাব্য ফিচার