আইফোন ১২ এবং ১২ মিনি আসছে বেগুনি রঙে, চালু হচ্ছে অ্যাপেল পডকাস্ট সাবস্ক্রিপশনও

শেষ পর্যন্ত এয়ার ট্যাগ লঞ্চ করেছেন অ্যাপেল কর্তৃপক্ষ। অ্যাপেলের ফাইন্ড মাই অ্যাপের সঙ্গে যুক্ত থাকবে এয়ার ট্যাগ।

আইফোন ১২ এবং ১২ মিনি আসছে বেগুনি রঙে, চালু হচ্ছে অ্যাপেল পডকাস্ট সাবস্ক্রিপশনও
হাল্কা বেগুনি রঙে লঞ্চ হচ্ছে আইফোন ১২ এবং আইফোন ১২ মিনি।

আইপ্যাড প্রো, আইম্যাক এবং অ্যাপেল টিভি ৪কে ছাড়াও অ্যাপেলের স্প্রিং লোডেড ইভেন্টে আরও অনেক চমকই ছিল। বিশ্বের অন্যতম শ্রেষ্ঠ এই টেক জায়ান্ট আরও কয়েকটি গ্যাজেট লঞ্চ করেছে ২০ এপ্রিল মঙ্গলবার।

আইফোন ১২ এবং আইফোন ১২ মিনি- র নতুন বেগুনি রঙ

আইফোন ১২ এবং আইফোন ১২ মিনি খুব তাড়াতাড়ি আসতে চলেছে বেগুনি রঙে। এই নতুন রঙের ফোনের প্রি-অর্ডার শুরু হবে আগামী ২৩ এপ্রিল থেকে। আর সেল শুরু হবে ৩০ এপ্রিল থেকে। আইফোন ১২ পার্পল ভ্যারয়েন্টের দাম ৭৯,৯০০ টাকা। আর আইফোন ১২ মিনি পার্পল ভ্যারিয়েন্টের দাম শুরু হবে ৬৯,৯০০ টাকা থেকে।

অ্যাপেল এয়ার ট্যাগ

শেষ পর্যন্ত এয়ার ট্যাগ লঞ্চ করেছেন অ্যাপেল কর্তৃপক্ষ। অ্যাপেলের ফাইন্ড মাই অ্যাপের সঙ্গে যুক্ত থাকবে এয়ার ট্যাগ। এর কাজ অ্যাপেলের ডিভাইসের সঙ্গে যুক্ত থাকা অন্যান্য আইটেমকে ট্র্যাক করা। অ্যাপেল কর্তৃপক্ষ জানিয়েছেন, কোনও ডিভাইস (অ্যাপেল ডিভাইস) হারিয়ে গেলে সেটিকে খুঁজে বের করতে সাহায্য করবে এই এয়ার ট্যাগ। তবে এই পদ্ধতিতে ইউজারের কোনও ব্যক্তিগত এবং গোপনীয় তথ্য এমনকি লোকেশনও ফাঁস হবে না। বরং এন্ড-টু-এন্ড এনক্রিপশন পদ্ধতিতে সুরক্ষিত থাকবে। ভারতে একটি এয়ার ট্যাগের দাম ৩১৯০ টাকা। অন্যদিকে চারটি এয়ার ট্যাগ একসঙ্গে কিনলে দাম পড়বে ১০,৯০০ টাকা।

আরও পড়ুন- অ্যাপেল ‘স্প্রিং লোডেড’ ইভেন্ট: দেখে নিন নতুন আইম্যাক, আইপ্যাড প্রো এবং অ্যাপেল টিভির ফিচার

অ্যাপেল পডকাস্ট সাবস্ক্রিপশন

বিভিন্ন গ্যাজেটের পাশাপাশি অ্যাপেল পডকাস্ট সাবস্ক্রিশনের কথাও ঘোষণা করা হয়েছিল কোম্পানির ‘স্প্রিং লোডেড’ ইভেন্টে। ১৭০টি দেশে শ্রোতারা এই পডকাস্ট শুনতে পারবে। আগামী মে মাস থেকে চালু হবে অ্যাপেলের এই পডকাস্ট চ্যানেল। বিভিন্ন বিখ্যাত ক্রিয়েটারের সৃষ্টি শুনতে পাবেন অ্যাপেল ইউজাররা। এক বছরের সাবস্ক্রিপশন করতে ১৭৯৯ টাকা খরচ হবে ইউজারদের। নিজেদের অ্যাপেল অ্যাকাউন্টের আইডি দিয়েই এই পডকাস্ট চালাতে পারবেন তাঁরা। পাশাপাশি অ্যাপেল পডকাস্ট অ্যাপ নতুন করে ডিজাইন করছেন কর্তৃপক্ষ।