Redmi K50 Gaming Edition: একনজরে দেখে নিন রেডমি কে৫০ গেমিং এডিশনের সম্ভাব্য একগুচ্ছ স্পেসিফিকেশন

রেডমি কে৫০ গেমিং এডিশনে ডুয়াল ভিসি কুলিং সিস্টেম, গেমিং শোল্ডার ট্রিগার্স এবং সাইড মাউন্টেড ফিঙ্গারিপ্রিন্ট সেনসর থাকতে পারে। ফোনের ওজন হতে পারে ২১০ গ্রাম।

Redmi K50 Gaming Edition: একনজরে দেখে নিন রেডমি কে৫০ গেমিং এডিশনের সম্ভাব্য একগুচ্ছ স্পেসিফিকেশন
রেডমি কে৫০ গেমিং এডিশনে একটি ৪৭০০এমএএইচ ব্যাটারি এবং ১২০ ওয়াটের ফাস্ট চার্জিং সাপোর্ট থাকতে পারে। Photo Credit: ShiftDelete.Net
Follow Us:
| Edited By: | Updated on: Jan 17, 2022 | 8:52 AM

রেডমি কে৫০ গেমিং এডিশনের (Redmi K50 Gaming Edition) সম্ভাব্য বিভিন্ন স্পেসিফিকেশন নতুন করে প্রকাশ্যে এসেছে। রেডমির এই আগামী গেমিং ফোনের একগুচ্ছ নতুন বৈশিষ্ট্য প্রকাশ্যে এনেছেন এক টিপস্টার। সেখানে বলা হয়েছে এই স্মার্টফোনে একটি ৬.৬৭ ইঞ্চির ডিসপ্লে থাকতে পারে। এছাড়াও যেহেতু এটি গেমিং ফোন (Gaming Phone), তাই এই ফোনে ডুয়াল ভিসি কুলিং সিস্টেম ফিচার থাকবে। অনেকক্ষণ একটানা গেম খেললে যাতে ফোন গরম না হয়ে যায়, বা গরম হলেও সেই অতিরিক্ত তাপ নিষ্কাশন করা যায় এবং ফোন ঠাণ্ডা রাখা যায়, সেই জন্যই এই কুলিং সিস্টেম থাকতে পারে রেডমি কে৫০ গেমিং এডিশনের ফোনে। এছাড়াও এই সিরিজের গেমিং ফোনে থাকতে পারে gaming shoulder। রেডমি কে৫০ সিরিজে (Redmi K50 series) থাকতে পারে অন্তত তিনটি মডেল। সেগুলি হল যথাক্রমে ভ্যানিলা রেডমি কে৫০, রেডমি কে৫০ প্রো এবং রেডমি কে৫০ গেমিং এডিশন।

রেডমি কে৫০ গেমিং এডিশনের সম্ভাব্য স্পেসিফিকেশনগুলো একনজরে দেখে নিন

চিনের টিপস্টার Panda is Bald (translated) এই গেমিং স্মার্টফোনের বেশ কয়েকটি সম্ভাব্য স্পেসিফিকেশন এবং ফিচার প্রকাশ করেছে। বলা হয়েছে যে, এই গেমিং ফোনে একটি ৬.৬৭ ইঞ্চির Huaxing flexible ডিসপ্লে থাকতে পারে। যেহেতু গেমিং ফোন তাই ডিসপ্লে সাইজ অন্যান্য ফোনের তুলনায় কিছুটা বড় হবে, সেটাই স্বাভাবিক। কারণ বড় স্ক্রিনে গেম খেলতে সুবিধা হয় গেমারদের। তাই রেডমি কে৫০ সিরিজের আসন্ন এই গেমিং ফোনে রয়েছে অন্যান্য ফোনের তুলনায় কিছুটা বড় স্ক্রিন।

রেডমি কে৫০ গেমিং এডিশনে একটি ৪৭০০এমএএইচ ব্যাটারি এবং ১২০ ওয়াটের ফাস্ট চার্জিং সাপোর্ট থাকতে পারে। এছাড়াও এই ফোনে একটি ট্রিপল রেয়ার ক্যামেরা সেটআপ। ফোনের পিছনের অংশের এই ক্যামেরা মডিউলে হয় ৪৮ মেগাপিক্সেল অথবা ৬৪ মেগাপিক্সেলের প্রাইমারি সেনসর থাকার সম্ভাবনা রয়েছে। এর সঙ্গে একটি ১৩ মেগাপিক্সেলের এবং একটি ২ মেগাপিক্সেলের ক্যামেরা সেনসর থাকতে পারে। এছাড়াও ফোনের সামনের ডিসপ্লেতে ১৬ মেগাপিক্সেলের সেলফি সেনসর থাকতে পারে।

রেডমি কে৫০ গেমিং এডিশনে ডুয়াল ভিসি কুলিং সিস্টেম, গেমিং শোল্ডার ট্রিগার্স এবং সাইড মাউন্টেড ফিঙ্গারিপ্রিন্ট সেনসর থাকতে পারে। ফোনের ওজন হতে পারে ২১০ গ্রাম। ওই টিপস্টার আরও বলেছেন যে রেডমি কে৫০ গেমিং এডিশনে কোয়ালকমের লেটেস্ট স্ন্যাপড্রাগন ৮ জেন ১ প্রসেসরের তুলনা কম শক্তিশালী প্রসেসর থাকতে পারে। তবে ঠিক কোন প্রসেসর থাকবে তা এখনও স্পষ্ট নয়। প্রসঙ্গত উল্লেখ্য, রেডমি কে৫০ সিরিজের তিনটি ফোন মানে ভ্যানিলা রেডমি কে৫০, রেডমি কে৫০ প্রো এবং রেডমি কে৫০ গেমিং এডিশনে সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেনসর থাকতে পারে। এছাড়াও এই ফোনগুলিতে থাকতে পারে ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার।

আরও পড়ুন- Realme 9 Pro: রিয়েলমি ৯ প্রো স্মার্টফোনের সম্ভাব্য ডিজাইন এবং স্পেসিফিকেশন প্রকাশ হয়েছে অনলাইনে, দেখে নিন