Burf Khalifa: দমকা হাওয়ার দাপট সামলাতে না পেরে ভাঙল ‘বুর্জ খলিফা’, বন্ধ মণ্ডপ দর্শন

Alipurduar: বিশাল উঁচু পুজো মণ্ডপ। বুর্জ খালিফা বলে কথা। উঁচু তো হতেই হবে। কিন্তু বাঁশের তৈরি এই বুর্জ খালিফা দমকা হাওয়ার দাপট সহ্য করতে পারেনি। অষ্টমীর সকালের ঝোড়ো হাওয়ায় বুর্জ খালিফার চূড়ার দিকের অংশটি বেঁকে গিয়েছে।

Burf Khalifa: দমকা হাওয়ার দাপট সামলাতে না পেরে ভাঙল 'বুর্জ খলিফা', বন্ধ মণ্ডপ দর্শন
দমকা হাওয়ায় ভাঙল বুর্জ খালিফা
Follow Us:
| Edited By: | Updated on: Oct 03, 2022 | 12:39 PM

আলিপুরদুয়ার: মহাষ্টমীর সকাল থেকেই ঝড়-বৃষ্টি। আর সেই দমকা হাওয়াতেই হল বিপত্তি। ঝোড়ো হাওয়ার দাপটে ভেঙে গেল বুর্জ খালিফা। আলিপুরদুয়ার লোহারফুল ইউনিট পুজো কমিটির তরফে এবার দুর্গাপুজোয় মণ্ডপ তৈরি করা হয়েছিল বুর্জ খালিফার আদলে। রবিবার (সপ্তমী) রাত থেকেই আলিপুরদুয়ারের এই বুর্জ খালিফা দেখার জন্য কাতারে কাতারে মানুষ এসে ভিড় জমিয়েছিলেন পুজো মণ্ডপে। পুজোর বাকি দিনগুলিতেও প্রচুর দর্শনার্থীর ভিড় হবে বলে আশায় ছিলেন পুজোর উদ্যোক্তারা। কিন্তু অষ্টমীর সকালের ঝড়-বৃষ্টিতে সব ভন্ডুল হওয়ার জোগাড়।

বিশাল উঁচু পুজো মণ্ডপ। বুর্জ খালিফা বলে কথা। উঁচু তো হতেই হবে। কিন্তু বাঁশের তৈরি এই বুর্জ খালিফা দমকা হাওয়ার দাপট সহ্য করতে পারেনি। অষ্টমীর সকালের ঝোড়ো হাওয়ায় বুর্জ খালিফার চূড়ার দিকের অংশটি বেঁকে গিয়েছে। ফলে নিরাপত্তাজনিত কারণে, পুজোমণ্ডপ আপাতত দর্শনার্থীদের জন্য বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছেন পুজোর উদ্যোক্তারা। আপাতত ডেকরেটার্সদের ডেকে পাঠানো হয়েছে এবং মণ্ডপ মেরামতের কাজ চলছে। তবে এইভাবে বৃষ্টি চলতে থাকলে বুর্জ খালিফা দর্শন বন্ধ রাখতে হতে পারে বলেই মনে করছেন পুজোর উদ্যোক্তারা।

পুজো কমিটির এক সদস্য জানিয়েছেন, হঠাৎ দমকা হাওয়া আসল। আমরা সবাই এখানেই ছিলাম। বৃষ্টির আগেই আমরা এখানে এসে গিয়েছিলাম। দমকা হাওয়া এসে প্যান্ডেলকে দুমড়ে মুচড়ে দিচ্ছিল। মণ্ডপ একদিকে বেঁকে গিয়েছে। সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে আমরা চারিদিক ব্লক করে দিয়েছি। স্থানীয় থানার আইসিকেও গোটা বিষয়টি জানানো হয়েছে। পাশ দিয়ে যে বিদ্যুতের লাইন গিয়েছে, সেটিও বন্ধ করে দেওয়া হয়েছে। বৃষ্টি থেমে গেলে, হয়ত আমরা দর্শনার্থীদের জন্য মণ্ডপ খুলে দিতে পারব। নাহলে, দর্শনার্থীদের জন্য বন্ধ রাখা হবে।”

উল্লেখ্য, উত্তর ২৪ পরগনা জেলার গোবরডাঙা এলাকাতেও একটি মণ্ডপ তৈরি করা হয়েছিল বুর্জ খলিফার আদলে। অত্যাধিক ভিড় হওয়ার কারণে, সপ্তমীর রাত থেকেই সেটি বন্ধ করে দেওয়া হয়েছিল। এবার আলিপুরদুয়ারের বুর্জ খালিফাও বন্ধ করা হল।