জিওর ৩৯ এবং ৬৯ টাকার দু’টি ‘অ্যাফোর্ডেবল রিচার্জ প্ল্যান’ বন্ধ করল রিলায়েন্স সংস্থা

এই দুই প্ল্যান ছাড়াও রিলায়েন্স জিও সংস্থার Buy 1 Get 1 ফ্রি অফার প্ল্যানও বন্ধ হয়েছে।

জিওর ৩৯ এবং ৬৯ টাকার দু'টি 'অ্যাফোর্ডেবল রিচার্জ প্ল্যান' বন্ধ করল রিলায়েন্স সংস্থা
৩৯ এবং ৬৯ টাকার দু'টি রিচার্জ প্ল্যান বন্ধ হয়েছে।

দু’টি অ্যাফোর্ডেবল রেঞ্জের প্রিপেড প্ল্যান বন্ধ করতে চলেছে রিলায়েন্স জিও সংস্থা। জিওর অফিশিয়াল ওয়েবসাইট কিংবা জিও অ্যাপ (মাই জিও) কোথাওই ওই দুই প্ল্যানের হদিশ পাওয়া যাচ্ছে না। তাই ইউজাররা অনুমান করেছেন, এই দুই রিচার্জ প্ল্যান হয়তো বন্ধের সিদ্ধান্ত নিয়েছে সংস্থা। এর পরিবর্তে হয়তো আরও আকর্ষণীয় কোনও প্রিপেড রিচার্জ প্ল্যান চালু হতে চলেছে। জিও ওয়াবসাইট কিংবা মাই জিও অ্যাপে যে দুটো প্রিপেড রিচার্জ প্ল্যান আর খুঁজে পাওয়া যাচ্ছে না তার মধ্যে একটি প্ল্যান ৩৯ টাকার। আর অন্যটি ৬৯ টাকার। ইউজারদের একাংশের অনুমান, এই দুই প্ল্যান ইতিমধ্যেই বন্ধ করা হয়েছে। আর সেই জন্যই খুঁজে পাওয়া যাচ্ছে না জিওর সাইট এবং অ্যাপে। তবে এই প্রসঙ্গে রিলায়েন্স জিও সংস্থা এখনও কিছু জানায়নি।

দেখে নেওয়া যাক এই দুই প্রিপেড রিচার্জ প্ল্যানে কী কী সুবিধা ছিল?

  • অ্যাফোর্ডেবল ৩৯ টাকার প্রিপেড রিচার্জ প্ল্যানে ইউজাররা প্রতিদিন ১০০ এমবি ডেটা, ১০০ এসএমএস এবং যেকোনও নেটওয়ার্কে আনলিমিটেড ভয়েস কলের পরিষেবা পেতেন। এই প্ল্যানের মেয়াদ ছিল ১৪ দিন।
  • অন্যদিকে, ৬৯ টাকার প্রিপেড রিচার্জ প্ল্যানে প্রতিদিন ০.৫ জিবি ডেটা, ১০০ এসএমএস এবং যেকোনও নেটওয়ার্কে আনলিমিটেড ভয়েস কলের পরিষেবা পাওয়া যেত। এই প্ল্যানেরও মেয়াদ ছিল ১৪ দিন অর্থাৎ দু’সপ্তাহ।

এই দুই অ্যাফোর্ডেবল প্রিপেড রিচার্জ প্ল্যানের পাশাপাশি রিলায়েন্স জিও সংস্থার Buy 1 Get 1 ফ্রি অফার প্ল্যানও বন্ধ হয়েছে। জিও ফোন প্ল্যানের ক্ষেত্রে প্রযোজ্য ছিল এই অফার। কিন্তু হঠাৎই তা বন্ধ করা হয়েছে। এই প্ল্যানের মাধ্যমে ইউজাররা একটি রিচার্জের জন্য টাকা দিকে, পরবর্তী রিচার্জের ক্ষেত্রে ফ্রিতে পরিষেবা পেতেন। আর টাকা দিতে হতো না। করোনা আবহে এই প্ল্যান চালু করেছিল রিলায়েন্স জিও সংস্থা। কিন্তু বর্তমানে জিও ফোন প্ল্যানের তালিকা থেকে এই Buy 1 Get 1 ফ্রি অফার সরিয়ে দেওয়া হয়েছে।

প্রাথমিক ভাবে গত ১০ সেপ্টেম্বর গনেশ চতুর্থীদের দিন জিওফোন নেক্সট লঞ্চের কথা ছিল। তার আগেই এই তিনটি রিচার্জ প্ল্যান বন্ধ করে দিয়েছিল রিলায়েন্স জিও সংস্থা। ইউজারদের অনুমান ছিল, হয়তো জিওফোন নেক্সটের সঙ্গে আরও আকর্ষণীয় রিচার্জ প্ল্যান লঞ্চ করবেন জিও কর্তৃপক্ষ। কিন্তু তা হওয়ার আগেই পিছিয়ে গিয়েছে জিওফোন নেক্সটের লঞ্চ। জানা গিয়েছে, এই ফোনের পরবর্তী রোলআউট শুরু হবে দীপাবলির আগে। অর্থাৎ জিওফোন নেক্সট লঞ্চের জন্য দিওয়ালি পর্যন্ত অপেক্ষা করতেই হবে।

আরও পড়ুন- অ্যাপেলের লঞ্চ ইভেন্টে আইফোন ১৩ সিরিজ ছাড়া আর কী কী লঞ্চ হতে পারে? দেখে নিন

আরও পড়ুন- JioFiber Broadband Plans: কী কী নতুন প্ল্যান এনেছে জিও ফাইবার পোস্টপেড ব্রডব্যান্ড?

Click on your DTH Provider to Add TV9 Bangla