Vivo X80 Series: ভারতে ভিভো এক্স৮০ সিরিজ কবে লঞ্চ হচ্ছে? দেখে নিন সম্ভাব্য স্পেসিফিকেশন

Vivo X80 Series: ভারতে ভিভো এক্স৮০ সিরিজ কবে লঞ্চ হচ্ছে? দেখে নিন সম্ভাব্য স্পেসিফিকেশন
ভিভো এক্স৮০ সিরিজের স্মার্টফোন।

Vivo X80 Series: আগামী ১৮ মে ভারতীয় সময় দুপুর ১২টায় ভিভো এক্স৮০ সিরিজ ভারতে লঞ্চ হবে। ফ্লিপকার্টে এই ফোনের সিরিজের জন্য আলাদা ওয়েবপেজ তৈরি হয়েছে।

TV9 Bangla Digital

| Edited By: Sohini chakrabarty

May 11, 2022 | 8:25 AM

ভিভো এক্স৮০ সিরিজ (Vivo X80 Series) লঞ্চ হতে চলেছে ভারতে। শোনা যাচ্ছে, আগামী ১৮ মে এই স্মার্টফোন সিরিজ (Vivo Smartphone) ভারতে লঞ্চ হবে। এই সিরিজে থাকতে চলেছে ভিভো এক্স৮০ এবং ভিভো এক্স৮০ প্রো- এই দুই ফোন। গত মাসে অর্থাৎ এপ্রিলে চিনে লঞ্চ হয়েছে এই দুই ফোন। জানা গিয়েছে, ভিভো এক্স৮০ সিরিজের দুটো ফোনে আলাদা আলাদা প্রসেসর রয়েছে। একটি ফোনে রয়েছে একটি মিডিয়াটেক ডিমেনসিটি ৯০০০ প্রসেসর। অন্যটিতে রয়েছে একটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ১ প্রসেসর। ভিভো সংস্থা ঘোষণা করেছে ভারতে যে ভ্যারিয়েন্ট লঞ্চ হবে সেখানে কোয়ালকমের লেটেস্ট প্রসেসর স্ন্যাপড্রাগন ৮ জেন ১ থাকবে। ভিভো এক্স৮০ ফোন অর্থাৎ বেস মডেল লঞ্চ হয়েছিল মিডিয়াটেক ডিমেনসিটি ৯০০০ প্রসেসর নিয়ে।

শোনা গিয়েছে, আগামী ১৮ মে ভারতীয় সময় দুপুর ১২টায় ভিভো এক্স৮০ সিরিজ ভারতে লঞ্চ হবে। ফ্লিপকার্টে এই ফোনের সিরিজের জন্য আলাদা ওয়েবপেজ তৈরি হয়েছে। এর থেকেই বোঝা যাচ্ছে যে ভারতে লঞ্চের পর ই-কমার্স সংস্থা ফ্লিপকার্ট থেকে ভিভো এক্স৮০ সিরিজের ফোন কেনা যাবে। ভারতে ভিভো এক্স৮০ এবং ভিভো এক্স৮০ প্রো ফোনের দাম কত হতে পারে তা আনুষ্ঠানিক ভাবে এখনও ঘোষণা করেনি ভিভো সংস্থা।

ভিভো এক্স৮০ ফোনের স্পেসিফিকেশন

  • অ্যান্ড্রয়েড ১২- র সাপোর্ট থাকবে এই ফোনে। একটি ৬.৭৮ ইঞ্চির ফুল এইচডি প্লাস অ্যামোলেড ডিসপ্লে থাকবে এই ফোনে, যার রিফ্রেশ রেট হবে ১২০ হার্টজ। এই ফোনে মিডিয়াটেক ডিমেনসিটি ৯০০০ প্রসেসর থাকবে। তার সঙ্গে যুক্ত থাকবে সর্বোচ্চ ১২ জিবি র‍্যাম।
  • এই ফোনে ট্রিপল রেয়ার ক্যামেরা সেটিংস থাকবে। সেখানে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেনসরের সঙ্গে ১২ মেগাপিক্সেলের আলট্রা ওয়াইড শুটার এবং ১২ মেগাপিক্সেলের পোর্ট্রেট সেনসর থাকবে। এছাড়াও ডিসপ্লের উপর থাকবে ৩২ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা সেনসর।
  • ভিভো এক্স৮০ ফোনে ২৫৬ জিবি পর্যন্ত UFS 3.1 স্টোরেজ থাকবে। এছাড়াও ৪৫০০ এমএএইচ ব্যাটারি এবং ৮০ ওয়াটের ফ্ল্যাশ চার্জ ফাস্ট চার্জিং ফিচার থাকবে। ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেনসর থাকবে এই ফোনে। কানেক্টিভিটি অপশন হিসেবে ৫জি, ওয়াই-ফাই ৬, টাইপ- সি ইউএসবি পোর্ট থাকবে।

ভিভো এক্স৮০ প্রো ফোনের স্পেসিফিকেশন

এই খবরটিও পড়ুন

  • এই ফোন ভারতে লঞ্চ হবে মিডিয়াটেক ডিমেনসিটি ৯০০০ প্রসেসর হবে। তবে চিনের ভ্যারিয়েন্টে ছিল কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ১ প্রসেসর। তার সঙ্গে যুক্ত ছিল ৮ ও ১২ জিবি র‍্যাম। তবে ভারতীয় ভ্যারিয়েন্টে ১২ জিবি র‍্যাম থাকবে স্ট্যান্ডার্ড হিসেবে।
  • ভিভো এক্স৮০ প্রো ফোনে অ্যান্ড্রয়েড ১২- র সাপোর্ট থাকবে। এছাড়াও এই ফোনে ৬.৭৮ ইঞ্চির ২কে অ্যামোলেড ডিসপ্লে থাকবে যার রিফ্রেশ রেট ১২০ হার্টজ।
  • এই ফোনে কোয়াড রেয়ার ক্যামেরা সেটআপ থাকবে। সেখানে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেনসর, ৪৮ মেগাপিক্সেলের আলট্রা ওয়াইড শুটার, ১২ মেগাপিক্সেলের পোর্ট্রেট লেন্স এবং ৮ মেগাপিক্সেলের পেরিস্কোপ আলট্রা টেলিফটো সেনসর থাকবে। এছাড়াও এই ফোনে ৩২ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা সেনসর থাকবে।
  • ৪৭০০ এমএএইচ ব্যাটারি এবং ৮০ ওয়াটের ফ্ল্যাশ চার্জ ফাস্ট ওয়্যারড চার্জিং এবং ৫০ ওয়াটের ওয়্যারলেস চার্জিং ফিচার থাকবে এই ফোনে।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA