Nothing Phone 1: ভারতে লঞ্চের পর ফ্লিপকার্ট থেকে কেনা যাবে নাথিং ফোন ১, ঘোষণা সংস্থার

Nothing Phone 1: ভারতে লঞ্চের পর ফ্লিপকার্ট থেকে কেনা যাবে নাথিং ফোন ১, ঘোষণা সংস্থার
ইয়ারবাডসের পর এবার আসছে নাথিং কোম্পানির ফোন।

Nothing Phone 1: নাথিং ফোন ১- এর কোনও স্পেসিফিকেশন সংস্থার তরফে আনুষ্ঠানিক ভাবে এখনও ঘোষণা করা হয়নি। তবে এই ফোনে কোয়ালকম স্ন্যাপড্রাগন প্রসেসর থাকবে সেটা নিশ্চিত ভাবে জানা গিয়েছে।

TV9 Bangla Digital

| Edited By: Sohini chakrabarty

May 11, 2022 | 8:19 AM

নাথিং সংস্থা তাদের প্রথম ফোন নাথিং ফোন ১ (Nothing Phone 1) ভারতে লঞ্চ করতে চলেছে। লন্ডনের কোম্পানি নাথিং- এর তরফে ঘোষণা করা হয়েছে যে ই-কমার্স সংস্থা ফ্লিপকার্টের (Flipkart) মাধ্যমে এই ফোন কেনা যাবে। নাথিং ফোন ১ একটি কাস্টোমাইজড অ্যান্ড্রয়েড ভার্সান যাকে নাথিং অপারেটিং সিস্টেম বলা হচ্ছে, তার ভিত্তিতেই পরিচালিত হবে। প্রাথমিক ভাবে অবশ্য নাথিং ইয়ার ১ ট্রু ওয়্যারলেস স্টিরিয়ো ইয়ারবাডস বাজারে লঞ্চ করা হয়েছিল। গতবছর এই ইয়ারবাডস লঞ্চের পর এবার প্রথম ফোন লঞ্চ করতে চলেছে নাথিং সংস্থা। এই ফোনে একটি কোয়ালকম স্ন্যাপড্রাগন প্রসেসর থাকতে পারে বলে শোনা গিয়েছে। প্রসঙ্গত উল্লেখ্য, গতবছর নাথিং ইয়ার ১ বিক্রির ক্ষেত্রেও ফ্লিপকার্টকেই বেছে নিয়েছিল নাথিং সংস্থা।

অন্যদিকে ভারতে নাথিং ফোন ১- এর দাম কত হবে, ফোন কবে লঞ্চ হবে, ফ্লিপকার্টে কবে থেকে উপলব্ধ হবে এইসব তথ্য নাথিং সংস্থা পরে ঘোষণা করবে বলে জানা গিয়েছে। শুধুমাত্র ফ্লিপকার্ট থেকেই নাথিং ফোন ১ কেনা যাবে নাকি অন্যান্য মাধ্যমেও বিক্রি হবে এই ফোন তা এখনও জানা যায়নি। অর্থাৎ নাথিং ফোন ১ বিক্রির ক্ষেত্রে ফ্লিপকার্ট এক্সক্লুসিভ স্টোর কিনা সেই ব্যাপারে নিশ্চিত হওয়া যায়নি। শোনা গিয়েছে, নাথিং ফোন ১ ভারতে লঞ্চ হতে পারে ২০২২ সাল অর্থাৎ চলতি বছরের তৃতীয় ত্রৈমাসিকে। ভারতের পাশাপাশি একই সঙ্গে গ্লোবাল লঞ্চও হতে পারে এই ফোনের, যেমনটা হয়েছিল নাথিং ইয়ার ১- এর ক্ষেত্রে।

নাথিং ফোন ১- এর কোনও স্পেসিফিকেশন সংস্থার তরফে আনুষ্ঠানিক ভাবে এখনও ঘোষণা করা হয়নি। তবে এই ফোনে কোয়ালকম স্ন্যাপড্রাগন প্রসেসর থাকবে সেটা নিশ্চিত ভাবে জানা গিয়েছে। গতবছরই নাথিং সংস্থা জুটি বেঁধেছিল কোয়ালকমের সঙ্গে। স্ন্যাপড্রাগন চিপের ভিত্তিতে নতুন হার্ডওয়্যার নির্মাণ করাই তাদের মূল লক্ষ্য। এর পাশাপাশি শোনা গিয়েছে অ্যান্ড্রয়েড ভিত্তিক নাথিং অপারেটিং সিস্টেমের সাহায্যে নাথিং ফোন ১ পরিচালিত হবে। এর পাশাপাশি নাথিং সংস্থা তাদের আসন্ন নাথিং ফোন ১- এর ক্ষেত্রে তিনবছরের জন্য অপারেটিং সিস্টেম আপগ্রেড এবং চার বছরের জন্য সিকিউরিটি আপডেট দেবে বলে জানা গিয়েছে।

এই খবরটিও পড়ুন

লঞ্চের আগে নাথিং ফোন ১ সম্পর্কে অনেক তথ্যই ঘুরছে নেট দুনিয়ায়। কোথাও বলা হচ্ছে এই ফোনে একটি ট্রান্সপারেন্ট বা স্বচ্ছ ডিজাইন থাকবে। এর পাশাপাশি শোনা গিয়েছে যে এই ফোনে একটি ৯০ হার্টজ রিফ্রেশ রেটের অ্যামোলেড ডিসপ্লে থাকতে পারে। সেই সঙ্গে স্ন্যাপড্রাগন ৭৭৮জি প্রসেসর থাকার কথাও শোনা গিয়েছে। যদিও নাথিং সংস্থার তরফে তাদের নাথন ফোন ১- এর জন্য এইসব ফিচার বা অন্য কোনও তথ্য প্রকাশ করা হয়নি।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA