রাস্তা থেকে আবর্জনা কুড়িয়ে ডাস্টবিনে ফেলছে কাক, ‘দেখে শেখা উচিত’ বলছেন নেটিজ়েনরা

সোশ্যাল মিডিয়ায় ইতিমধ্যেই ১৪ হাজারের বেশি মানুষ এই ভিডিয়ো দেখে ফেলেছেন। ২ হাজারের বেশি লাইক পড়েছে এই ভিডিয়োতে। কমেন্ট বক্সে জড়ো হয়েছে অসংখ্য কমেন্ট।

রাস্তা থেকে আবর্জনা কুড়িয়ে ডাস্টবিনে ফেলছে কাক, 'দেখে শেখা উচিত' বলছেন নেটিজ়েনরা
ছবি প্রতীকী
Follow Us:
| Updated on: Apr 03, 2021 | 2:08 PM

অনেকেরই স্বভাব রয়েছে, কিছু খাবার খেয়ে খালি প্যাকেট যেখানে সেখানে ফেলে দেওয়া। বিশেষ করে বিস্কুট বা চিপসের খালি প্যাকেট রাস্তার মাঝখানেই যত্রতত্র ফেলে দেওয়ার বদঅভ্যাস রয়েছে অনেকেরই। এমনকি রাস্তার পাশে ময়লা ফেলার নির্দিষ্ট ডাস্টবিন থাকলেও এই ধরণের মানুষদের চেতনা হয় না।

আরও পড়ুন- কাশ্মীর টু কন্যাকুমারী, মাত্র ৮ দিনের সাইকেল সফরে দীর্ঘ রাস্তা পার করেছেন কাশ্মীরি তরুণ

তবে এমন বদঅভ্যাস যাঁদের রয়েছে তাঁদের মুখে কার্যত ঝামা ঘষে দিয়েছে একটি কাক। এমনিতেও কাককে বলে ‘ঝাড়ুদার পাখি’। আক্ষরিক অর্থেই যে কাক ঝাড়ুদারের মতোই কাজ করে তার প্রমাণ পাওয়া গিয়েছে আরও একবার। সম্প্রতি টুইটারে একটি ভিডিয়ো শেয়ার করেছেন ভারতীয় বনবিভাগের আধিকারিক সুশান্ত নন্দা। ৩৮ সেকেন্ডের ওই ভিডিয়োতে দেখা গিয়েছে একটি কাক রাস্তায় পড়ে থাকা আবর্জনা সংগ্রহ করে পাশের ডাস্টবিনে নিয়ে গিয়ে ফেলছে। মুহূর্তেই ভাইরাল হয়ে যায় এই ভিডিয়ো।

এই ভিডিয়ো শেয়ার করে আইএফএস অফিসার সুশান্ত নন্দা ক্যাপশনে লিখেছেন, ‘এই কাকটি জানে যে মানুষ তার লজ্জা বোধ হারিয়েছে।’ ওই ভিডিয়োতে দেখা গিয়েছে, রাস্তায় পড়ে থাকা ঠোঙা, কাগজের টুকরো, খালি ক্যান— এইসব আবর্জনা এক এক করে ঠোঁটে তুলে নিয়ে পাশেই রাখা ডাস্টবিনে ফেলে আসছে কাকটি।  সোশ্যাল মিডিয়ায় ইতিমধ্যেই ১৪ হাজারের বেশি মানুষ এই ভিডিয়ো দেখে ফেলেছেন। ২ হাজারের বেশি লাইক পড়েছে এই ভিডিয়োতে। কমেন্ট বক্সে জড়ো হয়েছে অসংখ্য কমেন্ট।নেটিজ়েনদের প্রায় সকলেই বলছেন, সত্যিই এই কাকটি দেখে শেখা উচিত।