ভারতে লঞ্চ হল রিয়েলমির ৫জি ফোন, দেখে নিন রিয়েলমি ৮ ৫জি ফোনের দাম এবং ফিচার

রিয়েলমি ৮ ৫জি ফোনে রয়েছে ১২৮ জিবি স্টোরেজ। তবে ম্যাক্রো এসডি কার্ডের সাহায্যে এই স্টোরেজ ১টিবি পর্যন্ত বাড়ানোর সুবিধা রয়েছে।

ভারতে লঞ্চ হল রিয়েলমির ৫জি ফোন, দেখে নিন রিয়েলমি ৮ ৫জি ফোনের দাম এবং ফিচার
সুপারসনিক ব্ল্যাক এবং সুপারসনিক ব্লু--- এই দুটো রঙে দেশে পাওয়া যাচ্ছে এই ফোন।
Follow Us:
| Updated on: Apr 22, 2021 | 2:24 PM

রিয়েলমির ৫জি ফোন লঞ্চ হয়েছে ভারতে। বৃহস্পতিবার দেশে লঞ্চ হয়েছে রিয়েম ৮ ৫জি। এই ফোনে রয়েছে octa-core MediaTek Dimensity 700 প্রসেসর। ডিসপ্লে রিফ্রেশ রেট 90Hz। এছাড়াও রয়েছে ট্রিপল রেয়ার ক্যামেরা সেটআপ।

ভারতে এই ফোনের দাম

রিয়েলমি ৮ ৫জি ফোনের ৪ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ১৪,৯৯৯ টাকা। ৮ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ১৬,৯৯৯ টাকা। সুপারসনিক ব্ল্যাক এবং সুপারসনিক ব্লু— এই দুটো রঙে দেশে পাওয়া যাচ্ছে এই ফোন। আগামী ২৮ এপ্রিল দুপুর ১২টা থেকে ফ্লিপকার্ট এবং রিয়েলমির অফিশিয়াল ওয়েবসাইটে ছাড় শুরু হবে।

রিয়েলমি ৮ ৫জি ফোনের বিভিন্ন ফিচার

১। ডুয়াল সিমের (ন্যানো) এই ফোনে রয়েছে অ্যানড্রয়েড ১১ এবং Realme UI 2.0।

২। এই ফোনে রয়েছে ৬.৫ ইঞ্চির ফুল এইচডি প্লাস ডিসপ্লে। তাকে রক্ষা করার জন্য রয়েছে Dragontrail Glass।

৩। এই ফোনে রয়েছে ARM Mali-G57 MC2 GPU। এই ফোনের ব্যাটারি ৫০০০ mAh। সেখানে রয়েছে 18W Quick Charge ফাস্ট চার্জিং টেকনোলজি। ফোনের ওজন ১৮৫ গ্রাম।

৪। সেই সঙ্গে রয়েছে ট্রিপল রেয়ার ক্যামেরা সেটআপ। সেখানে ৪৮ মেগাপিক্সেলের Samsung GM1 প্রাইমারি সেনসরের সঙ্গে রয়েছে একটি ২ মেগাপিক্সেলের মোনোক্রোম সেনসর এবং একটি ২ মেগাপিক্সেলের টার্সিয়ারি সেনসর। এছাড়া এই ক্যামেরায় রয়েছে Nightscape, 48M Mode, Pro Mode, AI Scan, Super Macro— এইসব অত্যাধুনিক সফটওয়্যার ফিচার। ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা রয়েছে এই ফোনে। সেলফি ক্যামেরাতেও রয়েছে Portrait, Nightscape, Timelapse ফিচার।

আরও পড়ুন- সাড়ে ন’হাজার টাকারও কমে পাওয়া যাচ্ছে স্মার্টফোন! দেখে নিন পোকো এম২ রিলোডেড মডেলের খুঁটিনাটি ফিচার

৫। রিয়েলমি ৮ ৫জি ফোনে রয়েছে ১২৮ জিবি স্টোরেজ। তবে ম্যাক্রো এসডি কার্ডের সাহায্যে এই স্টোরেজ ১টিবি পর্যন্ত বাড়ানোর সুবিধা রয়েছে। কানেকটিভিটি অপশনের ক্ষেত্রে এই ফোনে রয়েছে ওয়াই-ফাই 802.11ac, ব্লুটুথ v5.1, টাইপ সি ইউএসবি পোর্ট এবং GPS/ A-GPS। এছাড়াও রয়েছে সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেনসর।