বাতিল মাধ্যমিক, ‘মা-বাবাকে দেওয়া কথা’ না রাখতে পেরে ‘আত্মঘাতী’ পরীক্ষার্থী!

গোটা ঘটনার তদন্ত করে দেখছে দিনহাটার পুলিশ। মৃতদেহটি ইতিমধ্যেই ময়নাতদন্তের জন্য় পাঠানো হয়েছে। প্রাথমিক তদন্তের পর পুলিশের অনুমান, আত্মহত্যাই করেছে বর্ণালি।

বাতিল মাধ্যমিক, 'মা-বাবাকে দেওয়া কথা' না রাখতে পেরে 'আত্মঘাতী' পরীক্ষার্থী!
মৃত বর্ণালি বর্মণ, নিজস্ব চিত্র
Follow Us:
| Updated on: Jun 08, 2021 | 4:10 PM

কোচবিহার: করোনাকালে মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পরীক্ষা হবে কি না তা নিয়ে গভীর সংশয়ে ছিল রাজ্য সরকার। সোমবার অভিভাবক ও শিক্ষার্থীদের থেকে প্রাপ্ত পঁয়ত্রিশ হাজার মেইলের (Email) উপর নির্ভর করে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এ বছরের মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পরীক্ষা বাতিল করার কথা ঘোষণা করেন। সেই খবর জানতে পেরেই শোকে গলায় শাড়ি প্যাঁচ দিয়ে  ‘আত্মহত্যা’ (Suicide) করে দিনহাটার আমবাড়ির এক মাধ্যমিক পরীক্ষার্থী। জানা গিয়েছে মৃত ছাত্রীর নাম বর্ণালি বর্মণ।

মৃতার পরিবার জানিয়েছে, দিনহাটার গোপালনগর এমএসএস হাই স্কুলের মাধ্যমিক পরীক্ষার্থী (Examiner) বছর ষোলর বর্ণালী সোমবার পরীক্ষা বাতিলের খবর পায়। তারপর, পড়ার ঘরে ঢুকে সে দরজা দিয়ে দেয়। অন্যান্য দিনের মতো পড়াশোনা করছে ভেবেই বাড়ির কেউ তাকে ডাকাডাকি করেননি। রাতের দিকে অনেকক্ষণ ধরে বর্ণালির মা তাকে ডাকাডাকি করা শুরু করেন। কিন্তু কোনও সাড়া না মেলায় খবর দেন বাড়ির বাকি সদস্যদের। বর্ণালি দরজা খুলছে না শুনে ছুটে আসেন তার কাকা। অবশেষে দরজা ভেঙে ঘরে ঢুকে দেখা যায়, সিলিঙ ফ্যান শাড়ি পেঁচানো বর্ণালির দেহটি ঝুলছে। সঙ্গে সঙ্গে তাকে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে চিকিৎসকেরা বর্ণালিকে মৃত বলে ঘোষণা করেন।

মৃতা ছাত্রীর কাকা প্রসেনজিৎ বর্মণ জানিয়েছেন, সেভাবে ঘরে কোনও সেভাবে সুইসাইড নোট (Suicide Note) পাওয়া না গেলেও একটি সাদা কাগজে লাল কালিতে লেখা একটি চিরকুট পাওয়া গিয়েছে। তাতে লেখা রয়েছে, ‘মা-বাবাকে দেওয়া কথা রাখতে পারলাম না’। মৃতার কাকা আরও জানিয়েছেন, বরাবরই কৃতী ছাত্রী বলে নাম ছিল বর্ণালির। মাধ্যমিকে  দিনহাটায় সে প্রথম এবং রাজ্যেও মেধাতালিকায় স্থান লাভ করবে বলে কথা দিয়েছিল নিজের মা-বাবাকে। কিন্তু পরীক্ষা বাতিল হওয়ায় লক্ষ্য পূরণ না করতে পেরে অবসাদে ‘আত্মঘাতী’ হয় বর্ণালি।

গোটা ঘটনার তদন্ত করে দেখছে দিনহাটার পুলিশ। মৃতদেহটি ইতিমধ্যেই ময়নাতদন্তের জন্য় পাঠানো হয়েছে। প্রাথমিক তদন্তের পর পুলিশের অনুমান, আত্মহত্যাই করেছে বর্ণালি। তবে এর পেছন অন্য কোনও কারণ আছে কি না তাও খতিয়ে দেখবেন তদন্তকারীরা।

আরও পড়ুন: স্কুল ঘরে লুকোচুরি খেলতে গিয়ে আঁতকে উঠল বাচ্চারা, সামনে ঝুলছে যুগলের পচাগলা দেহ