BSNL 4G SIM Offer: বাড়ল মেয়াদ, ৩১ ডিসেম্বর পর্যন্ত পাওয়া যাবে বিএসএনএলের ফ্রি ৪জি সিম

বিএসএনএলের ৪জি সিমকার্ডের দাম ২০ টাকা। আপাতত নতুন ইউজার এবং MNP Port In গ্রাহকদের এই টাকা দিতে হবে না। তার পরিবর্তে ফ্রিতেই সিম পাবেন ইউজাররা।

BSNL 4G SIM Offer: বাড়ল মেয়াদ, ৩১ ডিসেম্বর পর্যন্ত পাওয়া যাবে বিএসএনএলের ফ্রি ৪জি সিম
ছবি প্রতীকী।
Follow Us:
| Edited By: | Updated on: Oct 06, 2021 | 3:01 PM

ভারত সঞ্চার নিগম লিমিটেড বা বিএসএনএল গ্রাহকদের জন্য নিয়েল এল এক দারুণ সুখবর। জানা গিয়েছে, বিএসএনএল কর্তৃপক্ষ তাঁদের ফ্রি ৪জি সিমের অফার ৩১ ডিসেম্বর পর্যন্ত বহাল রাখবে। কয়েকদিন আগেই এই ফ্রি ৪জি সিমের অফার চালু করেছিল বিএসএনএল। বর্তমানে সব ইউজারদের জন্য এই অফার চালু হয়েছে। প্রথম রিচার্জ কুপন ১০০ টাকার বেশি হলেই ফ্রিতে ৪জি বিএসএনএল সিম পাবেন ইউজাররা। আপাতত কেরল অঞ্চলে এই অফার চালু হয়েছে। তবে আগামী দিনে অন্যান্য সার্কেলেও বিএসএনএলের এই অফার চালু হবে বলে মনে করা হচ্ছে। বিএসএনএল কর্তৃপক্ষ এও জানিয়েছেন যে, ইউজাররা অন্য নেটওয়ার্ক থেকে বিএসএন কানেকশনে স্থানান্তরিত হতে পারবেন ১০০ টাকার বেশি যেকোনও রিচার্জ করে। আর কোনও অতিরিক্ত খরচ লাগবে না।

এর পাশাপাশি এও জানা গিয়েছে যে, নতুন গ্রাহকদের পাশাপাশি এমপিএন পোর্ট-ইন কাস্টোমাররাও বিএসএনএলের এই ফ্রি ৪জি সিম পাবেন। গত এপ্রিল মাসে প্রথম এই অফার চালু হয়েছিল। প্রাথমিক ভাবে বিএসএনএল সংস্থা এ নিয়ে বিশেষ আলোচনা করে। কার্যত চুপচাপ ভাবেই চলছিল এই অফার। তবে এবার ডিসেম্বর পর্যন্ত এই অফার চালু থাকবে বলে বেশ সাড়া জাগিয়ে সেই ঘোষণা করেছে বিএসএনএল কর্তৃপক্ষ।  বিএসএনএলের ৪জি সিমকার্ডের দাম ২০ টাকা। আপাতত নতুন ইউজার এবং MNP Port In গ্রাহকদের এই টাকা দিতে হবে না। তার পরিবর্তে ফ্রিতেই সিম পাবেন ইউজাররা। তবে এর জন্য প্রথম রিচার্জ কুপন ১০০ টাকার বেশি হতে পারে।

বিএসএনএলের কাস্টোমার সার্ভিস সেন্টার (BSNL CSCs) এবং বিএসএনএলের রিটেল আউটলেট থেকে ৪জি ফ্রি সিম পাবেন গ্রাহকরা। কেরল টেলিকমই প্রথমে এই ব্যাপারটা নজর করেছিল। ৪জি ফ্রি সিমের অফারের পাশাপাশি ৬৯৯ টাকার প্রোমোশনাল প্ল্যানের মেয়াদও বাড়িয়ে দিয়েছে বিএসএনএল সংস্থা। ৬৯৯ টাকার প্ল্যানের মেয়াদ এখন আরও ৯০ দিনের জন্য বৃদ্ধি করা হয়েছে। এছাড়াও এই সরকারি টেলিকম সংস্থা প্রিপেড প্ল্যানের ক্ষেত্রে ১৮০ দিনের মেয়াদ রেখেছে। প্রথমে বলা হয়েছিল বিএসএনএলের এই প্রোমোশনাল প্ল্যানের মেয়াদ শেষ হবে ২৮ সেপ্টেম্বর। তবে এখন শোনা গিয়েছে আরও ৯০ দিনের জন্য আবড়ানো হয়েছে এই প্ল্যানের মেয়াদ।

এই প্ল্যানের অন্যান্য সুবিধার মধ্যে রয়েছে ০.৫ জিবি দৈনিক ডেটা, আনলিমিটেড কল এবং দৈনিক ১০০ এসএমএস। আপাতত তিন মাসের জন্য বাড়ানো হয়েছে প্ল্যানের মেয়াদ। অর্থাৎ জানুয়ারি পর্যন্ত চালু থাকবে এই প্ল্যান। ইউজাররা রিটেল শপের মাধ্যমে এই প্ল্যানের পরিষেবা পেতে পারবেন। সেক্ষেত্রে SMS 123 অথবা USSD shortcode ডায়াল করতে হবে। পুরনো এবং নতুন সমস্ত গ্রাহকদের জন্যই এই প্ল্যানের সুবিধা বজায় রয়েছে। গ্রাহকরা PLAN BSNL699- এটা লিখে ১২৩ নম্বরে এসএমএস করলে প্ল্যান অ্যাক্টিভেট হয়ে যাবে। এছাড়াও USSD short code *444*699# ডায়াল করলেও প্ল্যান অ্যাক্টিভেট হয়ে যাবে। শুধুমাত্র প্রিপেড কাস্টোমারদের লক্ষ্য রাখতে হবে যে তাঁদের অ্যাকাউন্টে ৬৯৯ টাকার বেশি ব্যালেন্স রয়েছে কি না। তাহলে এই এসএমএস পাঠালে বা কোড কল করলে প্ল্যান অ্যাক্টিভেট হবে।

আরও পড়ুন- Whatsapp: হোয়াটসঅ্যাপে কীভাবে নিজেই নিজেকে মেসেজ পাঠাবেন? শিখে নিন কৌশল