Viral Video: ভারতে দেখা গেল বিরাট-বিরল প্রজাতির অ্যানাকোন্ডা, মধ্যপ্রদেশের জঙ্গলের ভিডিয়ো ভাইরাল

Viral Video Today: সোশ্যাল মিডিয়ায় এমনই একটি ভিডিয়ো ছড়িয়ে পড়েছে যেখানে একটি অ্যানাকোন্ডা (Anaconda) সাপ দেখা গিয়েছে। প্রকাণ্ড একটি গাছে সেই বিশালাকার সাপটিকে জড়িয়ে থাকতে দেখা গিয়েছে। আর সেই ভিডিয়ো দেখার পরেই ঘুম উড়েছে অনেকের।

Viral Video: ভারতে দেখা গেল বিরাট-বিরল প্রজাতির অ্যানাকোন্ডা, মধ্যপ্রদেশের জঙ্গলের ভিডিয়ো ভাইরাল
ভারতীয় অ্যানাকোন্ডা বলছেন মানুষজন।
Follow Us:
| Edited By: | Updated on: Jul 05, 2023 | 6:24 PM

Latest Viral Video: সাপ তা সে যেমনই হোক, বিরাট ভয় রয়েছে মানুষের মনে। এখন সেই সাপ যদি অজগর তাহলে তো আর কথাই নেই। আত্মারাম খাঁচাছাড়া হওয়ার মতো অবস্থা হয় অনেকেরই। অজগর এমনই এক ভয়ঙ্কর এবং বিপজ্জনক সাপ, যাদের টিভির পর্দাতে দেখেও আঁতকে ওঠেন মানুষজন। সামনাসামনি সেই সাপের সঙ্গে দেখা হওয়ার কল্পনা করেই অনেকে ভয় পেয়ে যান। সোশ্যাল মিডিয়ায় নানাবিধ সাপের ভিডিয়ো দেখতে পাই আমরা। ভারত বা এশিয়া মহাদেশের দেশগুলির যেমন কিং কোবরা বা অন্যান্য প্রজাতির সাপের ভিডিয়ো বেশি করে দেখা যায়। ঠিক তেমনই আবার মার্কিন যুক্তরাষ্ট্র, ব্রিটেন, অস্ট্রেলিয়া সহ অন্যান্য দেশগুলিতে পাইথন এবং অ্যানাকোন্ডার মতো সাপের ভিডিয়ো দেখা যায়। ভারতে সাধারণত অ্যানাকন্ডা বা পাইথন আমাদের নজরে খুব একটা আসে না। এবার সোশ্যাল মিডিয়ায় এমনই একটি ভিডিয়ো ছড়িয়ে পড়েছে যেখানে একটি অ্যানাকোন্ডা (Anaconda) সাপ দেখা গিয়েছে। প্রকাণ্ড একটি গাছে সেই বিশালাকার সাপটিকে জড়িয়ে থাকতে দেখা গিয়েছে। আর সেই ভিডিয়ো দেখার পরেই ঘুম উড়েছে অনেকের।

সাপের প্রজাতিদের মধ্যে সবথেকে বিপজ্জনক এবং বিশাল হল অ্যানাকোন্ডা। ভারতে এই প্রজাতির সাপ এক্কেবারেই দেখা যায় না। কিন্তু এবার একটা বিরাট অ্যানাকোন্ডা সাপকেই দেখা গেল একটি বড় গাছে পেঁচিয়ে বসে থাকে। ভয়ঙ্কর সাপটিকে দেখা গেল ধীরে ধীরে গাছের ডাল বেয়ে উপরের দিকে উঠতে।

ইনস্টাগ্রামে amritupadhyay007 নামক একটি অ্যাকাউন্ট থেকে ভিডিয়োটি শেয়ার করা হয়েছে। বিশালাকার সেই সাপটিকে গাছের উপরের দিকে উঠতে দেখে হতবাক হয়ে গিয়েছেন মানুষজন। যিনি এই ভিডিয়ো শেয়ার করেছেন তিনি এটিকে, ‘ইন্ডিয়ান অ্যানাকোন্ডা’ বলছেন। যদিও নেটপাড়ার একটা বড় অংশের মানুষ দাবি করেছেন, এটি অ্যানাকোন্ডা নয়, এই সাপটি একটি পাইথন। মধ্যপ্রদেশের একটি বনাঞ্চলে সাপটিকে দেখা গিয়েছিল।

একজন পর্যটক আসলে ভিডিয়োটি ফ্রেমবন্দি করেছিলেন। মধ্যপ্রদেশের বন জেলায় এই ভিডিয়োটি তোলা হয়েছে। ওই জঙ্গলের পাশ দিয়ে যাওয়ার সময়েই ব্যক্তির নজরে আসে গাছটি এবং সেই গাছে বসে থাকা বিশালাকার সাপটি। বিশালাকার ওই অ্যানাকোন্ডাটিকে দেখা মাত্রই পকেট থেকে ক্যামেরা বের করে তা রেকর্ড করতে থাকেন পর্যটক দলের সদস্যরা। কারণ, এই ধরনের সাপ ভারতে সত্যিই বিরল, বনাঞ্চলে তো একবারেই দেখা যায় না। আর সেই ভিডিয়ো হাতে পাওয়া মাত্রই তা সোশ্যাল মিডিয়ায় ভাইরাল করে দেন অমৃত উপাধ্যায় নামের ওই ব্যবহারকারী।