Nasa UFO Research Team: সত্যিই কি এলিয়েন বলে কিছু আছে? আকাশে দৃশ্যমান UFO তদন্তে বিশেষ দল গঠন নাসার

Nasa এখন একটি 16 সদস্যের দল তৈরি করেছে, যারা এই কয়েক দশকের Alien বা UFO সংক্রান্ত পুরনো প্রশ্নের উত্তর খুঁজে বের করবে। এই গবেষণা দলটি নয় মাস ধরে কাজ করবে, যা শুরু হবে চলতি বছরের অক্টোবর মাসেই।

Nasa UFO Research Team: সত্যিই কি এলিয়েন বলে কিছু আছে? আকাশে দৃশ্যমান UFO তদন্তে বিশেষ দল গঠন নাসার
UFO দের নিয়ে রিসার্চে তদন্তকারী দল গঠন নাসার। প্রতীকী ছবি।
Follow Us:
| Edited By: | Updated on: Oct 22, 2022 | 6:50 PM

অজানা উড়ন্ত বস্তু (ইউএফও) মানবজাতির কাছে সবসময়ই রহস্যের বিষয়, যে রহস্যের সমাধান আজও অধরা রয়ে গিয়েছে। বিশ্বের নানা প্রান্ত থেকে বিভিন্ন আকার-আকৃতির বস্তু দেখার রিপোর্ট আসতে থাকে আমাদের কাছে, যেগুলিকে এলিয়েন বা কখনও ইউএফও বলে দাবি করা হয়। কিন্তু কোথা থেকে তারা আসে, আর কোথায়ই বা তারা যায়, তাদের উৎস সম্পর্কিত বিভিন্ন প্রশ্নের উত্তর আজও আমাদের কাছে অজানা।

সিভিল স্পেস প্রোগ্রাম, অ্যারোনটিক্স রিসার্চ এবং স্পেস রিসার্চের জন্য দায়ী আমেরিকার স্বাধীন সংস্থা নাসা, এখন একটি 16 সদস্যের দল তৈরি করেছে, যারা এই কয়েক দশকের এলিয়েন বা ইউএফও সংক্রান্ত পুরনো প্রশ্নের উত্তর খুঁজে বের করবে। এই গবেষণা দলটি নয় মাস ধরে কাজ করবে, যা শুরু হবে চলতি বছরের অক্টোবর মাসেই।

খবরটি ঘোষণা করে নাসা টুইটারে লিখেছে, “আমরা 16 জনকে বেছে নিয়েছি অজানা বায়বীয় ঘটনা (UAP) বা আকাশে পর্যবেক্ষণের উপর একটি স্বাধীন গবেষণা দলে অংশগ্রহণ করার জন্য, যা বিমান বা পরিচিত প্রাকৃতিক ঘটনা হিসাবে চিহ্নিত করা যায় না। নয় মাস ব্যাপী এই গবেষণা শুরু হবে 24 অক্টোবর থেকে।”

চলতি বছরের শুরুর দিকে একজন শীর্ষ মার্কিন প্রতিরক্ষা কর্মকর্তা আইন প্রণেতাদের বলেছিলেন যে, অর্ধ শতাব্দীতে UFOদের বিষয়ে প্রথম পাবলিক হিয়ারিংয়ের সময় গত 20 বছরে আকাশে ক্রমবর্ধমান সংখ্যক অজ্ঞাত উড়ন্ত বস্তুর খবর পাওয়া গিয়েছে।

“2000 এর দশকের শুরু থেকে আমরা সামরিক নিয়ন্ত্রিত প্রশিক্ষণ এলাকা এবং প্রশিক্ষণ রেঞ্জ ও অন্যান্য মনোনীত আকাশসীমায় অননুমোদিত অথবা অজ্ঞাত বিমান বা বস্তুর ক্রমবর্ধমান সংখ্যা দেখেছি,” স্কট ব্রে, নেভাল ইন্টেলিজেন্সের ডেপুটি ডিরেক্টর, একটি হাউস নিরাপত্তা প্যানেলকে বলেছেন।