স্যামসাং গ্যালাক্সির নতুন ভার্চুয়াল অ্যাসিসট্যান্ট ‘স্যাম’! Bixby-র কি তাহলে পরিবর্তন হচ্ছে?

২০১৭ সালে Bixby নামে একটি ভার্চুয়াল অ্যাসিসট্যান্ট (ভয়েস পাওয়ার্ড) তৈরি করেছিল স্যামসাং। ২০১৭ সালের ২০ মার্চ এই ভার্চুয়াল অ্যাসিসট্যান্টকে জনসমক্ষে আনেন স্যামসাং কর্তৃপক্ষ।

স্যামসাং গ্যালাক্সির নতুন ভার্চুয়াল অ্যাসিসট্যান্ট 'স্যাম'! Bixby-র কি তাহলে পরিবর্তন হচ্ছে?
এই ছবিই ছড়িয়ে পড়েছিল টুইটারে।
Sohini chakrabarty

|

Jun 02, 2021 | 9:44 AM

গুগলের ভয়েস অ্যাসিসট্যান্ট কিংবা অ্যালেক্সার সঙ্গে তো পরিচিতি রয়েছে অনেকেরই। কিন্তু স্যামসাংয়েরও যে ভার্চুয়াল অ্যাসিসট্যান্ট রয়েছে একথা বোধহয় অনেকেরই অজানা। ২০১৭ সালে Bixby নামে একটি ভার্চুয়াল অ্যাসিসট্যান্ট (ভয়েস পাওয়ার্ড) তৈরি করেছিল স্যামসাং। ২০১৭ সালের ২০ মার্চ এই ভার্চুয়াল অ্যাসিসট্যান্টকে জনসমক্ষে আনেন স্যামসাং কর্তৃপক্ষ।

শোনা যাচ্ছে, এবার হয়তো এই ভার্চুয়াল অ্যাসিসট্যান্টের পরিবর্তন হতে চলেছে। Bixby- র বদলে স্যামসাং গ্যালাক্সির ক্ষেত্রে সম্ভবত নতুন ভার্চুয়াল অ্যাসিসট্যান্ট ‘স্যাম’ আসতে চলেছে। যদিও এ প্রসঙ্গে স্যামসাং কর্তৃপক্ষ এখনও কিছু জানাননি। তবে Lightfarm Studios নামের একটি সংস্থা সোশ্যাল মিডিয়ায় ‘স্যাম’- কে একাধিক পোস্ট শেয়ার করেছে। পরে অবশ্য সেইসব পোস্ট আবার ডিলিটও করে দিয়েছে Lightfarm Studios।

ভার্চুয়াল অ্যাসিসট্যান্ট ‘স্যাম’ আসলে কে?

Lightfarm Studios আসলে একটি illustration studio। গত সপ্তাহের শেষের দিকে টুইটারে স্যামসাং গ্যালাক্সির নতুন ভার্চুয়াল অ্যাসিসট্যান্ট ‘স্যাম’- এর নাম এই সংস্থাই প্রথমে প্রকাশ করেছিল। স্বভাবতই এই নিয়ে গ্যাজেট প্রেমীদের মধ্যে হইচই শুরু হয়ে যায়। Lightfarm Studios- এর তরফে বেশ কিছু ছবিও প্রকাশ করা হয় এই ভার্চুয়াল অ্যাসিসট্যান্ট ‘স্যাম’- এর। পরে অবশ্য সব ছবিও ডিলিট করে দেয় ওই সংস্থা। কিন্তু টুইটারিয়ানদের মধ্যে এই নতুন ভার্চুয়াল অ্যাসিসট্যান্টকে নিয়ে বেশ জোরদার আলোচনা শুরু হয়ে যায়। কিছু ছবিও রয়ে গিয়েছিল অনেক টুইটারিয়ানের কাছে। সেই সব ফের ভাইরাল হয় নেট মাধ্যমে। সেখানে দেখা গিয়েছে, ভার্চুয়াল অ্যাসিসট্যান্ট ‘স্যাম’ এক অল্প বয়সী তরুণী।

আরও পড়ুন- Mi TV 4A 40 Horizon Edition: ভারতে লঞ্চ হল এমআই- এর নতুন স্মার্ট টিভি, দেখে নিন দাম-ফিচার

যদিও নতুন এই ভার্চুয়াল অ্যাসিসট্যান্ট প্রসঙ্গে এখনও পর্যন্ত স্যামসাং কর্তৃপক্ষ কিছু জানাননি। প্রসঙ্গত উল্লেখ্য, গত বছর ২০২০ সালে শোনা গিয়েছিল আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স সম্পন্ন একটি ভার্চুয়াল অ্যাসিসট্যান্ট ‘নিওন’ লঞ্চ করতে চলেছে স্যামসাং। যদিও স্যামসাং গ্যালাক্সির কোনও ডিভাইসের এই ভার্চুয়াল অ্যাসিসট্যান্টের কোনও হদিশ পাওয়া যায়নি। এমনকি সেবারও স্যামসাং কর্তৃপক্ষের তরফে এ ব্যাপারে কিছু ঘোষণা করা হয়নি।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla