Mi Smart Band 6: একবার পুরো চার্জ দিলে ১৪ দিন ব্যাটারি লাইফ থাকবে এমআই- এর নতুন স্মার্ট ব্যান্ডে, দাবি শাওমির

গত বছর লঞ্চ হয়েছিল এমআই স্মার্ট ব্যান্ড ৫। তারই সাকসেসর হিসেবে এবার লঞ্চ হয়েছে এমআই স্মার্ট ব্যান্ড ৬।

Mi Smart Band 6: একবার পুরো চার্জ দিলে ১৪ দিন ব্যাটারি লাইফ থাকবে এমআই- এর নতুন স্মার্ট ব্যান্ডে, দাবি শাওমির
ব্লুটুথ ভি৫.০ কানেক্টিভিটি রয়েছে এই স্মার্ট ব্যান্ডে।
Follow Us:
| Edited By: | Updated on: Aug 26, 2021 | 6:02 PM

এমআই স্মার্ট ব্যান্ড ৬ লঞ্চ হয়েছে ভারতে। শাওমির স্মার্টার লিভিং ২০২২ ভার্চুয়াল ইভেন্টে লঞ্চ হয়েছে এই ফিটনেস ব্যান্ড। গত বছর লঞ্চ হয়েছিল এমআই স্মার্ট ব্যান্ড ৫। তারই সাকসেসর হিসেবে এবার লঞ্চ হয়েছে এমআই স্মার্ট ব্যান্ড ৬। নতুন স্মার্ট ব্যান্ডে রয়েছে একটি বড় সাইজের AMOLED টাচ ডিসপ্লে। আগের মডেলের তুলনায় এই স্ক্রিন সাইজ অন্তত ৫০ শতাংশ বেশি। এমআই স্মার্ট ব্যান্ডে ৬- এ রয়েছে অসংখ্য হেলথ মনিটরিং ফিচার। এই তালিকায় হার্ট রেট মনিটর, SpO2 মনিটর, স্লিপ ট্র্যাকিং ফিচার রয়েছে।

ভারতে এমআই স্মার্ট ব্যান্ড ৬- এর দাম কত? কোথায় কীভাবে কিনতে পারবেন ক্রেতারা?

এমআই স্মার্ট ব্যান্ড ৬- এর দাম ভারতে ৩৪৯৯ টাকা। অ্যামাজন, Mi.com এবং Mi Home stores থেকে কেনা যাবে এই স্মার্ট ব্যান্ড। আগামী ৩০ অগস্ট থেকে শুরু হবে এই স্মার্ট ব্যান্ড ওই নির্দিষ্ট ওয়েবসাইটগুলো থেকে কিনতে পারবেন আগ্রহীরা। কালো, নীল, হাল্কা সবুজ, মেরুন এবং কমলা- এইসব রঙের রিস্ট স্ট্র্যাপ সমেত পাওয়া যাচ্ছে এমআই স্মার্ট ব্যান্ড ৬। এখন যাঁরা এমআই ব্যান্ড ব্যবহার করেন, তাঁরা এমআই স্মার্ট ব্যান্ড ৬- এর দাম ৫০০ টাকা ছাড় পেতে পারেন।

এমআই স্মার্ট ব্যান্ড ৬- এর বিভিন্ন ফিচার-

  • ১.৫৬ ইঞ্চির একটি ফুল স্ক্রিন AMOLED টাচ ডিসপ্লে রয়েছে এমআই স্মার্ট ব্যান্ড ৬- এ।
  • ৩০ ধরনের ওয়ার্ক আউট টাইপ মনিটর করার জন্য অনেক বিল্ট ইন সেনসর রয়েছে এমআই স্মার্ট ব্যান্ড ৬- এ। আসলে এটি একটি ফিটনেস ট্র্যাকার।
  • শাওমির এই স্মার্ট ব্যান্ডে রয়েছে অনেক নতুন থিম এবং ৮০টিরও বেশি কাস্টোমাইজেবল ব্যান্ড ফেস পাওয়া সুবিধা।
  • বিভিন্ন ধরনের ইন্ডোর ট্রেনিং যেমন- স্ট্রেচিং, ক্রিকেট, জমন্যাস্টিক, জুম্বা এই ধরনের ওয়ার্ক আউট টাইপও মনিটর করা সম্ভব এমআই স্মার্ট ব্যান্ড ৬- এর সাহায্যে।
  • এই স্মার্ট ব্যান্ডে এমন কিছু সেনসর রয়েছে যার সাহায্যে হার্ট রেট এবং স্লিপ মনিটর করা সম্ভব। ঘুমের ক্ষেত্রে (স্লিপ ট্র্যাকিং ফাংশন) ইউজারের ন্যাপস, স্লিপিং সাইকেল, র‍্যাপিড আই মুভমেন্ট, স্লিপ ব্রিদিং কোয়ালিটি সবই পরিমাপ করা সম্ভব। এছাড়াও রয়েছে SpO2 মনিটরিং সাপোর্ট। কিন্তু তাই বলে এই স্মার্ট ব্যান্ডকে মেডিক্যাল ইকুইপমেন্ট হিসেবে ব্যবহার করতে যাবেন না। কারণ এ জাতীয় কোনও অনুমোদন এই স্মার্ট ব্যান্ড পায়নি।
  • এমআই স্মার্ট ব্যান্ড ৬- এর সাহায্যে স্ট্রেস মনিটর করাও সম্ভব। এর পাশাপাশি ডিপ ব্রিদিং গাইডেন্স ফাংশান এবং ফিমেল হেলথ ট্র্যাকিং ডিভাইস হিসেবেও এই স্মার্ট ব্যান্ড ব্যবহার করা যায়।
  • শাওমি সংস্থার দাবি, একবার চার্জ দিলে এমআই স্মার্ট ব্যান্ড ৬- এ ১৪ দিন পর্যন্ত ব্যাটারি লাইফ থাকবে। 5 ATM সার্টিফিকেট আছে এই স্মার্ট ব্যান্ডে। অর্থাৎ জলে এমআই স্মার্ট ব্যান্ড ৬ রেসিসট্যান্ট। একটি ম্যাগনেটিক পোর্ট রয়েছে এই ডিভাইসে। এর সাহায্যে সহজে চার্জ দেওয়া এবং বন্ধ করা দুটোই সম্ভব।
  • ঠিকঠাক স্মার্টফোনের সঙ্গে এমআই স্মার্ট ব্যান্ড ৬ সংযুক্ত থাকলে এর সাহায্যে কল অ্যালার্ট, মেসেজ, মিউজিক, ক্যামেরা সবই নিয়ন্ত্রণ করা সম্ভব।
  • ব্লুটুথ ভি৫.০ কানেক্টিভিটি রয়েছে এই স্মার্ট ব্যান্ডে। অ্যানড্রয়েড এবং আইওএস দু’ধরনের ডিভাইসেই এটা সাপোর্ট করে।

আরও পড়ুন- হোয়াটসঅ্যাপে আসছে নতুন ফিচার, ‘মেসেজ রিঅ্যাকশন’ নিয়ে শুরু পরীক্ষা-নিরীক্ষা