Nisith Pramanik: নিশীথের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করল আলিপুরদুয়ার আদালত

Alipurduar Court: কেন্দ্রীয় মন্ত্রীর বিরুদ্ধে গ্রেফাতারি পরোয়ানার বিষয়ে নিশীথ প্রামাণিকের অবশ্যে কোনও প্রতিক্রিয়া এখনও পাওয়া যায়নি। সূত্রের খবর, তিনি বর্তমানে দিল্লিতে রয়েছেন। তবে এই ইস্যুকে ইতিমধ্যেই হাতিয়ার করতে শুরু করে দিয়েছে তৃণমূল শিবির।

Nisith Pramanik: নিশীথের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করল আলিপুরদুয়ার আদালত
নিশীথ প্রামাণিক
Follow Us:
| Edited By: | Updated on: Nov 15, 2022 | 11:36 PM

আলিপুরদুয়ার: বিজেপির সাংসদ নিশীথ প্রামাণিকের (Nisith Pramanik) বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করল আলিপুরদুয়ার আদালত (Alipurduar Court)। ২০০৯ সালে একটি সোনার দোকানে চুরির ঘটনার অভিযোগ মামলা হয়েছিল। সেই মামলায় নিশীথ প্রামাণিকের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছে আলিপুরদুয়ার আদালত। ঘটনাকে কেন্দ্র করে ইতিমধ্যেই শোরগোল পড়ে গিয়েছে চারিদিকে। কেন্দ্রীয় মন্ত্রীর বিরুদ্ধে গ্রেফাতারি পরোয়ানার বিষয়ে নিশীথ প্রামাণিকের অবশ্যে কোনও প্রতিক্রিয়া এখনও পাওয়া যায়নি। সূত্রের খবর, তিনি বর্তমানে দিল্লিতে রয়েছেন। তবে এই ইস্যুকে ইতিমধ্যেই হাতিয়ার করতে শুরু করে দিয়েছে তৃণমূল শিবির। যদিও বিজেপির কোচবিহার জেলা সভাপতি তথা সাংসদ সুকুমার রায়ের বক্তব্য, আইন আইনের পথে চলবে।

এই বিষয়ে নিশীথ প্রামাণিকের আইনজীবী দুলাল ঘোষ বলেন, “২০০৮-২০০৯ সালে একটি মামলা হয়েছিল। সেই সময় ওই মামলায় নিশীথ প্রামাণিক ওই মামলায় জামিন নিয়েছিলেন। পরবর্তী সময়ে সেই মামলাটি চলতে থাকে। মামলা চলাকালীন নিশীথ প্রামাণিক সাংসদ হয়ে যান। জনপ্রতিনিধিদের সমস্ত মামলা বারাসত আদালতে নির্ধারিত করা রয়েছে। সেইরকম নির্দেশ এখানে আসাতে মামলাটি বারাসত আদালতে চলে যায়। পরবর্তী সময়ে বারাসত আদালত থেকে আলিপুরদুয়ারে পাঠিয়ে দেওয়া হয়। তারপর ১১ তারিখ মামলাটির প্রথম হাজিরার দিন ছিল। আমরা সঙ্গে সঙ্গে আদালতে যাই এবং একটি অ্যাবসেন্ট পিটিশন জমা দিই নিশীথ প্রামাণিকের  নামে। সেই সময় বিচারক ছিলেন না। আমরা অনেক্ষণ অপেক্ষা করে আমি চলে এসেছি। পরে শুনলাম জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট থার্ড কোর্ট চার্জে ছিলেন। তিনি অ্যাবসেন্ট পিটিশন রিজেক্ট করে ওয়ারেন্ট ইস্যু করেছেন। আমরা আলোচনা করে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে।”

এই বিষয়ে প্রাক্তন বিধায়ক তথা তৃণমূল নেতা সৌরভ চক্রবর্তী বলেন, “কেন্দ্রীয় মন্ত্রীর বিরুদ্ধে আদালত ওয়ারেন্ট জারি করেছে। কেন্দ্রীয় মন্ত্রী তো আইনের ঊর্ধ্বে নন। কেন্দ্রের মন্ত্রী, তাঁর যা অবস্থা এবং তাঁর বিরুদ্ধে যা অভিযোগ… ওরা আমাদের রাজ্যে ইডি, সিবিআই দিয়ে বিভিন্ন তদন্ত করাচ্ছে। কিন্তু কেন্দ্রীয় সরকারের যাঁদের বিরুদ্ধে অভিযোগ আছে, তাঁদের বিরুদ্ধে কোনও ব্যবস্থা নেই। রাজ্যের মানুষ বুঝতে পারছে কী চলছে।”