JioMart on WhatsApp: জিওমার্টের দৌলতে আপনার হোয়াটসঅ্যাপেই এবার মুদির দোকান, ‘Hi’ লিখলেই দুয়ারে চাল-ডাল-দুধ-কলা!

Ashad Mallick

Ashad Mallick |

Updated on: Aug 30, 2022 | 5:03 PM

JioMart: হোয়াটসঅ্যাপে একটি নির্দিষ্ট নম্বরে ‘Hi’ লিখেই শুরু করে ফেলতে পারেন শপিং। জিওমার্টের সেই হোয়াটসঅ্যাপ নম্বরটি হল 917977079770।

JioMart on WhatsApp: জিওমার্টের দৌলতে আপনার হোয়াটসঅ্যাপেই এবার মুদির দোকান, 'Hi' লিখলেই দুয়ারে চাল-ডাল-দুধ-কলা!
ছবি - TV9 Bangla

Grocery Shopping WhatsApp: চ্যাট তো আগেই করা যেত, পাঠানো যেত স্টিকারও। সম্প্রতি পেমেন্টের অপশনও যুক্ত হয়েছে বিশ্বের জনপ্রিয়তম ইনস্ট্যান্ট মেসেজিং প্ল্যাটফর্মে। এবার হোয়াটসঅ্যাপের মাধ্যমে মুদিদ্রব্যও কেনাকাটি করতে পারবেন। মেটা (Meta) এবং জিও (Jio) এই দুই প্ল্যাটফর্ম হাতে হাত মিলিয়ে একটি নতুন পরিষেবা চালু করেছে, যার দৌলতে আপনার মুঠোফোনের সবথেকে প্রিয় মেসেজিং প্ল্যাটফর্ম থেকে আপনি চাল, ডাল থেকে শুরু করে যাবতীয় মুদিদ্রব্য কিনতে পারবেন। জাস্ট একটা ‘Hi’ লিখে পাঠাবেন আর পুরো মুদিখানার দোকানটাই হাজির হবে আপনার হোয়াটসঅ্যাপে, সর্বোপরি আপনার দুয়ারে! এই ‘ভার্চুয়াল মুদি দোকানের’ ভান্ডারে কী কী রয়েছে, হোয়াটসঅ্যাপের মাধ্যমে জিওমার্টের গ্রসারি ক্যাটালগ থেকেই তা দেখে নেওয়া যাবে। আর কী সুবিধা, আসুন জেনে নেওয়া যাক।

কতটা সুবিধাজনক এই অনলাইন মুদিখানা?

JioMart in Whatsapp, Grocery Shopping more easy!

ব্লিঙ্কিট (Blinkit) থেকে অ্যামাজন (Amazon)- এখন অনেক অ্যাপ থেকেই এখন মুদিদ্রব্য কেনাকাটি করা যায়। বৃষ্টি হোক বা চাঁদি ফাটা রোদ, বাইরে না বেরিয়েই দুয়ারে নিত্য ব্যবহার্য সামগ্রী পৌঁছে দেয় ই-কমার্স সংস্থাগুলি। জিওমার্টের ক্ষেত্রে ব্যাপারটি কিছুটা এক হলেও, প্রতিযোগীদের থেকে মুদিদ্রব্য অর্ডার করার বিষয়টি খুব সহজ, ঝক্কিহীন। একবার ভেবেই দেখুন না, সারাদিন যেখানে চ্যাট করেন, সেখানেই যদি চলে আসে একটা গোটা মুদিখানার দোকান, তাহলে তো সোনায় সোহাগা! গৃহিণীর সঙ্গে কথা বলতে বলতে, থুড়ি চ্যাট করতে করতেই আলোচনা করে নিতে পারবেন, কী কিনবেন। ব্যস! তারপর রান্নার সামগ্রী হাজির করুন বাড়ির চৌকাঠে।

কীভাবে হোয়াটসঅ্যাপের মাধ্যমে জিওমার্ট থেকে কেনাকাটা করবেন?

হোয়াটসঅ্যাপে একটি নির্দিষ্ট নম্বরে ‘Hi’ লিখেই শুরু করে ফেলতে পারেন শপিং। জিওমার্টের সেই হোয়াটসঅ্যাপ নম্বরটি হল 917977079770। প্রথমে এই নম্বরটি ফোনের কন্ট্যাক্ট-এ সেভ করে নিন। এরপর হোয়াটসঅ্যাপের কন্ট্যাক্টে গিয়ে নম্বরটি খুঁজে বের করুন। চ্যাটবটে ‘Hi’ লিখে পাঠান একটি মাত্র, তাহলেই আপনার হাফ কাজ সারা। এবার যা-যা দরকার, মেসেজ লিখেই শুরু করুন কেনাকাটি।

ভারতের জন্যই জিওমার্ট ও হোয়াটসঅ্যাপের এই বিশেষ পরিষেবা

2020 সালে গাঁটছড়া বাঁধে মেটা এবং জিও। দুই টেক জায়ান্টের যৌথ উদ্যোগে এবার হোয়াটসঅ্যাপেই হাজির আপনার ‘ভার্চুয়াল মুদিখানার দোকান’। প্রথমবারের জন্য অনলাইন শপিং করছেন? তাতেও বিশেষ অসুবিধা হবে না বলেই জানাচ্ছেন জিও আধিকারিকরা। চ্যাট করার মতোই নাকি সহজ কেনাকাটা করা। ফলে, যাঁরা স্মার্টফোনের সঙ্গে খুব একটা পরিচিত নন, তাঁরাও ভয়েস টাইপিং ব্যবহার করে দরকারি সামগ্রী বাড়িতে নিয়ে আসতে পারবেন। আপাতত শুধুমাত্র ভারতেই এই পরিষেবা চালু করছে হোয়াটসঅ্যাপ।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla