করোনা আক্রান্তদের খাবারের ব্যবস্থা করেছেন মা, বাক্সের গায়ে ভাল থাকার বার্তা দিচ্ছে তাঁর ছোট্ট ছেলে

দেশজুড়ে চলছে করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউয়ের দাপট। এই মহামারী পরিস্থিতিতে আক্রান্তদের বিভিন্ন রকমের সাহায্যে এগিয়ে এসেছেন সাধারণ মানুষই। কেউ আক্রান্তর বাড়িতে পৌঁছে দিচ্ছেন অক্সিজেন সিলিন্ডার, ওষুধপত্র। কেউ বা আক্রান্তকে নিয়ে হাসপাতালে ছুটছেন। কেউ আবার করোনা আক্রান্ত পরিবারের খাবারের ব্যবস্থা তুলে নিয়েছেন নিজের কাঁধে। এমনই এক মহিলার সন্ধান পাওয়া গিয়েছে সোশ্যাল মিডিয়ায়। তবে সংবাদ শিরোনামে রয়েছে তাঁর […]

করোনা আক্রান্তদের খাবারের ব্যবস্থা করেছেন মা, বাক্সের গায়ে ভাল থাকার বার্তা দিচ্ছে তাঁর ছোট্ট ছেলে
খাবারের বাক্সের উপর মন দিয়ে করোনা আক্রান্তদের জন্য ভাল থাকার বার্তা লিখছে এই খুদে।
Follow Us:
| Updated on: May 19, 2021 | 10:16 PM

দেশজুড়ে চলছে করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউয়ের দাপট। এই মহামারী পরিস্থিতিতে আক্রান্তদের বিভিন্ন রকমের সাহায্যে এগিয়ে এসেছেন সাধারণ মানুষই। কেউ আক্রান্তর বাড়িতে পৌঁছে দিচ্ছেন অক্সিজেন সিলিন্ডার, ওষুধপত্র। কেউ বা আক্রান্তকে নিয়ে হাসপাতালে ছুটছেন। কেউ আবার করোনা আক্রান্ত পরিবারের খাবারের ব্যবস্থা তুলে নিয়েছেন নিজের কাঁধে।

এমনই এক মহিলার সন্ধান পাওয়া গিয়েছে সোশ্যাল মিডিয়ায়। তবে সংবাদ শিরোনামে রয়েছে তাঁর খুদে সন্তান। মায়ের তৈরি করা খাবারের বাক্সের উপর সুন্দর একটা বার্তা লিখে সকলকে পাঠাচ্ছে সে। নেট দুনিয়ায় ভাইরাল হওয়া একটি ভিডিয়োতে দেখা গিয়েছে, ফয়েলের মধ্যে খাবার পরিবেশন করে আলাদা বাক্স তৈরি করে রেখেছেন ওই মহিলা। করোনা আক্রান্ত পরিবারের কাছে পৌঁছে দেওয়া হবে এইসব খাবার। আর সেই বাক্সের উপরেই মনের আনন্দে ওই খুদে লিখেছে ‘খুশি থাকুন’। হিন্দি হরফে লেখা রয়েছে ‘খুশ রহিয়ে’। একটার পর একটা ফয়েলের বাক্সের শক্ত কাগজের ঢাকনায় পেনসিল দিয়ে একই বার্তা লিখতে দেখা গিয়েছে ওই খুদেকে।

সোশ্যাল মিডিয়ার প্রায় সব মাধ্যমেই ভাইরাল হয়েছে এই ভিডিয়ো। এত অল্প বয়স থেকেই যে এই বাচ্চাটির এমন সুন্দর মূল্যবোধ তৈরি হয়েছে, দেশের দুর্দিনে আর পাঁচজনের ভালমন্দের খেয়াল রাখা শিখেছে সে, এই জন্য ওই খুদের প্রশংসায় পঞ্চমুখ নেটাগরিকরা। সেই সঙ্গে বাচ্চাটির মায়ের প্রশংসা করছেন নেটিজ়েনরা। তিনিও যে করোনা আক্রান্ত যারা হোম আইসোলেশনে রয়েছেন বা পরিবারের মূল লোকটাই আক্রান্ত হওয়ায় বাকিদের খাবারদাবারের ব্যবস্থা করছেন, সেই জন্য মহিলাকে কুর্নিশ জানিয়ে নেট মাধ্যম।

আরও পড়ুন- যোগাসন অভ্যাস করছে কুকুর! ভিডিয়ো ভাইরাল নেট দুনিয়ায়

তবে এ যাত্রায় হিরো কিন্তু ওই বাচ্চা ছেলেটিই। কী সুন্দর সবাইকে ভাল থাকার, খুশি থাকার বার্তা দিয়ে মন ভাল করার দায়িত্ব নিয়েছে সে। একরত্তি ছেলের কর্মকাণ্ডে মুগ্ধ নেট দুনিয়া।