Viral Video: ২৪ ঘণ্টায় ৭৬৫ বার বাঞ্জি জাম্পিং! গিনেস ওয়ার্ল্ড রেকর্ড গড়লেন ফ্রান্সের ব্যক্তি

Bungee Jump: স্কটল্যান্ডের Pitlochry এলাকায় River Garry-র উপরে একটি ব্রিজ থেকে এই ঝাঁপ দিয়েছেন ওই ব্যক্তি।

Viral Video: ২৪ ঘণ্টায় ৭৬৫ বার বাঞ্জি জাম্পিং! গিনেস ওয়ার্ল্ড রেকর্ড গড়লেন ফ্রান্সের ব্যক্তি
Follow Us:
| Edited By: | Updated on: Jun 02, 2022 | 7:53 PM

অ্যাডভেঞ্চার স্পোর্টসের মধ্যে অন্যতম জনপ্রিয় এবং আকর্ষণীয় হল Bungee jumping। এই অ্যাডভেঞ্চার স্পোর্টসে বেশ উঁচু একটা জায়গা থেকে ঝাঁপ দিতে হয়। যিনি ঝাঁপ দিচ্ছেন তাঁর সঙ্গে সংযুক্ত থাকে একটি বড় ইলাস্টিকের রড। যখন অনেক উঁচু থেকে কোনও ব্যক্তি ঝাঁপ দেন তখন তাঁর গোড়ালির সঙ্গে লাগানো থাকে একটি লম্বা নাইলন কেসের রবার ব্যান্ড। এই বাঞ্জি জাম্পিং আসলে এমন একটি অ্যাডভেঞ্চার স্পোর্টস যার মাধ্যমে সব ভয় কাটিয়ে উঠতে পারবেন আপনি। তবে এই ভয়টাই কাটিয়ে উঠতে পারেন না লোকজন। আর সেই জন্যই অনেকে হয়তো বাঞ্জি জাম্পিং করতে গিয়েও পিছিনে আসেন একদম শেষ মুহূর্তে। তবে এবার এই বাঞ্জি জাম্পিং করেই রেকর্ড গড়েছেন এক ব্যক্তি। আর শুধু একবার নয় ২৪ ঘণ্টায় ৭৬৫ বার বাঞ্জি জাম্পিং করেছেন তিনি। ৪৪ বছরের ফরাসি ব্যক্তি ফ্র্যাঙ্কোস মারি ডিবন এই অসাধ্য সাধন ঘটিয়ে গিনেস ওয়ার্ল্ড রেকর্ড গড়েছে।

দেখুন বাঞ্জি জাম্পিংয়ের সেই ভাইরাল ভিডিয়ো

স্কটল্যান্ডের Pitlochry এলাকায় River Garry-র উপরে একটি ব্রিজ থেকে এই ঝাঁপ দিয়েছেন ওই ব্যক্তি। মঙ্গলবার সকাল ১০টা ১০ মিনিটে বাঞ্জি জাম্পিং শুরু করেছিলেন। পরের দিন বুধবার একই সময়ে লাফ শেষ করেছেন তিনি। এর আগে নিউজিল্যান্ডের বাঞ্জি জাম্পার Mike Heard ২০১৭ সালে ২৪ ঘণ্টায় ৪৩০ বার বাঞ্জি জাম্পিং করেছিলেন। নতুন করে ফ্র্যাঙ্কোস মারি ডিবন যে রেকর্ড গড়েছেন তা দেখার জন্য হাজির ছিলেন Highland Fling Bungee of Killiecrankie- এক আধিকারিক। এছাড়াও ছিলেন গিনেস ওয়ার্ল্ড রেকর্ডের বিচারক। এর আগে গত বছর রাশিয়াতে এক ব্যক্তি বাঞ্জি জাম্পিং করার সময়ে একটি অত্যন্ত আপত্তিজনক স্টান্ট করেছিলেন।

সাধারণত যে ব্যক্তি বাঞ্জি জাম্পিং করেন, তার গোড়ালিতে আটকানো থাকে লম্বা নাইলন কেসের রবার ব্যান্ড। তবে রাশিয়ার এই ব্যক্তির নিতম্বে ছিল পিয়ার্সিং। সেখানে থেকেই আটকানো ছিল কর্ড। সেন্ট পিটার্সবার্গের একটি ব্রিজ থেকে ওই অবস্থাতেই ঝাঁপ দিয়েছিলেন এই ব্যক্তি। প্রায় ৫০ ফুট উঁচু থেকে ঝাঁপ দিয়েছিলেন তিনি। একটি পরিত্যক্ত ওয়্যারহাউসের ছাদে বাঞ্জি জাম শেষ করেছিলেন তিনি। এই স্টান্টের ভিডিয়ো ভাইরাল হয়েছিল সোশ্যাল মিডিয়ার বিভিন্ন মাধ্যমে। এবার নতুন করে বাঞ্জি জাম্পিংয়ের ক্ষেত্রে রেকর্ড গড়েছেন ফ্রান্সের এক ব্যক্তি।