বিড়াল ছানাকে দুধ খাওয়াচ্ছে কুকুর মা, ভিডিয়ো দেখে মুগ্ধ নেটিজেনরা

কুকুর-বিড়ালের ভাব হয়ে যাওয়া বেশ বিরল ব্যাপার।

বিড়াল ছানাকে দুধ খাওয়াচ্ছে কুকুর মা, ভিডিয়ো দেখে মুগ্ধ নেটিজেনরা
এর মধ্যেই চার লক্ষেরও বেশি মানুষ এই ভিডিয়ো দেখে ফেলেছেন।
Sohini chakrabarty

|

Jan 27, 2021 | 1:30 PM

মাতৃস্নেহ সব জায়গাতেই সমান। তা মানুষ হোক পশুপাখি। ছোট্ট শিশু সমস্যায় রয়েছে দেখলে যে কোনও মায়ের মনই কেঁদে ওঠে। সমস্ত ভেদাভেদ দূরে সরিয়ে সন্তান স্নেহে শিশুকে আপন করে নেন মা। এমনটাই হয়েছে নাইজিরিয়াতে। এক্ষেত্রে মা অবশ্য সারমেয়। আপন করে নিয়েছে এক মার্জার সন্তানকে। শুধু তাই নয়, একরত্তি বিড়ালটিকে দুধ খাওয়াতেও দেখা গিয়েছে কুকুর মাকে।

সম্প্রতি টুইটারে ভাইরাল হয়েছে একটি ভিডিয়ো। ৩২ সেকেন্ডের ওই ভিডিয়োতে দেখা গিয়েছে চোখে বুজে মাটির উপর শুয়ে রয়েছে একটি কুকুর মা। আর তার থেকে দিব্যি দুধ খেয়ে চলেছে একটি বিড়াল ছানা। নিজের সন্তান ভেবেই ওই বিড়াল ছানাকে আগলে নিয়েছে কুকুর মা। জানা গিয়েছে, নাইজিরিয়ার একটি প্রত্যন্ত গ্রামে এই দৃশ্য ধরা পড়েছে। কুকুর-বিড়ালের ভাব হয়ে যাওয়া বেশ বিরল ব্যাপার। সেখানে এই কুকুরটি তার সন্তান ভেবেই বিড়ালটিকে কাছে টেনে নিয়েছে।

এমন অভাবনীয় দৃশ্য দেখে মুগ্ধ নেটিজেনরা। এর মধ্যেই চার লক্ষেরও বেশি মানুষ এই ভিডিয়ো দেখে ফেলেছেন। কুকুর মা এবং বিড়াল ছানার ভাব দেখে অবাক হয়েছেন টুইটারিয়ানরা। প্রসঙ্গত, নেটাগরিকদের অনেকেই লিখেছেন, “ওরা প্রকৃতির সন্তান। তাই বোধহয় সমস্ত ভেদাভেদ ভুলে একে অন্যেক কাছে টেনে নিয়ে এভাবে আপন করে নিতে পারে।” অনেকে আবার লিখেছেন, “মায়ের অপত্য স্নেহ যে সব ক্ষেত্রেই সমান সেকথা আরও একবার প্রমাণ হয়ে গেল।” কেউবা লিখেছেন, “কীভাবে ভালবেসে কাউকে কাছে টেনে আপন করে নিতে হয়, সেটা এই কুকুর বিড়ালের বন্ডিং দেখে একটু শিখে নেওয়া উচিত মানুষের।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla