হ্যারি পটারের নতুন ভিডিয়ো গেম ‘Hogwarts Legacy’, থাকছে রূপান্তরকামী চরিত্র

বহু বাকবিতণ্ডার পর শেষে পর্যন্ত নারী ও পুরুষের পাশাপাশি ট্রান্সজেন্ডার ক্যারেক্টার কাস্টমাইজ করার অপশনও দেওয়া হবে জনপ্রিয় এই গেমে।

হ্যারি পটারের নতুন ভিডিয়ো গেম 'Hogwarts Legacy', থাকছে রূপান্তরকামী চরিত্র
‘উইচ’ কিংবা ‘উইজার্ড’, যেকোনও অপশন বেছে নিলে হগয়ার্টসের ম্যাজিক স্কুলে নিজের ডরমেটরি সিলেক্ট করতে পারবেন গেমাররা।

হ্যারি পটারের আগামী ভিডিয়ো গেমে ট্রান্সজেন্ডার বা রূপান্তরকামী চরিত্র লঞ্চ করতে চলেছে গেম কর্তৃপক্ষ। ২০২২ সালে রিলিজ হবে এই গেম। এই গেমের নাম ‘Hogwarts Legacy’। এখানে গেমাররা তাঁদের ক্যারেক্টার, ভয়েস, বডি টাইপ এবং লিঙ্গ বা জেন্ডার বেছে নিতে পারবেন। হ্যারি পটার সিরিজের স্রষ্টা জে কে রাউলিংয়ের মন্তব্য নিয়ে তুমুল সমালোচনা হয়েছিল। তারপরই গেমারদের জন্য এইসব পরিষেবা আনা হয়েছে।   

ওয়ার্নার ব্রাদার্স এবং অ্যাভালাঞ্চে সফটওয়্যার এই ভিডিয়ো গেম পাবলিশ করছে। যখন গেমাররা গেম খেলতে শুরু করবেন, তখনই পুরুষ হোক বা মহিলা, যেকোনও কণ্ঠস্বর বেছে নিতে পারবেন তাঁরা। এরপর ‘উইচ’ কিংবা ‘উইজার্ড’, যেকোনও অপশন বেছে নিলে হগয়ার্টসের ম্যাজিক স্কুলে নিজের ডরমেটরি সিলেক্ট করতে পারবেন গেমাররা।

প্রসঙ্গত, গতবছর রূপান্তরকামীদের প্রসঙ্গে জে কে রাউলিংয়ের মন্তব্যে ঝড় উঠেছিল। সেই আঁচ পড়েছিল হ্যারি পটারের দুই বিখ্যাত চরিত্র ড্যানিয়েল র‍্যাডক্লিফ এবং এমা ওয়াটসনের উপরেও। এরপরই ‘হগওয়ার্টস লিগাসি’-র নির্মাতারা গেম নির্মাণের সময় অন্যান্য সব চরিত্রের সঙ্গে ট্র্যান্সজেন্ডার বা রূপান্তরকামীদের ক্যারেক্টারও গেমের মধ্যে যুক্ত করেছেন।

ভিডিয়ো গেমের ক্ষেত্রে এভাবে ক্যারেক্টার কাস্টমাইজেশন করার পদ্ধতি এখন নতুন নয়। তবে ব্লুমবার্গ সূত্রে খবর, হ্যারি পটারের ‘হগওয়ার্টস লিগাসি’ গেম নির্মাণের সময় নির্মাতাদের অনেকেই নিজেদের মধ্যে বেশ লড়াই করছেন। বহু বাকবিতণ্ডার পর শেষে পর্যন্ত নারী ও পুরুষের পাশাপাশি ট্রান্সজেন্ডার ক্যারেক্টার কাস্টমাইজ করার অপশনও দেওয়া হবে জনপ্রিয় এই গেমে।

Click on your DTH Provider to Add TV9 Bangla