Viral Video: শূন্যে চরকিপাক কেটে ঘুরল বিশ্বের প্রথম উড়ন্ত বাইক, নেটপাড়ায় তুলল ঝড়

World's First Flying Bike: জাপানিজ় স্টার্ট-আপ AERWINS টেকনোলজিস উড়ন্ত বাইক নিয়ে এসেছে। মার্কিন যুক্তরাষ্ট্রে লঞ্চও করে গিয়েছে সেই Xturismo নামক ফ্লায়িং হোভারবাইকটি। Detroit Auto Show-এর কো-চেয়ারপার্সন থ্যাড জ়ট এই ফ্লায়িং হোভারবাইকটি টেস্ট করে দেখছিলেন।

Viral Video: শূন্যে চরকিপাক কেটে ঘুরল বিশ্বের প্রথম উড়ন্ত বাইক, নেটপাড়ায় তুলল ঝড়
উড়ল বিশ্বের প্রথম হোভারবাইক, হাঁ হয়ে দেখল মানুষ!
Follow Us:
| Edited By: | Updated on: Mar 21, 2023 | 4:20 PM

Latest Viral Video: ফ্লায়িং বাইক নিয়ে জল্পনা চলছিল অনেক দিন ধরেই। অতঃপর সেই বাইক হাজির হল। জাপানিজ় স্টার্ট-আপ AERWINS টেকনোলজিস সেই বাইক নিয়ে এসেছে। মার্কিন যুক্তরাষ্ট্রে লঞ্চও করে গিয়েছে সেই Xturismo নামক ফ্লায়িং হোভারবাইকটি (Flying Hoverbike)। এই বাইকটিকে বলা হচ্ছে বিশ্বের প্রথম উড়ন্ত বাইক। তবে প্রথম দেখায় বাইকটিকে আপনার যেন সিনেমার মতো বলেই মনে হবে। ইনস্টাগ্রামে Entrepreneurs Quote নামক একটি পেজ থেকে এই উড়ন্ত হোভার বাইকের একটি ভিডিয়ো শেয়ার করা হয়েছে। সেখানে দেখা গিয়েছে, আকাশপথে বাইকটিকে উড়িয়ে নিয়ে যাচ্ছেন তার চালক। পোস্টের ক্যাপশনে উল্লেখ করা হয়েছে, Detroit Auto Show-এর কো-চেয়ারপার্সন থ্যাড জ়ট এই ফ্লায়িং হোভারবাইকটি টেস্ট করে দেখছিলেন। থ্যাড দাবি করেছেন, “এই বাইক চালানোর অভিজ্ঞতা খুবই আনন্দদায়ক, অনবদ্য।”

ইনস্টাগ্রামের ওই পোস্টে উড়ন্ত বাইকটির ভিডিয়োর পাশাপাশি একটি ছবিও শেয়ার করা হয়েছে। ইউজ়ারদের অনেকেই বলেছেন যে, এটি বাইক নয়, বড়সড় একটি ড্রোন। কেউ আবার বলেছেন যে, Pegassi Oppressor Mk II-এর সঙ্গে এর অনেক মিল রয়েছে। Pegassi Oppressor Mk II হল একটি কাস্টম হোভার বাইক, যা গ্র্যান্ড থেফট অটো গেমে দেখা গিয়েছিল। অনেকে আবার এমনটাও দাবি করেছেন যে, এটাই পৃথিবীর ভবিষ্যত, খুব একটা দেরি নেই যখন মাটির থেকে বেশি আকাশে ট্রাফিক জ্যাম দেখা যাবে। কেউ কেউ আবার যোগ করেছেন, এই সব উড়ন্ত বাইক আকাশে যত উড়বে, ততই তা ফ্লাইট থেকে শুরু করে পাখিদের যাত্রাপথকে বাধা দেবে।

তাক লাগানোর মতো একাধিক অনবদ্য বৈশিষ্ট্য রয়েছে বাইকটিতে, যা সোশ্যাল মিডিয়া ব্যবহারকারীদের নজর কেড়ে নিয়েছে। AERWINS Technologies ইতিমধ্যেই অফিসিয়াল ইনস্টাগ্রাম হ্যান্ডেল থেকে বাইকটির নামে তথা Xturismo-র নাম দিয়েই একটি অফিসিয়াল ইনস্টাগ্রাম পেজ তৈরি করেছে। সেই পেজ থেকে এই অকল্পনীয় উড়ন্ত বাইকের একাধিক ছবি ও ভিডিয়োও শেয়ার করা হয়েছে।

বরফে ঢাকা পাহাড়ের কঠিন পরিবেশেও অত্যন্ত স্বাচ্ছন্দ্যের সঙ্গে কাজ করতে পারে এই উড়ন্ত বাইক। ইনস্টাগ্রাম ব্যবহারকারীদের এই উড়ন্ত বাইক মনে ধরেছে। তবে তাঁদের মধ্যে অনেকেই খেয়াল করেছেন যে, বাইকটি খুব কম গতিতে ঘুরছে এবং তার ফলে বাইকের একাধিক ক্রিয়াকলাপ ব্যাহত হতে পারে। আর একজন ব্যবহারকারী বলেছেন, এত উঁচুতে উড়ন্ত এই বাইকটি শব্দদূষণে আলাদা মাত্রা যোগ করবে।