সুমেরুপ্রভার অসাধারণ টাইমল্যাপস ভিডিয়ো দেখে স্বস্তির শ্বাস ফেলছেন নেটিজ়েনরা!

সপ্তাহান্তে শান্ত ও মনোরম পরিবেশে শান্তি পছন্দ করলে অরোরা অস্ট্রেলিস টাইমল্যাপসের এই দুর্দান্ত ভিডিয়োটি দেখতে পারেন।

সুমেরুপ্রভার অসাধারণ টাইমল্যাপস ভিডিয়ো দেখে স্বস্তির শ্বাস ফেলছেন নেটিজ়েনরা!
টুইটার থেকে নেওয়া ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Aug 15, 2021 | 12:31 PM

মহাকাশ, মহাজাগতিক ঘটনাগুলি যদি আপনার আগ্রহের বিষয় হয়ে থাকে, তাহলে সোশ্যাল মিডিয়ায় মহাকাশ বিজ্ঞান সংস্থা বা মহাকাশ্চারীদের প্রোফাইল অনুসরণ করে থাকবেন। সেখানে প্রায়ই মহাকাশ থেকে তোলা ভিডিয়ো শেয়ার করা হয়। সম্প্রতি মহাকাশ্চারী টমাস পেসকেট ট্যুইটারে একটি ভিডিয়ো পোস্ট করেছেন,, যেখানে পৃথিবীর উত্তর মেরুতে অরোরা অস্ট্রেলিসকে তুলে ধরা হয়েছে। ভিডিয়োটি পোস্ট হওয়ার কয়েক ঘণ্টায় পরই সেটি ভাইরাল হয়ে যায়। ফরাসি ভাষায় ওই ভিডিয়োর ক্যাপশনে লেখা আছে, সপ্তাহান্তে শান্ত ও মনোরম পরিবেশে শান্তি পছন্দ করলে অরোরা অস্ট্রেলিস টাইমল্যাপসের এই দুর্দান্ত ভিডিয়োটি দেখতে পারেন।

অসাধারণ, অভূতপূর্ব বললেও কম হবে বোধহয়। নৈসর্গিক মহাজাগতিক কীর্তিকলাপের টাইমল্যাপস ভিডিয়োটি কয়েক ঘণ্টায় টুইটারে প্রায় ৭২ হাজারেরও বেশি ভিউ সংগ্রহ হয়েছে। লাইক পড়ছে ৫.৪০০।

বর্তমানে মহামারীর পরিস্থিতিতে মানুষের মুখে হাসি ফোটাতে আশ্চর্যজনক এই কুমেরুপ্রভা অনেকটা ভূমিকা পালন করতে পারে বলে ওই মহাকাশ্চারী মনে করেছেন। সুন্দর পৃথিবীর সুন্দরতম প্রাকৃতিক কীর্তিতে মুগ্ধ হবেন আপামর বিশ্ববাসী। সপ্তাহান্তে এমন নৈসর্গিক পরিবেশে আপ্লুত হয়ে নেটিজ়েনরাও কমেন্টের ঝড় তুলেছেন। এক টুইটার ব্যবহারকারী লিখেছেন, আউট অফ দিস ওয়ার্ল্ড টাইমল্যাপস ভিডিয়ো শেয়ার করার জন্য় ধন্যবাদ। অপর একজন লিখেছেন, অসাধারণ সুন্দর ভিউ। শেয়ার করার জন্য ধন্যবাদ।

আরও পড়ুন: Ingenuity-র তোলা মঙ্গলগ্রহের ছবিতে রোভার পারসিভের‍্যান্স কোথায়? কী বলছেন বিজ্ঞানীরা