Viral Video: পাবলিক প্লেসে নাচ, কট্টরপন্থী ইরানে সাড়ে 10 বছরের জেল ভাইরাল যুগলের

Iran Couple Dance: নাচতে গিয়ে জেলে ঠাঁই হয়েছে এমন কী কখনও শুনেছেন? এমনই একটি ঘটনা ঘটেছে ইরানে। যেখানে এক কাপলকে রাস্তায় নাচার জন্য 10 বছরেরও বেশি কারাদণ্ড দেওয়া হয়েছে। ইরানের রাজধানী তেহরানের ফ্রিডম স্কয়ারে রাস্তায় নাচ করেছেন।

Viral Video: পাবলিক প্লেসে নাচ, কট্টরপন্থী ইরানে সাড়ে 10 বছরের জেল ভাইরাল যুগলের
Follow Us:
| Edited By: | Updated on: Feb 03, 2023 | 9:45 AM

Latest Viral Video: সোশ্যাল মিডিয়ায় অনেক ধরনের নাচের ভিডিয়ো ভাইরাল হয়। কিন্তু নাচতে গিয়ে জেলে ঠাঁই হয়েছে এমন কী কখনও শুনেছেন? এমনই একটি ঘটনা ঘটেছে ইরানে। যেখানে এক কাপলকে রাস্তায় নাচার জন্য 10 বছরেরও বেশি কারাদণ্ড দেওয়া হয়েছে। ইরানের রাজধানী তেহরানের ফ্রিডম স্কয়ারে রাস্তায় নাচ করেছেন। তাদের সেই নাচের ভিডিয়োটি নিজেরাই সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেছেন। এরপর ইরানের ইসলামি সরকার এটিকে শাসনেক খিলাফ বলে মনে করেছে এবং গ্রেফতার করেছে। এই ঘটনা সামনে আসতেই নেটিজেনদের নজর কড়েছে।

সোশ্যাল মিডিয়ায় ক্রমবর্ধমান ভাইরাল হওয়া এই ভিডিয়োতে, আস্তিয়াজ হাগিঘি যার বয়স 21 বছর এবং তার প্রেমিকা আমির মোহাম্মদ আহমাদি যার বয়স 22 বছর। তাদের দু’জনকে গ্রেফতার করেছে। ইরানের কঠোর নিয়ম সত্ত্বেও আস্তিয়াজ হাঘিহি হিজাব পরেননি। একই সঙ্গে ইরানে নারীদের প্রকাশ্যে নাচতেও অনুমতি দেওয়া হয় না। ইরানের আদালত তাকে পাবলিক প্লেসে নাচ এবং জাতীয় নিরাপত্তা বিঘ্নিত করার জন্য দোষী বলে বিবেচনা করেছে। এরপর দু’জনেরই 10 বছর 6 মাসের কারাদণ্ড হয়েছে।

দু’জনেই সোশ্যাল মিডিয়ায় জনপ্রিয়। দুজনেরই ইনস্টাগ্রামে প্রায় 1 মিলিয়ন ফলোয়ার রয়েছে। উভয়েরই আলাদা ইউটিউব চ্যানেল রয়েছে। তার ইউটিউব চ্যানেলেও লাখ লাখ সাবস্ক্রাইবার রয়েছে। সংবাদ সংস্থা CNN-র মতে, নিরাপত্তা বাহিনী 30 অক্টোবর অভিযান চালিয়ে তাদের দুজনকে প্রথমে গ্রেপ্তার করে। এরপর তাদের কারাগারে পাঠানো হয়। ইরানে অত্যন্ত কঠোর আইন রয়েছে। নারীদের জন্য় অনেক কিছুতে কঠোর নিষেধাজ্ঞা রয়েছে। এমন পরিস্থিতিতে প্রেমিকার সঙ্গে নাচের অভিযোগ উঠেছে আস্তিয়াজ হাগির বিরুদ্ধে।