OnePlus Ace Racing Edition ফোন OnePlus 10R Lite হিসেবে লঞ্চ হতে পারে ভারতে

চিনে OnePlus Ace Racing Edition যে দাম এবং র‍্যাম ও স্টোরেজ কনফিগারেশনে লঞ্চ করেছিল, অনুমান সেই দাম বা তার কাছাকাছি দামের মধ্যে হয়তো ভারতে পাওয়া যাবে OnePlus 10R Lite ফোন।

OnePlus Ace Racing Edition ফোন OnePlus 10R Lite হিসেবে লঞ্চ হতে পারে ভারতে
OnePlus Ace Racing Edition ফোন ভারতে লঞ্চ হতে চলেছে OnePlus 10R Lite হিসেবে।
Follow Us:
| Edited By: | Updated on: May 31, 2022 | 9:09 AM

চলতি মাসের শুরুর দিকে চিনে লঞ্চ হয়েছিল OnePlus Ace Racing Edition। শোনা যাচ্ছে, এই ফোনই এবার ভারতে আসতে চলেছে। ভারতের পাশাপাশি গ্লোবাল মার্কেট অর্থাৎ আন্তর্জাতিক বাজারেও লঞ্চ হবে এই ফোন। তবে OnePlus Ace Racing Edition ফোন ভারতে এবং গ্লোবাল মার্কেটে লঞ্চ হবে অন্য নাম নিয়ে, OnePlus 10R Lite হিসেবে। শোনা যাচ্ছে, Indian IMEI database- এ সম্প্রতি OnePlus 10R Lite ফোনের নাম দেখা গিয়েছে। আর এক্ষেত্রে যে মডেল নম্বর রয়েছে তা মিলে গিয়েছে OnePlus Ace Racing Edition- এর সঙ্গে। অনুমান করা হচ্ছে, OnePlus 10R ফোনের থেকে OnePlus 10R Lite ফোনের দাম কিছুটা কম হবে। সম্ভবত পার্থক্য থাকবে ফিচার এবং স্পেসিফিকেশনেও। মাঝামাঝি রেঞ্জের ফোন হিসেবে এই মডেল বিক্রি হওয়ার সম্ভাবনা রয়েছে। OnePlus Nord ফোনগুলির সঙ্গেও মিল থাকতে পারে OnePlus 10R Lite ফোনের।

টিপস্টার মুকুল শর্মা Indian IMEI database থেকে বেশ কিছু স্ক্রিনশট শেয়ার করে জানিয়েছেন, OnePlus 10R Lite ফোনের মডেল নম্বর PGZ110। এপ্রিল মাসে চিনের TENAA সাইটে OnePlus Ace Racing Edition- এর ক্ষেত্রে এই একই মডেল নম্বর দেখা গিয়েছিল। এদিকে OnePlus Ace Racing Edition ভারতে নতুন নাম OnePlus 10R Lite হিসেবে লঞ্চ হবে শোনা গেলেও কবে এই ফোন ভারতের বাজারে আসছে সেই ব্যাপারে নির্দিষ্ট কোনও তথ্য এখনও পাওয়া যায়নি। প্রসঙ্গত উল্লেখ্য, এর আগে OnePlus Ace মডেলও ভারতে লঞ্চ হয়েছিল OnePlus 10R হিসেবে। অর্থাৎ OnePlus Ace ফোনের রিব্র্যান্ডেড ভার্সান হিসেবে ভারতে লঞ্চ হয়েছিল OnePlus 10R মডেল।

ভারতে OnePlus 10R Lite ফোনের দাম কত হতে পারে?

আনুষ্ঠানিক ভাবে এখনও ভারতে OnePlus 10R Lite ফোনের দাম ঘোষণা হয়নি। তবে চিনে OnePlus Ace Racing Edition যে দাম এবং র‍্যাম ও স্টোরেজ কনফিগারেশনে লঞ্চ করেছিল, অনুমান সেই দাম বা তার কাছাকাছি দামের মধ্যে হয়তো ভারতে পাওয়া যাবে OnePlus 10R Lite ফোন। প্রসঙ্গত উল্লেখ্য, চিনে OnePlus Ace Racing Edition ফোনের ৮ জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ছিল CNY 1,999- ভারতীয় মুদ্রায় প্রায় ২৩,৩০০ টাকা। অন্যদিকে এই ফোনেরই ৮ জিবি র‍্যাম ও ২৫৬ জিবি স্টোরেজ মডেলের দাম CNY 2,199- ভারতীয় মুদ্রায় প্রায় ২৫,৬০০ টাকা। এছাড়াও এই ফোনের ১২ জিবি র‍্যাম ও ২৫৬ জিবি স্টোরেজ কনফিগারেশনের দাম CNY 2,499- ভারতীয় মুদ্রায় প্রায় ২৯,১০০ টাকা।

অন্যদিকে শোনা যাচ্ছে, ভারতে OnePlus 10R Lite ফোনের দাম OnePlus 10R ফোনের তুলনায় কম হবে। ভারতে OnePlus 10R ফোনের ৮ জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজ মডেল লঞ্চ হয়েছিল ৩৮,৯৯৯ টাকায়। এই ফোনেরই ১২ জিবি র‍্যাম ও ২৫৬ জিবি স্টোরেজ মডেলের দাম ৪২,৯৯৯ টাকা। এর সঙ্গেই লঞ্চ হয়েছিল OnePlus 10R 5G Endurance Edition। এই ফোনের ১২ জিবি র‍্যাম ও ২৫৬ জিবি স্টোরেজ কনফিগারেশনের দাম ৪৩,৯৯৯ টাকা।