আদরের তোতার ‘গুন্ডাগিরি’র ঠেলায় হাজতে ঠাঁই এক ব্যক্তির, দিতে হবে 74 লক্ষ টাকাও

Macaw Owner Viral Video: আপনি শুনলে হতবাক হবেন যে তাইওয়ানে, একজন ব্যক্তির তার পোষা তোতাপাখির কারণে দুই মাসের জেল হয়েছে। আর শুধু তাই নয়, 74 লাখ টাকা জরিমানাও দিতে হয়েছে। তার পোষা তোতাপাখিটি একটি ডাক্তারের সঙ্গে এমন কাজ করেছে যার জন্য় মালিকের।

আদরের তোতার 'গুন্ডাগিরি'র ঠেলায় হাজতে ঠাঁই এক ব্যক্তির, দিতে হবে 74 লক্ষ টাকাও
Follow Us:
| Edited By: | Updated on: Feb 02, 2023 | 10:48 AM

Latest Viral Video: আপনার পোষা তোতাপাখিকে আপনার মতো কথা বলা শিখিয়েছেন। আচরনও কখনও কখনও আপনার মতোই করে। তার রাগ, অভিমান সব কিছুতেই আপনি অভ্য়স্ত। কিন্তু একবার ভাবুন তো পোষা তোতাপাখিটির আচরনে আপনার যদি বড় কোনও ক্ষতি হয়। ধরুন আপনাকে তার জন্য় জেলে যেতে হত। হেসে উঠলেন তো? ভাবছেন তোতাপাখির কারণে জেল? তবে আপনি শুনলে হতবাক হবেন যে তাইওয়ানে, একজন ব্যক্তির তার পোষা তোতাপাখির কারণে দুই মাসের জেল হয়েছে। আর শুধু তাই নয়, 74 লাখ টাকা জরিমানাও দিতে হয়েছে। তার পোষা তোতাপাখিটি একটি ডাক্তারের সঙ্গে এমন কাজ করেছে যার জন্য় মালিকের।

তাইওয়ানের সেন্ট্রাল নিউজ এজেন্সি অনুসারে, 2020 সালে, প্লাস্টিক সার্জন ডাঃ লিন পার্কে জগিং করছিলেন। এদিকে হঠাৎ একটা তোতা পাখি উড়ে এসে তার কাঁধে বসে ডানা ঝাপটাতে লাগল। তোতাপাখির হঠাৎ এই আচরনে ডাঃ লিন ভয় পেয়ে যান এবং দৌড়তে গিয়ে পিছলে পড়ে যান। পিছলে তার শরীরের অনেক হাড় ভেঙে যায়। এই কারণে তাকে হাসপাতালে ভর্তি হতে হয়েছিল। যেখানে তার অপারেশন করা হয়েছিল এবং প্রায় এক বছর তাকে বিছানায় থাকতে হয়েছিল। তিনি তোতাপাখির মালিকের বিরুদ্ধে মামলা করেন। যার রায় এখন দেওয়া হয়েছে। 2020 সালে করা এই কাজের কারণে এখন তোতাপাখির মালিককে 74 লাখ টাকা জরিমানা দিতে হবে। এই মামলাটি তাইওয়ানে ‘বিরল’ বলে বিবেচিত হচ্ছে।

ডাঃ লিন বলেছেন যে, এক বছর ধরে বিছানায় থাকার কারণে তিনি একটি বড় আর্থিক ক্ষতির সম্মুখীন হয়েছেন। এর ক্ষতিপূরণ দিতে তিনি তোতা পাখির মালিক হুয়াংয়ের বিরুদ্ধে মামলা করেন। এই মামলায় এখন সিদ্ধান্ত এসেছে, যাতে তাইওয়ানের আদালত রায় দিয়েছে যে, তোতা পাখির মালিক হুয়াংয়ের অবহেলার কারণে ডঃ লিন এভাবে আহত হয়েছেন। হুয়াংয়ের উচিত ছিল তার তোতাপাখির খেয়াল রাখা। এই কারণে, আদালত হুয়াংকে অনিচ্ছাকৃত আঘাতের অভিযোগে 2 মাসের জন্য কারাগারে রাখার সাজা দেয়। এর সঙ্গে 74 লাখ টাকা জরিমানাও করেছে।