Jio vs Airtel vs Vi: ৩০০ টাকার কমে প্রিপেড রিচার্জ প্ল্যানে কোন সংস্থা সেরা?

Jio, Airtel এবং Vodafone-Idea বা Vi-এর ৩০০ টাকার কম Prepaid Recharge Plan-গুলো নিয়ে সবিস্তারে আলোচনা করা হল। খুঁটিনাটি জেনে নিন বিশদে।

Jio vs Airtel vs Vi: ৩০০ টাকার কমে প্রিপেড রিচার্জ প্ল্যানে কোন সংস্থা সেরা?
ছবি প্রতীকী।
Follow Us:
| Edited By: | Updated on: May 19, 2022 | 11:07 PM

Jio, Airtel এবং Vodafone-Idea…  এই তিন টেলিকম সংস্থার মধ্যেই প্রতিযোগিতা প্রবল। একাধিক Prepaid Recharge Plan রয়েছে তিনটি সংস্থারই। তবে ৩০০ টাকার কম Recharge Plan-এর সংখ্যা নেহাতই হাতেগোনা। এর মধ্যে কোন কোম্পানি সেরা সেটা দেখতে হলে অতি অবশ্যই জেনে নিতে হবে যে Jio, Airtel এবং Vodafone-Idea…র ক্ষেত্রে ৩০০ টাকার কম খরচে কী কী Prepaid Recharge Plan রয়েছে। তারপরেই বিচার করা সম্ভব যে ৩০০ টাকার কম Recharge Plan-এর ক্ষেত্রে কোন টেলিকম সংস্থা সেরা অর্থাৎ User Friendly। আর তাই Jio, Airtel এবং Vodafone-Idea বা Vi-এর ৩০০ টাকার কম Prepaid Recharge Plan-গুলো নিয়ে সবিস্তারে আলোচনা করা হল।

৩০০ টাকার কমে Jio-র কী কী প্রিপেড রিচার্জ প্ল্যান রয়েছে দেখে নেওয়া যাক

রিলায়েন্স জিও-র ক্ষেত্রে ৩০০ টাকার কমে একাধিক প্রিপেড রিচার্জ প্ল্যান রয়েছে। আপনি যদি দিনে ২ জিবি ডেটা চান, তাহলে ২৯৯ টাকার প্ল্যানে রিচার্জ করতে পারেন। এই প্ল্যানের মেয়াদ ২৮ দিন। এই প্রিপেড রিচার্জ প্ল্যানে প্রিদিন ১০০ এসএমএসের সুবিধাও রয়েছে। এছাড়াও থাকছে আনলিমিটেড ভয়েস কলের সুবিধা। আপনার বাজেট আর একটু কম হলে রয়েছে ২৫৯ টাকার রিচার্জ প্ল্যান। দৈনিক ১.৫ জিবি ডেটা পাবেন এই রিভার্জ প্ল্যানে। এছাড়াও থাকছে প্রতিদিন ১০০ এসএমএস এবং আনলিমিটেড ভয়েস কলের সুবিধা। এই রিচার্জ প্ল্যানের মেয়াদও ২৮ দিন। এছাড়াও এই দুই রিচার্জ প্ল্যানের মাধ্যমেই জিও টিভি এবং জিও সিনেমা অ্যাপের সাবস্ক্রিপশনের সুবিধা পাওয়া যাবে।

৩০০ টাকার কমে Airtel-র কী কী প্রিপেড রিচার্জ প্ল্যান রয়েছে দেখে নেওয়া যাক

রিলায়েন্স জিও-র মতো এয়ারটেলের ক্ষেত্রে ৩০০ টাকার কমে দৈনিক ২ জিবি ডেটার প্ল্যান নেই। তবে এয়ারটেলের ২৯৯ টাকার প্রিপেড রিচার্জ প্ল্যানে প্রতিদিন ১.৫ জিবি ডেটা পাবেন গ্রাহকরা। এছাড়াও আনলিমিটেড ভয়েস কল, প্রতিদিন ১০০ এসএমএস- এইসব সুবিধাও থাকছে এই প্ল্যানে। জিও-র মতোই এয়ারটেলের ২৯৯ টাকার প্ল্যানের মেয়াদও ২৮ দিন। এই প্ল্যানে অ্যামাজন প্রাইমের মোবাইল এডিশনের সাবস্ক্রিপশন ৩০ দিনের জন্য পাওয়া যাবে। তাছাড়াও FASTag, Xstream mobile pack, Wynk music সাবস্ক্রিপশনের ক্ষেত্রে ১০০ টাকা ক্যাশব্যাক পাওয়ার সুযোগও থাকছে।

এয়ারটেলের একটি ২৬৫ টাকারও প্রিপেড রিচার্জ প্ল্যান রয়েছে। সেখানে প্রতিদিন ১ জিবি ডেটা পাওয়া সম্ভব। এছাড়াও আনলিমিটেড ভয়েস কল, অ্যামাজন প্রাইম ভিডিয়োর মোবাইল এডিশনের সাবস্ক্রিপশন, দৈনিক ১০০ এসএমএস, সব সুবিধাই পাওয়া যাবে এই রিচার্জ প্ল্যানে। আর এই প্ল্যানের মেয়াদ ২৮ দিন।

Vodafone-Idea (Vi)- এর ক্ষেত্রে ৩০০ টাকার কমে কী কী প্রিপেড রিচার্জ প্ল্যান রয়েছে দেখে নেওয়া যাক

ভোডাফোন-আইডিয়া বা ভিআই- এর ক্ষেত্রেও ২৯৯ টাকার একটি রিচার্জ প্ল্যান রয়েছে যেখানে প্রতিদিন ১.৫ জিবি ডেটা পাওয়া সম্ভব। এছাড়াও রোজ ১০০ এসএমএস এবং আনলিমিটেড ভয়েস কলের সুবিধাও রয়েছে। এই রিচার্জ প্ল্যানের মেয়াদ ২৮ দিন। রাত ১২টা থেকে ভোর ৬টা পর্যন্তও ফ্রি আনলিমিটেড ডেটা পাবেন ইউজাররা।

এছাড়াও রয়েছে একটি ২৪৯ টাকার রিচার্জ প্ল্যান। এখানেও দৈনিক ১.৫ জিবি ডেটা, ১০০ এসএমএস, আনলিমিটেড কলের সুবিধা পাবেন গ্রাহকরা। এই প্ল্যানের মেয়াদ ২১ দিন।