Viral Video: যুদ্ধ আলাদা করেছিল তাদের, দীর্ঘদিন পরে মালিককে দেখে কেঁদে ফেলল পোষ্য সারমেয়

Russia Ukraine War: রাশিয়া ইউক্রেনের যুদ্ধে মালিকের থেকে আলাদা হয়ে গিয়েছিল পোষ্য কুকুর। ফের একসঙ্গে হয়েছে তারা।

Viral Video: যুদ্ধ আলাদা করেছিল তাদের, দীর্ঘদিন পরে মালিককে দেখে কেঁদে ফেলল পোষ্য সারমেয়
দীর্ঘদিন পর মালিকের সঙ্গে দেখা হয়েছে পোষ্য কুকুরের।
Follow Us:
| Edited By: | Updated on: Apr 10, 2022 | 5:12 PM

দেড় মাসেরও বেশি সময় ধরে যুদ্ধ চলছে রাশিয়া আর ইউক্রেনের (Russia Ukraine War) মধ্যে। অতর্কিতেই ইউক্রেনে হামলা করেছিল রুশ সেনাবাহিনী। ইউক্রেনে রাশিয়ার এই হামলার জেরে দেশছাড়া হয়েছেন অনেকেই (Viral Video)। পরিবার, আত্মীয়-পরিজন এবং পোষ্যদের (Pets) থেকেও বাধ্য হয়ে আলাদা হতে হয়েছে অনেক ইউক্রেনীয়কে। কেউ দেশ ছেড়ে পালিয়েছেন। কেউ বা রুশ সেনাবাহিনীর বোমাবর্ষণের হাত থেকে বাঁচতে আশ্রয় নিয়েছেন বাঙ্কারে। সম্প্রতি একটি ভিডিয়ো ইনস্টাগ্রামে ভাইরাল হয়েছে। সেখানে দেখা গিয়েছে, একটি কুকুর বহুদিন পর মালিকের দেখা পেয়েছে। ইউক্রেনের যুদ্ধবিধ্বস্ত শহর বুচার বাসিন্দা ছিলেন এই ব্যক্তি ও তাঁর পোষ্য সারমেয়। যুদ্ধ তাঁদের আলাদা করে দিয়েছিল। কিন্তু অবশেষে ফের তাঁরা এক হয়েছেন। মালিকের দেখা পেয়েছে ওই কুকুরটি। অনেকদিন পর প্রভুকে দেখে সে কী আনন্দ তার।

View this post on Instagram

A post shared by Батальён Кастуся Каліноўскага (@belwarriors)

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, দীর্ঘদিন পর মালিকের দেখা পেয়ে কেঁদে ফেলেছিল ওই পোষ্য কুকুরটি। ভাইরাল হওয়া ভিডিয়োতেও দেখা গিয়েছে যে রাস্তা দিয়ে কাউকে একটা দেখে ছুটে যাচ্ছিল সে। ধীরে ধীরে বাড়তে তার ছোটার গতি। নিমেষেই মালিকের কাছে পৌঁছে যায় পোষ্য সারমেয়টি। তারপর বারবার মালিকের গায়ে গা ঘষে দিচ্ছিল সে। পোষ্যকে এতদিন পর কাছে আবেগে আপ্লুত মালিকও। তার মাথায় পিঠে হাত বুলিয়ে আদর করে দিচ্ছিলেন তিনি। সেই সময়েই এক অদ্ভুত করুণ সুরে দাকতে শোনা গিয়েছে কুকুরটিকে। যেন সে স্পষ্ট বুঝিয়ে দিচ্ছে যে এই ক’দিন মালিককে ছেড়ে থাকতে খুবই কষ্ট হয়েছে তার।

Kastus Kalinouski নামের একটি ভলান্টিয়ার সংস্থা যা Belarus- এর, তারা এই ভিডিয়ো শেয়ার করেছে। ওই স্বেচ্ছাসেবী সংগঠনের ভলান্টিয়াররা যুদ্ধবিধ্বস্ত ইউক্রেনে কাজ করছেন। যুদ্ধের কারণে যেসব মানুষের নিজের পরিবার, আত্মীয়, পরিজন এবং পোষ্যদের থেকে আলাদা হয়েছেন তাঁদের খুঁজে বের করে মিলিয়ে দেওয়া কাজ চলছে। ইউক্রেনের বিভিন্ন জায়গায় যুদ্ধের কারণে যাঁরা আটকে পড়েছে তাঁদের উদ্ধারের কাজও করছেন এই সংগঠনের ভলান্টিয়াররা। জানা গিয়েছে, সাদা-কালো এই কুকুরটির নাম নেসি। অনেকদিন পর চোখের সামনে মালিককে দেখে আনন্দে আত্মহারা হয়ে গিয়েছিল সে। ছুটে চলে গিয়েছিল মালিকের কাছে। ওই ব্যক্তিও তাকে আদরে ভরিয়ে দিয়েছেন। তারপর তাঁদের রিইউনিয়নের মুহূর্তের ছবিও তুলেছেন। সেই সঙ্গে ধন্যবাদ জানিয়েছেন এক সেনা জওয়ানকেও। তিনিও এই কুকুরটিকে উদ্ধার করে তার মালিকের কাছে পৌঁছে দেওয়ার কাছে সাহায্য করেছিলেন।

আরও পড়ুন- Viral Video: তিনটি বাঘকে ঘোল খাইয়ে ছাড়ল ছোট্ট একটা হাঁস! ভিডিয়োটা একবার দেখুন

আরও পড়ুন: জিভে জল আনা হেয়ার স্টাইল! কখনও ন্যুডলস, কখনও চিটোস, চুলেই যেন খাবারের দোকান খুলে বসেছেন ইনি

আরও পড়ুন: প্রেমে বাধা পেট্রলের দাম! গার্লফ্রেন্ডের সঙ্গে দেখাই হচ্ছে না, নেটপাড়ায় ভাইরাল তাঁর গান