‘পুলিশ অভিযোগই নেয়নি,’ সিবিআই-র কাছে বিচার চাইল হাওড়ার ৩ বিজেপি কর্মীর পরিবার

CBI in Howrah: ভোট পরবর্তী হিংসা (Post Poll Violence)-র ঘটনায় রাজ্যজুড়ে তদন্ত শুরু করেছে সিবিআই (CBI)। রবিবার হাওড়া, বীরভূম, পূর্ব বর্ধমানের মতো জেলেগুলিতে যায় সিবিআই টিম। হাওড়ায় সিবিআই আধিকারিকদের কাছে পুলিশের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিলেন ভোট পরবর্তী হিংসায় আক্রান্ত বিজেপি কর্মীর পরিবারগুলো।

'পুলিশ অভিযোগই নেয়নি,' সিবিআই-র কাছে বিচার চাইল হাওড়ার ৩ বিজেপি কর্মীর পরিবার
নিজস্ব চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Aug 29, 2021 | 9:07 PM

হাওড়া: ভোট পরবর্তী হিংসা (Post Poll Violence)-র ঘটনায় রাজ্যজুড়ে তদন্ত শুরু করেছে সিবিআই (CBI)। রবিবার হাওড়া, বীরভূম, পূর্ব বর্ধমানের মতো জেলেগুলিতে যায় সিবিআই টিম। হাওড়ায় সিবিআই আধিকারিকদের কাছে পুলিশের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিলেন ভোট পরবর্তী হিংসায় আক্রান্ত বিজেপি কর্মীর পরিবারগুলো।

এদিন হাওড়ায় বিধানসভা নির্বাচনের সময়ে বা নির্বাচন পরবর্তী হিংসায় জখম বিজেপি কর্মীদের যায় গেলেন সিবিআইয়ের তিনটি প্রতিনিধি দল। সিবিআই আধিকারিকরা বিজেপি কর্মীদের বাড়িতে গিয়ে তাঁদের পরিবারের অভিযোগ লিপিবদ্ধ করেন। অভিযোগ খতিয়ে দেখে ব্যবস্থা গ্রহণের আশ্বাসও দেন। এদিন সিবিআইয়ের এই তিনটি দলে ২ জন করে আধিকারিক ছিলেন। দীর্ঘক্ষন জখম বিজেপি কর্মীদের পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলে তাঁদের মেডিকেল রিপোর্ট, স্থানীয় থানায় করা এফআইআর কপি সংগ্রহ করেন সিবিআই আধিকারিকরা। পুলিশ কোনও ব্যবস্থা নিয়েছে কি না তাও জানতে চাওয়া হয়। আর সেখানেই উঠে আসে পুলিশি নিষ্ক্রিয়তার অভিযোগ। রাজ্যের শাসক দলের বিরুদ্ধে হামলার অভিযোগ তুলে পুলিশ কোনও ব্যবস্থাই নেয়নি বলে অভিযোগ করেন জখম বিজেপি কর্মীর পরিবারের সদস্যরা।

সিবিআই-র তিনটি দলের মধ্যে একটি দল যায় লিলুয়ার বিরাডিঙির ভূতবাগানে। একটি দল যায় বেলগাছিয়ায় ও অপর একটি দল যায় বাঁকড়ায়। বিরাডিঙির ভূতবাগানে বিজেপির ঘরছাড়া কর্মী রঞ্জিৎ দাসের পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলেন সিবিআই আধিকারিকরা। রঞ্জিৎ দাসের পরিবারের অভিযোগ, গত ২ মে ভোটের ফল বেরনোর পরদিনই, অর্থাৎ, গত ৩ মে তৃণমূল আশ্রিত ৩ জন দুষ্কৃতী তাঁদের বাড়িতে হামলা চালায়। বিজেপি কর্মীর স্ত্রী স্বপ্না দাসকে মারধর করা হয়। এমনকি লুঠ করা হয় বাড়ির আসবাবপত্র ও গয়নাগাটি। স্বপ্না দেবীর গলার সোনার হার ছিনিয়ে নেয় দুষ্কৃতীরা বলে অভিযোগ। তার পর তাদের গাড়ি ভাঙচুর করা হয়। এখানেই শেষ নয়। বিজেপি কর্মীর উপর লোহার রড, ধারালো অস্ত্র নিয়ে চড়াও হয় দুষ্কৃতীরা। তার পরেও থেকে একাধিকবার তাঁদের উপর আক্রমণ হওয়ায় পরিবারকে রক্ষা করতে গত ১ জুন থেকে ঘরছাড়া হন বিজেপি কর্মী রঞ্জিত বলে জানান পরিবারের সদস্যরা।

অন্যদিকে সিবিআইয়ের ২ জন আধিকারিকের একটি প্রতিনিধি দল বেলগাছিয়ায় চোখ নষ্ট হয়ে যাওয়া এক বিজেপি কর্মীর স্ত্রীর কাছে যান। বিজেপি কর্মী সঞ্জয় দাসের স্ত্রী দেবলীনা ঘোষ সিবিআই আধিকারিকদের কাছে অভিযোগ করেন, স্বামী বিজেপি করায় গত ২ মে ফল প্রকাশের পর তৃণমূল আশ্রিত দুষ্কৃতীরা তাঁদের উপর হামলা চালায়। ফল প্রকাশের দিন রাতেই ইট মেরে দেবলীনার বাম চোখ নষ্ট করে দেওয়া হয় বলে অভিযোগ। তার পর থেকে তাঁর স্বামীও ঘরছাড়া। লিলুয়া থানায় দেবলীনার করা এফআইআর ও মেডিক্যাল রিপোর্ট এদিন নিয়ে যান সিবিআই আধিকারিকরা। একই সঙ্গে বিষয়টি খতিয়ে দেখার আশ্বাস দেন তাঁরা।

এদিকে গত ৬ মে ভোটের দিন রাতে বাঁকড়ার রাজীবপল্লিতে তৃণমূল আশ্রিত দুষ্কৃতীরা বিজেপি কর্মীদের বাড়িতে হামলা চালায় বলে অভিযোগ ওঠে। সেখানেও সিবিআই-র দুই আধিকারিক গিয়ে জখম বিজেপি কর্মী ও তাঁদের পরিবারের সঙ্গে কথা বলেন। তাঁদের করা সমস্ত অভিযোগ লিপিবদ্ধ করেন সিবিআই আধিকারিকরা। অভিযোগ খতিয়ে দেখে বিচারের আশ্বাস দেন। আরও পড়ুন: ‘টাকা দিয়ে কেস মেটাতে বলেছে পুলিশ,’ সিবিআই অফিসারের পা জড়িয়ে বিচার চাইলেন বিজেপি কর্মীর মা