BSNL Rs 87 Plan: মাত্র ৮৭ টাকায় দু’সপ্তাহ রোজ ১জিবি করে ডেটা, বিনামূল্যে কলিংও, দুর্দান্ত প্ল্যান নিয়ে এল বিএসএনএল

BSNL Rs 87 Plan: মাত্র ৮৭ টাকায় দু'সপ্তাহ রোজ ১জিবি করে ডেটা, বিনামূল্যে কলিংও, দুর্দান্ত প্ল্যান নিয়ে এল বিএসএনএল
১০০ টাকার কমেই এবার বিএসএনএল-এর বাম্পার প্ল্যান!

1GB Data, 14 Days Validity: ৮৭ টাকার একটি চমৎকার রিচার্জ প্ল্যান নিয়ে এসেছে সরকারি টেলকো BSNL। এই প্ল্যানের যাবতীয় অফার সম্পর্কে সবিস্তারে জেনে নিন।

TV9 Bangla Digital

| Edited By: Sayantan Mukherjee

May 11, 2022 | 8:03 AM

ভারত সঞ্চার নিগম লিমিটেড (BSNL) তার ইউজারদের জন্য চমৎকার একটি রিচার্জ প্ল্যান (Recharge Plan) নিয়ে এল। আর সরকারি টেলিকম সংস্থাটির নতুন প্ল্যানের কথা আপনি যদি শোনেন, তাহলে বুঝতে পারবেন এই মূহূর্তে এমন শর্ট-টার্ম প্ল্যান রিলায়েন্স জিও, ভোডাফোন আইডিয়া বা এয়ারটেল-এর মতো নামজাদা বেসরকারি সংস্থাগুলির কাছেও নেই। বিএসএনএল-এর এই নতুন প্ল্যানটির দাম ১০০ টাকারও কম, মাত্র ৮৭ টাকা। এই টাকাতেই মিলছে দুই সপ্তাহের ভ্যালিডিটি, রোজ ১জিবি করে ডেটা-সহ আরও একাধিক অফার। বিসএনএল-এর এই ৮৭ টাকার প্ল্যান সম্পর্কে বিস্তারিত তথ্য এক নজরে দেখে নেওয়া যাক।

বিএসএনএল-এর ৮৭ টাকার প্ল্যান

সরকারি টেলকো ভারত সঞ্চার নিগম লিমিটেড বা বিএসএনএল-এর ৮৭ টাকার প্রিপেড প্ল্যানের বৈধতা ১৪ দিন। অর্থাৎ প্ল্যানটিতে যে সব অফারগুলি মিলবে, সেগুলির সবই ১৪ দিনের জন্য এবং তার মধ্যেই শেষ করে ফেলতে হবে।

৮৭ টাকার এই রিচার্জ প্ল্যানে বিএসএনএল ব্যবহারকারীদের প্রতিদিন ১জিবি করে ডেটা অফার করা হবে। সেই হিসেব অনুযায়ী, ১৮ দিনের ভ্যালিডিটি পিরিওডে একজন বিএসএনএল ব্যবহারকারী পেয়ে যাবেন মোট ১৪জিবি ডেটা। তবে মনে রাখতে হবে, ডেইলি ডেটার কোটা একবার শেষ হয়ে গেলে ইন্টারনেট স্পিড ৪০ কেবিপিএস হয়ে যাবে।

এতো না হয় গেল বিএসএনএল ৮৭ টাকার প্ল্যানের ডেটা ও ভ্যালিডিটির প্রসঙ্গ। অফার কিন্তু এখানেই শেষ নয়। যে সব গ্রাহকরা বিএসএনএল ৮৭ টাকার প্ল্যানটি ব্যবহার করবেন, তাঁরা আনলিমিটেড ভয়েস কলিংয়ের সুবিধাও পেয়ে যাবেন। শুধু তাই নয়। সেই সঙ্গেই আবার থাকছে প্রতিদিন ১০০টি করে এসএমএস পাঠানোর সুযোগ। এই প্রথম বার ১০০ টাকার কমে এমন কোনও রিচার্জ প্ল্যান লঞ্চ হল, যাতে ফ্রি এসএমএস পরিষেবা পেয়ে যাচ্ছেন গ্রাহকরা।

এছাড়াও বিএসএনএল-এর এই ৮৭ টাকার রিচার্জ প্ল্যানে গ্রাহকদের ওয়ান৯৭ কমিউনিকেশনস লিমিটেডের হার্ডি গেমস মোবাইল সার্ভিস অফার করা হবে। এই সব কিছু মিলিয়েই সরকারি টেলকো বিএসএনএল-এর এই লেটেস্ট প্ল্যানটি একটি অনবদ্য প্রিপেড প্যাক।

৬.২১ টাকায় ১জিবি ডেটা

৮৭ টাকায় যদি একজন গ্রাহককে মোট ১৪জিবি ডেটা অফার করা হয়, তাহলে সেই হিসেবে ১জিবি ডেটার জন্য বিএসএনএল গ্রাহকদের ৬.২১ টাকা করে খরচ করতে হবে। আর এই সব দিক বিচার করেই বলা যেতে পারে, ১০০ টাকার কম খরচে যে সব ইউজাররা অল্প পরিমাণ ডেটা ও তার সঙ্গে কলিং ও এসএমএস পরিষেবা চাইবেন, তাঁদের জন্য সেরা হল এই বিএসএনএল ৮৭ টাকার প্ল্যানটি। সেই সঙ্গেই আবার ১৪ দিনের ভ্যালিডিটি কিন্তু কম নয়।

দেশের সব জায়গায় এখনই প্ল্যানটা উপলব্ধ নয়

এই খবরটিও পড়ুন

দেশের সমস্ত টেলিকম সার্কেলে এখনই এই ৮৭ টাকার প্ল্যানটি উপলব্ধ করছে না বিএসএনএল। ছত্তীসগঢ় এবং অসমের মতো রাজ্যে আপাতত বিএসএনএল ৮৭ টাকার প্ল্যানটি উপলব্ধ হবে না। এছাড়া অন্যান্য আর কোন কোন রাজ্যের বিএসএনএল ব্যবহারকারীরা এই প্ল্যানটি রিচার্জ করতে পারবেন, সংস্থার অফিসিয়াল ওয়েবসাইটে গিয়েই বিষয়টি নিয়ে নিশ্চিত হতে হবে তাঁদের।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA