Smart Yoga Mat: চমৎকার স্মার্ট যোগ ম্যাট নিয়ে এল YogiFi, ভুল আসন মুহূর্তে ঠিক করে দিতে পারে

Smart Yoga Mat: চমৎকার স্মার্ট যোগ ম্যাট নিয়ে এল YogiFi, ভুল আসন মুহূর্তে ঠিক করে দিতে পারে
ভুল ভাবে যোগাসন করলে মুহূর্তে তা ঠিকও করে দিতে পারে এই স্মার্ট মাদুরটি।

Smart Yoga Mat YogiFi Gen 2: আন্তর্জাতিক যোগ দিবসে লঞ্চ হয়ে গেল যোগব্যায়ামের জন্য নতুন স্মার্ট মাদুর। কী বিশেষত্ব রয়েছে এই মাদুরে, এক নজরে দেখে নেওয়া যাক।

TV9 Bangla Digital

| Edited By: Sayantan Mukherjee

Jun 22, 2022 | 7:40 AM

21 জুন দেশে জাঁকজমক ভাবে পালিত হল বিশ্ব যোগ দিবস। আর এই বিশেষ দিনেই একটি Smart Yoga Mat নিয়ে হাজির হল YogiFi, যার নাম YogiFi Gen 2। এটি একটি দ্বিতীয় প্রজন্মের যোগ ম্যাট। আগে যে YogiFi aiMat লঞ্চ হয়েছিল, তারই পরবর্তী প্রজন্ম এবং অনেকটাই উন্নত ভার্সন হল যোগব্যায়মের জন্য এই নতুন ম্যাটটি। একাধিক গুরুত্বপূর্ণ ফিচার্স রয়েছে এই যোগ ম্যাটে। তার মধ্যে সবথেকে উল্লেখযোগ্য হল পসচার কারেকশন। যোগের সময় যদি আপনার পসচার ভুল থাকে, তাহলে তার সংশোধন করে দেবে এই নতুন যোগ ম্যাট। YogiFi জানিয়েছে, এই মুহূর্তে তাদের যোগ ম্যাটগুলি ব্যবহার করছেন বিশ্বের 17টি দেশের মানুষজন।

এই যোগ ম্যাটের সবথেকে উল্লেখযোগ্য বৈশিষ্ট্য হল, যোগের সময় অঙ্গবিন্যাস ট্র্যাক করার ক্ষমতা। এর মাধ্যমে ম্যাটটি স্টেপ-বাই-স্টেপ নির্দেশ দিতে পারে এবং রিয়্যাল-টাইম ভিত্তিতে ভুলের সংশোধনও করতে পারে। পাশাপাশি এই YogiFi Gen 2 ম্যাটটি তার ব্যবহারকারীদের বিভিন্ন ধরনের আসন বা পসচার এবং ওজন কমানোর জন্য বিশেষ ওয়ার্কআউটের কার্যপদ্ধতি শিখিয়ে দেয়।

এই স্মার্ট যোগ ম্যাটে রয়েছে মাল্টি-ওয়ার্কআউট ট্র্যাকিং এবং রেপ কাউন্টিংয়ের মতো বিশেষ বৈশিষ্ট্য। সংস্থাটি দাবি করছে, দ্বিতীয় প্রজন্মের এই স্মার্ট যোগ ম্যাট “সারা বিশ্ব জুড়ে সার্টিফায়েড কোচদের সঙ্গে একটি ইন্টার‌্যাক্টিভ ওয়ান-অন-ওয়ান সেশন করতে ইচ্ছুক মানুষজনের জন্য মানবিক স্পর্শ প্রদান করতে পরিচালিত।”

ইউজারদের গোপনীয়তার দিকটিতে বিশেষ নজর দিয়ে তৈরি করা হয়েছে এই যোগ ম্যাট। ব্যবহারকারীরা কীভাবে এই যোগ ম্যাটটিকে ব্যবহার করছেন এবং তাঁরা যে ধরনের আসন করেন, তা রেকর্ড করার জন্য কোনও ক্যামেরা অন্তর্ভুক্ত করা নেই ম্যাটটিতে। সংস্থাটি দাবি করছে, “ব্যবহারকারীর সেশন ডেটা শুধুমাত্র তাঁর অভিজ্ঞতা পার্সোনালাইজ় করতে এবং এআই প্রতিক্রিয়া উন্নত করতে ব্যবহৃত হয়।”

YogiFi-এর প্রতিষ্ঠাতা মুরালিধর সোমিসেট্টি বলছেন, “যোগব্যায়াম বিশ্বের কাছে ভারতের একটি উপহার। আমরা এই বিশেষ উপহারটি প্রাচীন বিজ্ঞান এবং আধুনিক প্রযুক্তির সর্বোত্তম বৈশিষ্ট্যের মিশেলে একত্রিত করে প্রতিদিন আরও বেশি সংখ্যক মানুষকে এই যোগ মাদুর নিয়ে একটি প্রমাণ-ভিত্তিক যোগব্যায়াম ব্যবস্থা গড়ে তুলছি, যা বিশ্ববাসীর নানাবিধ রোগ নির্মূলে সাহায্য করতে পারে।”

এই খবরটিও পড়ুন

তিনি আরও যোগ করে বললেন, “আমরা YogiFi স্মার্ট ম্যাটের দ্বিতীয় প্রজন্মের উপলব্ধতা ঘোষণা করতে পেরে এবং স্বাধীনতা দিবসের আগে ডেলিভারির জন্য প্রি-অর্ডার গ্রহণ করতে পেরে আনন্দিত। তার থেকেও বড় যে বিষয়টা আপনাদের সামনে তুলে ধরতে পেরে আমরা গর্বিত তা হল, YogiFi স্মার্ট ম্যাট একটি মেড-ইন-ইন্ডিয়া পণ্য, সম্পূর্ণ ভাবে এটিকে ভারতে তৈরি করা হয়েছে।”

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA