Vivo X80 Series: ভারতে কবে লঞ্চ হচ্ছে ভিভো এক্স৮০ এবং ভিভো এক্স৮০ প্রো?

Vivo X80 and Vivo X80 Pro: ভারতীয় ভ্যারিয়েন্টের সঙ্গে চিনে লঞ্চ হওয়া ভিভো এক্স৮০ এবং ভিভো এক্স৮০ প্রো ফোনের মিল থাকবে বলে মনে করা হচ্ছে।

Vivo X80 Series: ভারতে কবে লঞ্চ হচ্ছে ভিভো এক্স৮০ এবং ভিভো এক্স৮০ প্রো?
ভিভো এক্স৮০ সিরিজের দুটো ফোন লঞ্চ হতে চলেছে ভারতে।
Follow Us:
| Edited By: | Updated on: May 01, 2022 | 11:24 AM

ভিভো এক্স৮০ (Vivo X80) এবং ভিভো এক্স৮০ প্রো (Vivo X80 Pro)– এই দুই ফোন ভারতে লঞ্চ হবে একথা আগেই শোনা গিয়েছে। সেই সময়ে একথাও শোনা গিয়েছিল সম্ভবত মে মাসেই ভারতে লঞ্চ হবে এই দুই ফোন। এবার শোনা যাচ্ছে বলা ভাল অনুমান করা হচ্ছে হয়তো ১৮ মে ভারতে লঞ্চ হতে পারে ভিভো এক্স৮০ এবং ভিভো এক্স৮০ প্রো ফোন। প্রসঙ্গত উল্লেখ্য, ভিভো সংস্থার ভারতীয় ওয়েবসাইটে একটি টিজার প্রকাশিত হয়েছিল। সেখানে ফোন লঞ্চের সময়ের একটি কাউন্টডাউন দেওয়া হয়েছিল। আর সেটা দেখেই মনে হয়েছে যে হয়তো ১৮ মে ভারতে লঞ্চ হতে পারে ভিভো এক্স৮০ সিরিজের এই দুই স্মার্টফোন। চিনে ইতিমধ্যেই এই দুই ফোন লঞ্চ হয়েছে। এবার পালা ভারতের। তার আগে ৮ মে গ্লোবাল মার্কেটে এই দুই ফোন লঞ্চ হবে।

ভিভো এক্স৮০ সিরিজের ফোনের দাম ভারতে কত হতে পারে?

চিনের ইতিমধ্যেই ভিভো এক্স৮০ এবং ভিভো এক্স৮০ প্রো, এই দুই ফোন লঞ্চ হয়েছে। সেই ফোনের মতোই ভারতেও এই দুই ফোনের দাম হতে পারে বলে মনে করা হচ্ছে। একবার দেখে নেওয়া যাক চিনে এই দুই ফোনের দাম কত টাকা থেকে শুরু হয়েছে। ভিভো এক্স৮০ ফোনের বেস মডেল অর্থাৎ ৮ জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজ কনফিগারেশনের দাম চিনে CNY ৩৬৯৯, ভারতীয় মুদ্রায় প্রায় ৪৩,২০০ টাকা। অন্যদিকে ভিভো এক্স৮০ প্রো ফোনের ৮ জিবি র‍্যাম ও ২৫৬ জিবি স্টোরেজ কনফিগারেশনের দাম CNY ৫৪৯৯, ভারতীয় মুদ্রায় প্রায় ৬৪,৩০০ টাকা। কালো, সিয়ান এবং কমলা রঙে চিনে লঞ্চ হয়েছে এই ফোন। ভারতীয় ভ্যারিয়েন্টের সঙ্গে চিনে লঞ্চ হওয়া ভিভো এক্স৮০ এবং ভিভো এক্স৮০ প্রো ফোনের মিল থাকবে বলে মনে করা হচ্ছে।

ভিভো এক্স৮০ ফোনের স্পেসিফিকেশন 

অ্যান্ড্রয়েড ১২ এবং OriginOS Ocean- এর সাহায্যে পরিচালিত হয় এই ফোন। এখানে একটি ৬.৭৮ ইঞ্চির ফুল এইচডি প্লাস অ্যামোলেড ডিসপ্লে রয়েছে যার রিফ্রেশ রেট ১২০ হার্টজ। এই ফোনে একটি মিডিয়াটেক ডিমেনসিটি ৯০০০ প্রসেসর রয়েছে। তার সঙ্গে ১২ জিবি LPDDR5 র‍্যাম রয়েছে। এছাড়াও এই ফোনে একটি ট্রিপল রেয়ার ক্যামেরা সেটআপ রয়েছে যেখানে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেনসরের সঙ্গে একটি ১২ মেগাপিক্সেলের আলট্রা ওয়াইড শুটার এবং একটি ১২ মেগাপিক্সেলের পোর্ট্রেট সেনসর রয়েছে। আর ডিসপ্লের উপর রয়েছে ৩২ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা সেনসর। এই ফোনে ৫১২ জিবি পর্যন্ত UFS 3.1 স্টোরেজ রয়েছে। এছাড়াও ৪৫০০ এমএএইচ ব্যাটারি এবং ৮০ ওয়াটের ফ্ল্যাশ চার্জ ফাস্ট চার্জিং সাপোর্ট রয়েছে এই ফোনে।

ভিভো এক্স৮০ প্রো ফোনের স্পেসিফিকেশন

এই ফোনে একটি ৬.৭৮ ইঞ্চির ২কে অ্যামোলেড ডিসপ্লে রয়েছে যার রিফ্রেশ রেট ১২০ হার্টজ। এছাড়াও রয়েছে একটি স্ন্যাপড্রাগন ৮ জেন ১ প্রসেসর। তার সঙ্গে আবার রয়েছে ডিমেনসিটি ৯০০০ প্রসেসর। স্ন্যাপড্রাগন চিপসেটের সঙ্গে সর্বোচ্চ ১২ জিবি র‍্যাম এবং ডিমেনটিসিটি প্রসেসরের সঙ্গেও ১২ জিবি র‍্যাম যুক্ত রয়েছে। ভিভো এক্স৮০ প্রো ফোনে রয়েছে কোয়াড রেয়ার ক্যামেরা সেটআপ। সেখানে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেনসরের সঙ্গে রয়েছে ৪৮ মেগাপিক্সেলের আলট্রা ওয়াইড অ্যাঙ্গেল ক্যামেরা, ১২ মেগাপিক্সেলের প্রফেশনাল পোর্ট্রেট ক্যামেরা এবং একটি ৮ মেগাপিক্সেলের পেরিস্কোপ আলট্রা টেলিফটো ক্যামেরা সেনসর রয়েছে। এছাড়াও ফোনের ডিসপ্লের উপর রয়েছে ৩২ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা সেনসর। এই ফোনে ৫১২ জিবি পর্যন্ত UFS 3.1 স্টোরেজ রয়েছে। এছাড়াও এই ফোনে ৪৭০০ এমএএইচ ব্যাটারি এবং ৮০ ওয়াটের ফ্ল্যাশ চার্জ ওয়্যারড ফাস্ট চার্জিং এবং ৫০ ওয়াটের ওয়্যারলেস চার্জিং ফিচার রয়েছে।

আরও পড়ুন- Tecno Phantom X: কার্ভড ডিসপ্লে, ডুয়াল সেলফি ক্যামেরা নিয়ে ভারতে লঞ্চ হল টেকনো ফ্যান্টম এক্স ফোন