হোয়াটসঅ্যাপে আসছে নতুন ফিচার, ‘মেসেজ রিঅ্যাকশন’ নিয়ে শুরু পরীক্ষা-নিরীক্ষা

হোয়াটসঅ্যাপ ফিচার ট্র্যাকার WABetaInfo- র রিপোর্ট অনুসারে হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষ ইতিমধ্যেই তাঁদের নতুন ফিচার 'মেসেজ রিঅ্যাকশন'- এর টেস্টিং শুরু করে দিয়েছেন। অন্তর্বর্তী পর্যায়ে চলছে এই পরীক্ষা নিরীক্ষা।

হোয়াটসঅ্যাপে আসছে নতুন ফিচার, 'মেসেজ রিঅ্যাকশন' নিয়ে শুরু পরীক্ষা-নিরীক্ষা
আইমেসেজ, ইনস্টাগ্রাম এবং টুইটারে ইতিমধ্যেই চালু হয়েছে মেসেজ রিঅ্যাকশন ফিচার।
Follow Us:
| Edited By: | Updated on: Aug 26, 2021 | 2:41 PM

ইদানীং প্রায় প্রতি মাসেই নিত্য নতুন ফিচার লঞ্চ করছেন হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষ। সম্প্রতি শোনা গিয়েছে, ‘মেসেজ রিঅ্যাকশন’ নিয়ে কাজ করছে ফেসবুক অধিকৃত এই মেসেজিং অ্যাপ সংস্থা। নতুন এই ‘মেসেজ রিঅ্যাকশন’ ফিচারের সাহায্যে হোয়াটসঅ্যাপে আসা কোনও মেসেজ দেখে বা পড়ে ইউজারের ঠিক কেমন মনোভাব হচ্ছে তা রিঅ্যাকশনের মাধ্যমে বোঝানো যাবে। অর্থাৎ হোয়াটসঅ্যাপে আসা কোনও ভিডিয়ো বা ছবি দেখে কিংবা অডিয়ো শুনে বা মেসেজ পড়ে এতদিন আপনি ইমোজির সাহায্যে যে অভিব্যক্তি প্রকাশ করতেন, সেটাই এবার রিঅ্যাকশনের মাধ্যমে বোঝাতে পারবেন।

আইমেসেজ কিংবা ইনস্টাগ্রাম এবং টুইটারে যে মেসেজ রিঅ্যাকশন ফিচার রয়েছে, হোয়াটসঅ্যাপের এই নতুন ফিচার অনেকটা তেমনই হতে চলেছে বলে শোনা গিয়েছে। ইউজাররা তাঁদের আবেগ এবার রিঅ্যাকশনের মাধ্যমে প্রকাশ করতে পারবেন। মূলত কমিউনিকেশন এক্সপিরিয়েন্স ভাল করার জন্যই এই ফিচার চালু করা হতে চলেছে। এখন ইউজারদের অভিব্যক্তি প্রকাশের জন্য হোয়াটসঅ্যাপে স্টিকার, ইমোজি এবং জিফ ফাইল চালু রয়েছে। এবার আসতে চলেছে নতুন ‘মেসেজ রিঅ্যাকশন’। এই নতুন মেসেজ যে কেবল অ্যানড্রয়েড ভার্সানেই সীমাবদ্ধ থাকবে তা কিন্তু নয়। বরং আইওএস, ডেস্কটপ এবং ওয়েব ভার্সানের হোয়াটসঅ্যাপেও চালু হবে ‘মেসেজ রিআকশন’ ফিচার।

হোয়াটসঅ্যাপ ফিচার ট্র্যাকার WABetaInfo- র রিপোর্ট অনুসারে হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষ ইতিমধ্যেই তাঁদের নতুন ফিচার ‘মেসেজ রিঅ্যাকশন’- এর টেস্টিং শুরু করে দিয়েছেন। অন্তর্বর্তী পর্যায়ে চলছে এই পরীক্ষা নিরীক্ষা। অর্থাৎ সাধারণ ইউজার বা বিটা টেস্টার কেউই এখন এই ফিচারের পরিষেবা পাবেন না। তবে আগামী দিনে যখন এই ফিচার হোয়াটসঅ্যাপে চালু হবে, তখন অ্যাপের একদম লেটেস্ট আপডেটেড ভার্সান ইনস্টল থাকবে হবে ইউজারদের ফোনে। তবেই এই ‘মেসেজ রিআকশন’ ফিচারের সমস্ত সুযোগ সুবিধা উপভোগ করতে পারবেন ইউজাররা। কবে নাগাদ হোয়াটসঅ্যাপ ইউজাররা এই নতুন ফিচারের সুবিধা পাবেন তা অবশ্য জানায়নি মেসেজিং অ্যাপ সংস্থা। তবে অন্তর্বর্তী পরীক্ষা নিরীক্ষা শুরু হওয়ায় মনে করা হচ্ছে হোয়াটসঅ্যাপে ‘মেসেজ রিঅ্যাকশন’ ফিচার আসতে আর বেশি দেরি নেই। যদিও হোয়াটসঅ্যাপের কোন মেসেজের জন্য কী ধরনের রিঅ্যাকশন ফিচার চালু হবে তা এখনও জানা যায়নি।

আরও পড়ুন- Instagram Removing Swipe Up: ইন্সটাগ্রাম থেকে সরিয়ে নেওয়া হচ্ছে ‘সয়াইপ আপ’ ফিচার, বদলে আসছে নতুন ফিচার

আরও পড়ুন- WhatsApp Vaccine Slot Booking: এবার হোয়াটসঅ্যাপে করোনার টিকার স্লট বুক করুন মাত্র কয়েক মিনিটে