মহিলাকে সর্বসমক্ষে বিবস্ত্র করে মার, শাড়ি নিয়ে ছুটে এল বালক! ফের আলিপুরদুয়ারের ঘটনায় তোলপাড়

Alipurduar: ভিডিয়োয় দেখা যায় মহিলাকে বিবস্ত্র করার চেষ্টা করছে কয়েকজন মহিলা। ওই মহিলার আর্ত চিৎকারে একটি বালককে দেখা যায় শাড়ি নিয়ে ছুটে আসছে সে। কিন্তু তার কোনও তোয়াক্কাই করেনি নির্যাতনকারীরা।

মহিলাকে সর্বসমক্ষে বিবস্ত্র করে মার, শাড়ি নিয়ে ছুটে এল বালক! ফের আলিপুরদুয়ারের ঘটনায় তোলপাড়
প্রতীকী চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Aug 10, 2021 | 4:40 PM

আলিপুরদুয়ার: আলিপুরদুয়ারের পশ্চিম চেংমারীর পর ফের জেলায় মহিলা হেনস্থার অভিযোগ। এক মহিলাকে নগ্ন করে মারধরের অভিযোগ উঠল প্রতিবেশীদের বিরুদ্ধে। সেই ভিডিয়ো ভাইরাল হতেই নড়েচড়ে বসল পুলিশ প্রশাসন। ঘটনার সঙ্গে যুক্ত সন্দেহে ৩ জন মহিলা সহ ৬ জনকে গ্রেফতার করেছে।

জানা গিয়েছে, মঙ্গলবার সকাল নাগাদ আলিপুরদুয়ারে এক মহিলাকে নগ্ন করে মারধর করার পর সেই ভিডিয়ো ভাইরাল করা হয়। ঘটনাটি ঘটেছে শামুখতলা থানার উত্তর পারোকাটা এলাকায়। সোমবার দুপুর নাগাদ পারিবারিক বিবাদের জেরে ওই মহিলাকে নগ্ন করে মারধরের অভিযোগ আত্মীয়দের ওপর। ভিডিয়োয় দেখা যায় মহিলাকে বিবস্ত্র করার চেষ্টা করছে কয়েকজন মহিলা। ওই মহিলার আর্ত চিৎকারে একটি বালককে দেখা যায় শাড়ি নিয়ে ছুটে আসছে সে। কিন্তু তার কোনও তোয়াক্কাই করেনি নির্যাতনকারীরা।

এই ঘটনার খবর পাওয়া মাত্রই সোমবার রাতেই ঘটনাস্থলে পৌঁছয় শামুকতলা রোড ফাঁড়ির পুলিশ। জানা গেছে ওই নির্যাতিতা মহিলা এই বিষয়ে ইতিমধ্যেই পুলিশের দ্বারস্থ হয়েছেন। মঙ্গলবার নির্যাতিতা মহিলা তাঁর ওপর নির্যাতনের ঘটনার বিচার চেয়ে কেন্দ্রীয় মহিলা কমিশনের দ্বারস্থ হতে চলেছেন বলে জানা গিয়েছে। সমগ্র ঘটনায় ব্যাপক চাঞ্চল্য গোটা জেলায়। এদিন যে ৬ জন কে পুলিশ গ্রেফতার করেছে তাদের আলিপুরদুয়ার আদালতে পাঠিয়েছে পুলিশ।

কয়েক সপ্তাহ আগে চ্যাংমারীতে সালিশি সভায় এক মহিলাকে নগ্ন করে মারধরের ঘটনায় নড়েচড়ে বসেছিল প্রশাসন। বিবাহ বহির্ভূত সম্পর্কে জড়িয়ে প্রায় ছয় মাস বাড়ি ফেরেননি এক আদিবাসী মহিলা। তারপর তিনি স্বামীর কাছে ফিরে আসেন। মহিলার স্বামী জানান, তিনি স্ত্রীকে গ্ৰহণ করলেও এলাকার মাতব্বররা সালিশি সভা ডেকে বিচার শুরু করে। সেই সালিশি সভায় বিচার হয় ওই মহিলাকে স্বামীর ঘর থেকে বের করে দেওয়া হবে। শুধু তাই নয়, বিবাহ বহির্ভূত সম্পর্কের ‘শাস্তিস্বরূপ’ তাঁর মাথা ন্যাড়া করে নগ্ন করে মারধরের নিদান দেওয়া হয়। এই ন্যক্কারজনক ঘটনার ভিডিয়ো ছড়িয়ে পড়ে সোশ্যাল মিডিয়ায়। ঘটনায় গ্রেফতার হয় ৯ জন। ফের একই রকম মহিলা নির্যাতনের ঘটনায় তীব্র চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়। আরও পড়ুন: চরিত্রহীন অপবাদ দিয়ে সালিশি সভায় মহিলাকে নগ্ন করে মার! আলিপুরদুয়ারে গ্রেফতার ৯