Viral Video: মেঘালয়ের মওসিনরামে জলপ্রপাতের ভয়াল রূপ, পর্যটকের তোলা ভিডিয়ো এখন ভাইরাল

Viral Video: মেঘালয়ের মওসিনরামে জলপ্রপাতের ভয়াল রূপ, পর্যটকের তোলা ভিডিয়ো এখন ভাইরাল
মেঘ নাকি বৃষ্টি বোঝা দায়! ভাইরাল ভিডিয়ো থেকে নেওয়া স্ক্রিনশট।

Meghalaya's Mawsynram Roaring Waterfall: ঝড়-বৃষ্টিতে জলপ্রপাত যে কতটা ভয়াল রূপ ধারণ করতে পারে, তা এর আগে সম্ভবত দেখেননি। ভয়ঙ্কর এই ভিডিয়োটি তাহলে একবার দেখুন।

TV9 Bangla Digital

| Edited By: Sayantan Mukherjee

Jun 19, 2022 | 10:34 PM

এক সপ্তাহেরও বেশি সময় ধরে উত্তর-পূর্বে ভারী বৃষ্টিপাত অব্যাহত রয়েছে। কিছু এলাকায় রেকর্ড-ব্রেকিং বৃষ্টিপাতের খবর মিলেছে। মেঘালয়ের মওসিনরাম (Mawsynram) এই মুহূর্তে পৃথিবীর সবচেয়ে আর্দ্র স্থান। গত 16 জুন সকাল 8.30 টা থেকে শুরু হয়ে 24 ঘণ্টার মধ্যে সেখানে 100 সেন্টিমিটার বৃষ্টিপাত হয়েছিল। এর মধ্যেই সেখানকার একটি ভিডিয়ো ব্যাপক ভাইরাল (Viral Video) হয়েছে। জলপ্রপাতের (Waterfall) গর্জন যে কতটা তীব্রতর হতে পারে, দেখিয়েছে সেই দৃশ্য। দেখে মনে হবে মেঘ, কিন্তু জলপ্রপাতের জল প্রচণ্ড ঝড়ে ইতিউতি ছড়িয়ে পড়ছে। যা দেখে যে কারও মনে ভয় ধরতে পারে।

পর্যটকদের দ্বারা ক্যাপচার করা এই ভিডিয়োটি একটু সেতুর উপরে, অনতিদূরেই রয়েছে ওই জলপ্রপাত। আর সেই সেতুর উপরেই জল যেন তীব্র গতিবেগে ছুটে চলেছে। সেতুতে দুটি গাড়ি দাঁড়িয়ে রয়েছে। অবস্থার সামান্য উন্নতি হলেই তাঁরা গাড়ি ছাড়বেন বলে ভিডিয়োর কথোপকথন থেকে জানা গিয়েছে।

“এগুলি মেঘ নয়, জল,” ভিডিয়োতে একজনকে বলতে শোনা গেছে। “হে ঈশ্বর!” একজন মহিলা বারবার চিৎকার করে উঠলেন। তাঁদের ড্রাইভার গাড়িটি সামনে নিয়ে যেতে শুরু করে। আতঙ্কিত হয়ে ওই পর্যটকরা তাঁকে থামতে অনুরোধ করল। “গাড়িতে বাচ্চারা আছে,” বলে ওঠেন তাঁরা।

একাধিক রিপোর্ট অনুসারে, গত 81 বছরে মওসিনরামে 24 ঘণ্টার ব্যবধানে সর্বোচ্চ বৃষ্টিপাত এ বছরই নজির সৃষ্টি করেছে। হিন্দুস্তান টাইমস-এর একটি রিপোর্ট থেকে জানা গিয়েছে, গত তিন দিনে অসম ও মেঘালয়ে ভারী বৃষ্টির কারণে 39 জন মারা গিয়েছেন। সব মিলিয়ে এই বর্ষা মরশুমে উত্তর-পূর্বেই 90 জনের মৃত্যু হয়েছে।

এদিকে অসমে বন্যায় বিপুল সংখ্যক মানুষ ক্ষতিগ্রস্ত হয়েছে। মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা জেলা আধিকারিকদের লোকদের সম্ভাব্য সবরকম সাহায্য করার নির্দেশ দিয়েছেন। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও তাঁকে সবরকম সাহায্যের আশ্বাস দিয়েছেন।

এই খবরটিও পড়ুন

মেঘালয়ের মুখ্যমন্ত্রী কনরাড সাংমা নিহতদের প্রত্যেকের পরিবারকে ৪ লাখ টাকা ক্ষতিপূরণ ঘোষণা করেছেন। আবহওয়া দফতর সূত্রে জানা গিয়েছে, আগামী দুই দিন এই অঞ্চলে বৃষ্টিপাত অব্যাহত থাকার সম্ভাবনা রয়েছে।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA