Vodafone-Idea: ৪০০ টাকার মধ্যে Vi- এর সর্বোচ্চ সুবিধাযুক্ত প্রিপেড রিচার্জ প্ল্যানগুলো দেখে নিন

Vodafone-Idea: দেখে নেওয়া যাক ভোডাফোন-আইডিয়ার ক্ষেত্রে ৪০০ টাকার মধ্যে কী কী প্রিপেড রিচার্জ প্ল্যান রয়েছে।

Vodafone-Idea: ৪০০ টাকার মধ্যে Vi- এর সর্বোচ্চ সুবিধাযুক্ত প্রিপেড রিচার্জ প্ল্যানগুলো দেখে নিন
প্রতীকী ছবি।
Follow Us:
| Edited By: | Updated on: Jun 05, 2022 | 7:32 PM

গত বছরই বিভিন্ন টেলিকম সংস্থা যেমন রিলায়েন্স জিও, ভোডাফোন-আইডিয়া, এয়ারটেল… সবক্ষেত্রেই প্রিপেড রিচার্জ প্ল্যানের (Prepaid Recharge Plans) খরচ বেড়েছে। শোনা গিয়েছে, চলতি বছরও দ্বিতীয় ভাগে বিভিন্ন টেলিকম সংস্থার প্রিপেড রিচার্জ প্ল্যানের খরচ ফের একবার বৃদ্ধি পাবে। এয়ারটেলের সিইও ইতিমধ্যেই জানিয়েছেন সর্বনিম্ন Average revenue per unit (ARPU) হতে চলেছে ২০০ টাকা। তবে বিভিন্ন টেলিকম সংস্থার প্রিপেড রিচার্জ প্ল্যানের খরচ বাড়বে শোনা গেলেও কবে থেকে তা বৃদ্ধি পাবে এবং কত হবে সে ব্যাপারে এখনও কিছু জানা যায়নি।

তাই এই পরিস্থিতিতে একবার দেখে নেওয়া যাক ভোডাফোন-আইডিয়ার ক্ষেত্রে ৪০০ টাকার মধ্যে কী কী প্রিপেড রিচার্জ প্ল্যান রয়েছে।

ভোডাফোন-আইডিয়া

এক্ষেত্রে ৪০০ টাকার মধ্যে একাধিক প্রিপেড রিচার্জ প্ল্যান রয়েছে। তবে এর মধ্যে যে সমস্ত প্ল্যানে প্রায় সবরকমের পরিষেবা ও সুবিধা পাওয়ার সুযোগ রয়েছে সেগুলো নিয়েই বিস্তারিত আলোচনা করা হল। শুরু করা যাক ২৯৯ টাকার প্রিপেড রিচার্জ প্ল্যান দিয়ে। এখানে প্রতিদিন ১.৫ জিবি ডেটা পাবেন গ্রাহকরা। এছাড়াও আনলিমিটেড কল, দৈনিক ১০০ এসএমএসের সুবিধা পাওয়া যাবে এই প্ল্যানে। মেয়াদ ২৮ দিন। এছাড়াও এখানে ‘Binge all night’ পরিষেবা রয়েছে। এর সাহায্যে রাত ১২টা থেকে ভোর ৬টা পর্যন্ত ডেটা খরচ না করেই ইন্টারনেট ঘাঁটতে পারবেন ইউজাররা। এর সঙ্গে থাকছে ডেটা রোলওভার ফিচার। প্রতিদিন আপনি যে পরিমাণ ডেটা বাঁচাতে পারবেন, সপ্তাহ শেষে সেটা একসঙ্গে ব্যবহার করতে পারবেন ইউজাররা। এই প্ল্যানে ভিআই মুভিজ এবং টিভির ফ্রি সাবস্ক্রিপশন পাবেন। সারা মাসে অতিরিক্ত ২ জিবি ব্যাকআপ ডেটা পাবেন যার জন্য আলাদা করে কোনও খরচ লাগবে না।

ভোডাফোন-আইডিয়ার ক্ষেত্রে ৩৫৯ টাকার প্রিপেড রিচার্জ প্ল্যান রয়েছে। এখানে প্রতিদিন ৩ জিবি ডেটা পাওয়ার সুবিধা রয়েছে। তার সঙ্গে থাকছে আনলিমিটেড কল, ১০০ এসএমএস (দৈনিক) – এই দুই সুবিধাও। প্ল্যানের মেয়াদ ২৮ দিন। এখানেও রয়েছে বিঞ্জ অল নাইট এবং ডেটা রোল ওভারের সুবিধা। তার সঙ্গে ভিআই মুভিজ এবং টিভির ফ্রি সাবস্ক্রিপশন ও সারা মাসে অতিরিক্ত ২ জিবি ব্যাকআপ ডেটা পাবেন গ্রাহকরা।

এছাড়াও রয়েছে ৩৯৯ টাকার একটি প্রিপেড রিচার্জ প্ল্যান। ভোডাফোন-আইডিয়ার এই রিচার্জ প্ল্যানে গ্রাহকরা তিনমাসের জন্য ডিজনি প্লাস হটস্টারের তিন মাসের ফ্রি সাবস্ক্রিপশন পাবেন। এই প্ল্যানের মেয়াদ ২৮ দিন। প্রতিদিন ২.৫ জিবি ডেটা পাওয়া যাবে। ‘Binge all night’ এবং ডেটা রোলওভার পরিষেবাও রয়েছে এই প্রিপেড প্ল্যানে। আর থাকছে ভিআই মুভিজ এবং টিভির ফ্রি সাবস্ক্রিপশন ও সারা মাসে অতিরিক্ত ২ জিবি ব্যাকআপ ডেটা।