Viral Pic: চিতাকে রাখি পরালেন মহিলা, অবাক নেটদুনিয়া

Woman Ties Rakhi To Leopard: রাজস্থানের একটি ছবি নেটদুনিয়ায় খুব ভাইরাল হয়েছে। সেই ছবিতে দেখা গিয়েছে, একটি চিতাকে রাখি পরিয়ে দিচ্ছেন এক মহিলা, যা দেখে নেটিজ়েনদের চক্ষু চড়কগাছ!

Viral Pic: চিতাকে রাখি পরালেন মহিলা, অবাক নেটদুনিয়া
সহাবস্থানের এক অন্য ছবি দেখল ভারত। ছবি: ট্যুইটার।
TV9 Bangla Digital

| Edited By: Sayantan Mukherjee

Aug 13, 2022 | 8:56 PM

চিতাকে (Leopard) রাখি (Rakhi) পরাচ্ছেন এক মহিলা, এমনই ছবি ভাইরাল (Viral) হয়েছে সোশ্যাল মিডিয়ায়। রাজস্থানের সেই ছবি যেন প্রমাণ করে দিয়েছে যে, সহাবস্থান এবং সম্প্রীতি দুই-ই রয়েছে এই পৃথিবীতে। ট্যুইটারে এই ছবিটি শেয়ার করেছেন ইন্ডিয়ান ফরেস্ট সার্ভিস অফিসার সুশান্ত নন্দা।

ভাইরাল ছবিতে দেখা গিয়েছে, গোলাপি শাড়ি পরিহিত এক মহিলা অসুস্থ চিতাকে রাখি পরিয়ে দিচ্ছেন। ছবিটি শেয়ার করে সুশান্ত নন্দা লিখছেন, “বহু যুগ আগে মানুষ, পশুদের সঙ্গেই জঙ্গলে নিঃশর্ত ভালবাসা বিনিময় করে বসবাস করত। সম্প্রতি রাজস্থানে এক মহিলা একটি অসুস্থ চিতাবাঘকে বন দফতরের কাছে হস্তান্তরের আগে রাখি (প্রেম ও ভ্রাতৃত্বের প্রতীক) পরিয়ে আমাদের বন্যের প্রতি সেই নিরবচ্ছিন্ন ভালবাসা দেখালেন।”

ঘটনার কোনও ভিডিয়ো পাওয়া যায়নি। কিন্তু বিরল চিত্রটাই নেটিজ়েনদের মনে দাগ কেটেছে। পশুর প্রতি ভালবাসা ও স্নেহে মহিলার পরম যত্নে রাখি পরিয়ে দেওয়ার বিষয়টি অবাক করে দিয়েছে নেটদুনিয়ার মানুষজনকে।

একজন ইউজার এই ছবি দেখে লিখছেন, “রাখি বাঁধা প্রতীকী। পশুদের প্রতি ভালবাসা ও স্নেহ প্রদর্শনের থেকে সুন্দর এই পৃথিবীতে আর কিছু হতে পারে না, যা এই মহিলা করে দেখিয়েছেন। বন্যপ্রাণীদের যত্ন নেন যে কর্মীরা, তাঁদের সাধুবাদ জানাই।”

এই খবরটিও পড়ুন

আর একজন লিখলেন, “এরকমই তো হওয়া উচিৎ। আমাদের বন ও বন্য়প্রাণীদের সঙ্গে সহাবস্থান করতে হবে। ঈশ্বর এই পৃথিবীর সৃষ্টি করেছেন সবার জন্য, শুধু মানুষের জন্য নয়।”

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla