হোয়াটসঅ্যাপের প্রাইভেসি পলিসিতে পরিবর্তন, হু হু করে বাড়ছে সিগন্যাল, টেলিগ্রামের ডাউনলোড

amartya mukhopadhaya

amartya mukhopadhaya |

Updated on: Jan 10, 2021 | 2:16 PM

হোয়াটসঅ্যাপ তাদের প্রাইভেসি পলিসিতে বদল আনছে একথা প্রকাশ্যে আসার পর থেকেই ইউজাররা সিগন্যাল নামের একটি অ্যাপে নিজেদের অ্যাকাউন্ট খুলতে শুরু করেছেন।

হোয়াটসঅ্যাপের প্রাইভেসি পলিসিতে পরিবর্তন, হু হু করে বাড়ছে সিগন্যাল, টেলিগ্রামের ডাউনলোড
আমজনতার ‘সিগন্যাল’ অ্যাপে জয়েন করার বহর নিয়ে সোশ্যাল মিডিয়া ছয়লাপ হয়েছে অসংখ্য মিমে।

প্রাইভেসি পলিসিতে পরিবর্তন এনেছেন হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষ। শোনা যাচ্ছে ইউজারদের যে ফোন নম্বরের সঙ্গে হোয়াটসঅ্যাপ যুক্ত সেই নম্বর ফেসবুকের সঙ্গে এবার শেয়ার করা হবে। হোয়াটসঅ্যাপের আপডেটেড প্রাইভেসি পলিসি নিয়ে বেজায় ক্ষুব্ধ ইউজাররা। আর তাই হোয়াটসঅ্যাপের বদলে অন্যান্য অ্যাপ খুঁজছেন তাঁরা।

হোয়াটসঅ্যাপ তাদের প্রাইভেসি পলিসিতে বদল আনছে একথা প্রকাশ্যে আসার পর থেকেই ইউজাররা সিগন্যাল নামের একটি অ্যাপে নিজেদের অ্যাকাউন্ট খুলতে শুরু করেছেন। ইউজারদের এই অ্যাপের ব্যাপারে আগেই হদিশ দিয়েছিলেন টেসলা সংস্থার মালিক ইলন মাস্ক। এ ছাড়াও টেলিগ্রাম অ্যাপের ইনস্টলেশন এবং অ্যাকাউন্ট খোলার হারও বৃদ্ধি পেয়েছে গত কয়েকদিনে।

পরিসংখ্যান অনুযায়ী, গত দু’দিনে প্রায় এক লক্ষ লোক ‘সিগন্যাল’ অ্যাপ ডাউনলোড করে ব্যবহার শুরু করেছেন। ভারতের ক্ষেত্রে গুগল প্লে স্টোর এবং অ্যাপেল স্টোরে হোয়াটসঅ্যাপকে পিছনে ফেলে শীর্ষে রয়েছে ‘সিগন্যাল’। তার মধ্যে ইলন মাস্ক এই অ্যাপ ব্যবহারের কথা বলায় ইউজারদের মধ্যে নতুন অ্যাপ ডাউনলোড এবং ব্যবহারের হিড়িক বেড়ে গিয়েছে হঠাৎই। শুধু তাই নয়, আমজনতার ‘সিগন্যাল’ অ্যাপে জয়েন করার বহর নিয়ে সোশ্যাল মিডিয়া ছয়লাপ হয়েছে অসংখ্য মিমে।

প্লে স্টোরে ‘সিগন্যাল’-এর তুলনায় টেলিগ্রাম অনেক পুরনো অ্যাপ। অনেক ইউজারেরই অ্যাকাউন্ট আগে থেকেই ছিল টেলিগ্রামে। কিন্তু হয়তো সেভাবে ব্যবহার করা হতো না। তবে হোয়াটসঅ্যাপের প্রাইভেসি পলিসিতে এমন অদ্ভুত আপডেট যুক্ত হওয়ার পর থেকে অনেকেই তাঁদের টেলিগ্রামের অ্যাকাউন্ট ব্যবহার করা শুরু করেছেন।

Latest News Updates

Follow us on

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla