Jio 5G Data Pack: Jio-র প্রথম 5G ডেটা প্যাক চালু হল ভারতে, 61 টাকায় আকর্ষণীয় অফার

Jio First 5G Data Pack: Jio 61 টাকার 5G ডেটা প্যাকে ব্যবহারকারীদের সব মিলিয়ে মোট 6GB ডেটা অফার করা হবে। তবে এই পরিমাণ ডেটা ব্যবহৃত হয়ে গেলে ইন্টারনেট স্পিড কমে 64Kbps হয়ে যাবে।

Jio 5G Data Pack: Jio-র প্রথম 5G ডেটা প্যাক চালু হল ভারতে, 61 টাকায় আকর্ষণীয় অফার
এই প্রথম Jio-র কোনও 5G ডেটা প্যাক লঞ্চ হল দেশে।
Follow Us:
| Edited By: | Updated on: Jan 10, 2023 | 12:18 PM

Jio Rs 61 Data Pack: দেশবাসীকে দ্রুততর ইন্টারনেটের স্বাদ দিতে গত বছরের শেষ দিকেই 5G পরিষেবা চালু করেছিল Reliance Jio। এবার প্রথম কোনও 5G ডেটা প্যাক লঞ্চ করল মুম্বইয়ের টেলিকম জায়ান্ট। Jio-র প্রথম 5G ডেটা প্যাক রিচার্জ করতে গ্রাহকদের 61 টাকা খরচ করতে হবে। মনে রাখবেন, এটি কেবলই ডেটা প্যাক। কোনও ভ্যালিডিটি পাবেন না। আপনি Jio-র যে প্ল্যান রিচার্জ করবেন, তারই ভ্যালিডিটি চলতে থাকবে এই 61 টাকার Jio 5G ডেটা প্যাকের সঙ্গেও।

Jio 61 টাকার 5G ডেটা প্যাকে ব্যবহারকারীদের সব মিলিয়ে মোট 6GB ডেটা অফার করা হবে। তবে এই পরিমাণ ডেটা ব্যবহৃত হয়ে গেলে ইন্টারনেট স্পিড কমে 64Kbps হয়ে যাবে। 61 টাকার ডেটা প্যাকটি ব্যবহার করা যাবে Reliance Jio-র 119 টাকা, 149 টাকা, 179 টাকা, 199 টাকা এবং 209 টাকার প্রিপেড রিচার্জ প্ল্যানগুলির সঙ্গে।

এদিকে Reliance Jio সম্প্রতি দেশের আরও 10 শহরে নিজেদের 5G নেটওয়ার্কের সম্প্রসারণ ঘটিয়েছে। সেই শহরগুলি হল আগ্রা, কানপুর, প্রয়াগরাজ, মিরাট, তিরুপতি, নেল্লোর, কোঝিকোড়, ত্রিশূর, নাগপুর এবং অহমেদনগর। এই নিয়ে দেশের মোট 85 শহরে চালু হয়ে গেল Reliance Jio 5G। মুম্বইয়ের টেলিকম সংস্থার তরফ থেকে জানানো হয়েছে, 2023 সালের ডিসেম্বরের মধ্যেই সংস্থাটি সমগ্র দেশে স্ট্যান্ডআলোন 5G নেটওয়ার্ক চালু করবে।

এদিকে রিলায়েন্স জিও যেখানে স্ট্যান্ডআলোন 5G নেটওয়ার্ক চালু করার পরিকল্পনা নিয়েছে, ঠিক সেখানেই আবার Airtel 5G কাজ করে নন-স্ট্যান্ডআলোন 5G নেটওয়ার্কে। এই ধরনের নন-স্ট্যান্ডআলোন নেটওয়ার্ক 4G কম্পোনেন্টকে কাজে লাগায় এবং ঢিমে তালের ডাউনলোড স্পিড অফার করে। যদিও Jio-র স্ট্যান্ডআলোন নেটওয়ার্কের তুলনায় Airtel 5G নেটওয়ার্ক হাইয়ার ল্যাটেন্সি অফার করে।

এদিকে Vodafone Idea বা Vi-ও তাদের 5G পরিষেবা রোল আউট করছে ভারতে। সংস্থার কাস্টমার সাপোর্ট টিমের তরফে টুইট করে বলা হয়েছে, দিল্লিতে Vi 5G চালু করা হয়েছে এবং দেশে এখন দিল্লিই একমাত্র শহর, যেখানে Vi 5G অ্যাক্সেস করা যাবে।