মহাকাশেই রাখা হোক জেফ বেজোসকে, ঢুকতে দেওয়া হবে না পৃথিবীতে, পিটিশনে সই করেছেন ৭৫ হাজারেরও বেশি মানুষ

ভাই মার্ক বেজোসকে সঙ্গে নিয়ে আগামী ২০ জুলাই মহাকাশে বেড়াতে যাচ্ছেন প্রাক্তন অ্যামাজন সিইও জেফ বেজোস। আর তাই নিয়েই চলছে জলঘোলা। জেফকে পৃথিবীতে না ফেরানোর দাবিতে পিটিশনে ৭৫ হাজারের বেশি সই পড়েছে।

মহাকাশেই রাখা হোক জেফ বেজোসকে, ঢুকতে দেওয়া হবে না পৃথিবীতে, পিটিশনে সই করেছেন ৭৫ হাজারেরও বেশি মানুষ
জেফ বেজোস।
Follow Us:
| Edited By: | Updated on: Jun 22, 2021 | 9:55 PM

মজার ছলেই শুরু হয়েছিল পিটিশনে সাক্ষর করা। কিন্তু ক্রমশ সইসাবুদের সংখ্যা যে হারে বেড়েছে, তা দেখে বলতেই হচ্ছে, এ ঘটনা আর নিছক মজা নেই। বরং সত্যিই সত্যিই ৭৫ হাজারেরও বেশি মানুষ চান না যে মহাকাশ থেকে প্রাক্তন অ্যামাজন প্রধান জেফ বেজোস পৃথিবীতে ফিরে আসুন।

বিষয়টা ঠিক কী?

অ্যামাজন- এর প্রাক্তন সিইও জুন মাসের শুরুর দিকে জানিয়েছিলেন তিনি মহাকাশে যাচ্ছে। নিজের প্রতিষ্ঠা করা রকেট কোম্পানি ব্লু অরিজিনের রকেটে চড়েই মহাকাশের পাড়ি দেবেন জেফ। নিজের ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট থেকে একথা জানিয়েছিলেন জেফ বেজোস। তিনি এও বলেছিলেন যে, মহাকাশযাত্রায় সঙ্গে নেবেন ভাই মার্ক বেজোস- কে। এদিকে জেফ বেজোসের এ হেন ঘোষণার পর থেকেই সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছিল অসংখ্য মিম। কিন্তু সেই সবকিছুর মধ্যে নজর কেড়ে মধ্যমণি হয়েছিল এই পিটিশন।

‘Do not allow Jeff Bezos to return to Earth’ অর্থাৎ ‘জেফ বেজোসকে পৃথিবীতে ফিরতে দেওয়া হবে না’— এই নামের একটি পিটিশনে সইসাবুদ নেওয়া চলছিল। Ric G নামের জনৈক ব্যক্তি এই পিটিশন শুরু করেন। change.org একটি জনপ্রিয় পিটিশন ওয়েবসাইট। সেখানেই জেফ বেজোসের নামে এই পিটিশন চালু করা হয়েছিল। আর এই পিটিশনেই সই করেছেন ৭৫ হাজারেরও বেশি মানুষ। অদ্ভুত সব কারণও দেখিয়েছেন তাঁরা। বেশিরভাগের ক্ষেত্রেই জেফ বেজোসের ধনকুবের হওয়ার প্রতি ক্ষোভ প্রকাশ হয়েছে। কোটিপতি বলেই মহাকাশে বেড়াতে যাওয়ার মতো বিলাসিতার সিদ্ধান্ত নিয়েছেন তিনি, এমনটাও মনে করেছেন অনেকে।

আরও পড়ুন- Strawberry Moon: কবে দেখা যাবে এই বিশেষ চাঁদ? কেনই বা এমন অদ্ভুত নাম

জানা গিয়েছে, আগামী ২০ জুলাই মহাকাশ অভিযান শুরু করবেন জেফ ও তাঁর ভাই। Blue Origin- এর রিইউজেবল সাবঅরবিটাল রকেট সিস্টেম, যার নাম নিউ শেপার্ড, তাতে চড়েই এই অভিযান করবেন জেফ ও তাঁর ভাই মার্ক বেজোস। তাঁদের সঙ্গে থাকবেন নভশ্চরদের দল। নিজের মহাকাশ যাত্রার কথা ঘোষণা করে ইনস্টাগ্রামে নিজের অ্যাকাউন্ট থেকে একটি ভিডিয়ো পোস্ট করেছিলেন জেফ বেজোস। সেখানে তিনি বলেছিলেন, ছোট্টবেলার স্বপ্ন পূরণের উদ্দেশ্যে যাত্রা শুরু করবেন তিনি। মহাকাশ থেকে পৃথিবীকে দেখতে কেমন লাগে, সেটাই দেখতে যাচ্ছেন।

আরও পড়ুন- মহাকাশে পাড়ি দিচ্ছেন অ্যামাজনের প্রতিষ্ঠাতা জেফ বেজোস, সঙ্গে নেবেন ভাই মার্ককে