National Flag Online: আপনার বাড়িতে জাতীয় পতাকা পৌঁছে দেবে ভারতীয় ডাকঘর, 25 টাকা রেডি করে রাখুন

India Post Office: অনলাইনে আপনি ভারতীয় ডাকঘর থেকে জাতীয় পতাকা অর্ডার করতে পারেন। তার জন্য আপনার খরচ হবে মাত্র 25 টাকা। বাড়িতে বসেই আপনি পেয়ে যেতে পারেন জাতীয় পতাকা।

National Flag Online: আপনার বাড়িতে জাতীয় পতাকা পৌঁছে দেবে ভারতীয় ডাকঘর, 25 টাকা রেডি করে রাখুন
হর ঘর তিরঙ্গা ক্যাম্পেন সফল করতে ভারতীয় ডাকঘরের বিশেষ উদ্যোগ।
TV9 Bangla Digital

| Edited By: Sayantan Mukherjee

Aug 11, 2022 | 7:35 AM

স্বাধীনতার 75 বছরে (75th Independence Day) আপনার বাড়িতেও জাতীয় পতাকা (National Flag) উত্তোলন করতে চান? কিন্তু কোথা থেকে কিনবেন ভেবে পাচ্ছেন না, তাই তো? ভারতীয় ডাকঘর (India Post Office) খুবই কম দামে আপনার বাড়িতে জাতীয় পতাকা পৌঁছে দেবে। হ্যাঁ, আপনাকে স্থানীয় পোস্ট অফিসে তা কিনতে যেতে হবে না, অনলাইনেই অর্ডার করতে পারবেন। আপনি একবার অর্ডার দিলেই তা সম্পূর্ণ বিনামূল্যে আপনার বাড়িতে পৌঁছে দেওয়া হবে। অর্থাৎ, কোনও ডেলিভারি চার্জ দিতে হবে না। প্রসঙ্গত, 15 অগস্ট 75তম স্বাধীনতা দিবসের আগে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ভারতীয়দের কাছে অনুরোধ করেছেন প্রতিটা ভারতীয় বাড়িতে জাতীয় পতাকা উত্তোলন করতে। 13 অগস্ট থেকে 15 অগস্ট পর্যন্ত সময়কালে হর ঘর তিরঙ্গা ক্যাম্পেনে জাতীয় পতাকা উত্তোলনের অনুরোধ করেছেন প্রধানমন্ত্রী।

সেই হর ঘর তিরঙ্গা ক্যাম্পেনেই ভারতীয় ডাকঘরের তরফে মাত্র 25 টাকায় জাতীয় পতাকা বিক্রি করা হচ্ছে। যে পতাকা আপনার বাড়িতে ইন্ডিয়ান পোস্ট অফিসের তরফে পৌঁছে দেওয়া হবে, তার আকার 20 x 30 ইঞ্চি। একবারে আপনি মোট পাঁচটি পতাকা অর্ডার করতে পারেন এবং তার জন্য আপনার কাছে কোনও ডেলিভারি চার্জ চাওয়া হবে না। অনলাইনে জাতীয় পতাকা কিনতে আপনাকে কী করতে হবে, একবার দেখে নিন।

* ইপোস্ট অফিস ওয়েবসাইটে চলে যান।

* সেখানে প্রোডাক্ট অপশনে ক্লিক করুন।

* যেই আপনি প্রোডাক্টে ক্লিক করলেন, প্রথমেই আপনাকে দেখানো হবে ভারতের জাতীয় পতাকা।

* কার্টে আপনি একটা বা দুটো বা যত ইচ্ছে পতাকা যোগ করতে পারবেন।

* আপনি চাইলে পতাকা কেনার আগেও রেজিস্টার করতে পারেন অথবা অতিথি হিসেবেও জাতীয় পতাকা পেতে পারেন।

* এবার আপনাকে ফোন নম্বর দিতে বলা হবে।

* যখনই আপনি মোবাইল নম্বর দিলেন, তখনই সেই নম্বরে একটি OTP আসবে।

* OTP সাবমিট করুন। তারপর আপনাকে একটি নতুন উইন্ডোতে নিয়ে যাওয়া হবে। সেখানেই আপনাকে নাম, ঠিকানা, ইমেল আইডি ইত্যাদি দিতে বলা হবে।

* ইমেল আইডি দেওয়ার পর পেমেন্ট করতে হবে আপনাকে।

* 15 অগস্টের আগেই দেশের জাতীয় পতাকা আপনার বাড়িতে পৌঁছে দেওয়া হবে ভারতীয় ডাকঘরের তরফে।

এই খবরটিও পড়ুন

স্বাধীনতা দিবসে দেশবাসীকে জাতীয় পতাকা উত্তোলনের অনুরোধ করে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলছেন, “চলতি বছরে আমরা স্বাধীনতার অমৃত মহোৎসব পালন করছি। আসুন আমরা সবাই হর ঘর তিরঙ্গা আন্দোলনকে শক্তিশালী করি। তেরঙ্গা উত্তোলন করুন এবং 13 থেকে 15 অগস্টের মধ্যে আপনার বাড়িতে এটি প্রদর্শন করুন। এই আন্দোলন জাতীয় পতাকার সঙ্গে আমাদের সংযোগ আরও গভীর করবে।” বাড়িতে পতাকা উত্তোলনের পাশাপাশি প্রধানমন্ত্রী দেশের মানুষজনকে নিজেদের সোশ্যাল মিডিয়া হ্যান্ডেলগুলির ডিপি হিসেবে তেরঙা ব্যবহার করতে।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla