WhatsApp Quick Reply: ঝটপট হোয়াটসঅ্যাপ মেসেজের রিপ্লাই দিতে এই শর্টকাট তৈরি করে নিন, সুবিধা জানলে অবাক হবেন!

Shortcut For WhatsApp Messages: হোয়াটসঅ্যাপের যে কোনও মেসেজের দ্রুত রিপ্লাই দিতে এবার একটি শর্টকাট তৈরি করে নিতে পারেন। এই শর্টকাট তৈরি করে আপনার কী সুবিধা হবে, এখনই জেনে নিন।

WhatsApp Quick Reply: ঝটপট হোয়াটসঅ্যাপ মেসেজের রিপ্লাই দিতে এই শর্টকাট তৈরি করে নিন, সুবিধা জানলে অবাক হবেন!
হোয়াটসঅ্যাপে এই শর্টকাট তৈরি করার সুবিধা জানলে অবাক হবেন!
TV9 Bangla Digital

| Edited By: Sayantan Mukherjee

Aug 01, 2022 | 6:22 PM

খুব দ্রুততার সঙ্গে কোনও মেসেজে উত্তর দিতে হোয়াটসঅ্যাপ (WhatsApp) ব্যবহারকারীদের জন্য একটি চমৎকার ফিচার নিয়ে আসা হয়েছে। সেই হোয়াটসঅ্যাপ কুইক রিপ্লাই (Quick Replies) ফিচারের সাহায্যে ব্যবহারকারীরা যে সব ফোন নম্বর বা কন্ট্যাক্টগুলিতে সর্বাধিক মেসেজ পাঠান, সেগুলির জন্য একটা শর্টকাট তৈরি করতে পারবেন। কিসের শর্টকাট? না, ঝটপট রিল্পাই দেওয়ার জন্য একাধিক মেসেজ স্টোর করে রাখা যাবে। আর এই শর্টকাট তারই, যাতে সহজে, বেশি না ভেবে, টাইপিংয়ের ঝক্কিতে না গিয়ে তড়িঘড়ি একটা মেসেজ পাঠিয়ে দেওয়া যায়। মেসেজ মানে শুধু চ্যাট নয়। সেই তালিকায় রয়েছে মিডিয়া ফাইলও, যেমন, ছবি বা ভিডিয়ো। তবে এক্ষেত্রে একটা বিষয় মাথায় রাখতে হবে যে, স্টোর করে রাখা কুইক রিপ্লাইয়ের সংখ্যা সর্বাধিক 50টা। অর্থাৎ, আপনি সর্বাধিক 50-এর বেশি কুইক রিপ্লাই স্টোর করে রাখতে পারবেন না।

কুইক রিপ্লাই তৈরি করবেন কীভাবে

কুইক রিপ্লাই সেট করার জন্য আপনার দরকার হোয়াটসঅ্যাপ বিজ়নেস অ্যাপ। তারপরে মোর অপশনসে ট্যাপ করে, বিজ়নেস টুলসে গিয়ে কুইক রিপ্লাই বেছে নিতে পারেন ব্যবহারকারীরা। এবার অ্যাড অ্যান্ড ক্লিক মেসেজে ট্যাপ করুন, যার মাধ্যমে আপনার আকাঙ্ক্ষিত মেসেজটি তৈরি করা যায়। এবার আপনার কুইক রিপ্লাইয়ের জন্য কিবোর্ড শর্টকাট তৈরি করতে শর্টকাটে ট্যাপ করুন এবং সেভ অপশনে ক্লিক করুন।

ডিফল্ট রিপ্লাই কীভাবে দেখবেন

ডিফল্ট রিপ্লাই দেখার জন্য আপনাকে একটি চ্যাট খুলতে হবে। তারপর মেসেজে ট্যাপ করে ‘/’ টাইপ করুন। বা ‘অ্যাটাচ’ অপশনে ট্যাপ করে কুইক রিপ্লাই বা জলদি উত্তর দিতে পারবেন।

অ্যাটাচমেন্ট হিসেবে কুইক রিপ্লাই কীভাবে ব্যবহার করবেন

একটি চ্যাট খুলুন, অ্যাটাচ অপশনে ট্যাপ করুন এবং তারপরে কুইক রিপ্লাই অপশনে ক্লিক করুন। এবার আপনার সেই আকাঙ্ক্ষিত কুইক রিপ্লাই অপশন বেছে নিন। মেসেজটি স্বয়ংক্রিয় ভাবে টেক্সট ইনপুট ফিল্ডে চলে আসবে। মেসেজটি এডিট করুন বা খুব সহজে সেন্ড অপশনে ট্যাপ করুন।

টেক্সট ইনপুট ফিল্ড থেকে যে ভাবে কুইক রিপ্লাই ব্যবহার করবেন

এই খবরটিও পড়ুন

একটি চ্যাট খুলুন এবং তারপরে মেসেজ অপশনে ট্যাপ করে ‘/’ টাইপ করুন। এর সাহায্যে আপনার স্টোর করে রাখা কুইক রিপ্লাইগুলি, যার মধ্যে ডিফল্ট রিপ্লাইও রয়েছে, সেগুলি উপরে উঠে আসবে। এবার ডিজ়ায়ার্ড কুইক রিপ্লাই বা দ্রুত রিপ্লাইয়ের জন্য স্টোর করে রাখা মেসেজগুলি বেছে নিন। মেসেজটি স্বয়ংক্রিয় ভাবে টেক্সট ইনপুট ফিল্ডে চলে আসবে। মেসেজটি এডিট করুন বা সহজে ট্যাপ করে পাঠিয়ে দিন।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla