Earthquake: ঘূর্ণিঝড়ের উত্তরবঙ্গ ভূমিকম্পে কাঁপল এবার

Earthquake: প্রসঙ্গত, রবিবার বিকালে আকস্মিক ঝড়ে তছনছ হয়ে যায় জলপাইগুড়ি, ময়নাগুড়ি, ধুপগুড়ি। ঝড়ের একটি ভিডিয়ো প্রকাশ্যে এসেছে, তাতে দেখা যাচ্ছে, একটা কালো কুণ্ডলীকৃত ধোঁয়ার মতো বিষয় গোটা এলাকা গ্রাস করছে।

Earthquake: ঘূর্ণিঝড়ের উত্তরবঙ্গ ভূমিকম্পে কাঁপল এবার
আলিপুরদুয়ারে ভূমিকম্পImage Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Apr 01, 2024 | 2:26 PM

আলিপুরদুয়ার: ঝড়ে লণ্ডভণ্ড হয়েছে জলপাইগুড়ি। তছনছ হয়েছে গ্রামে। একের পর এক বাড়ির ভেঙে পড়েছে, ছাউনি উড়ে গিয়েছে। তার মধ্যেই আবার ভূমিকম্প। সোমবার ভোর ৫.১৫ মিনিট আগে কেঁপে ওঠে আলিপুরদুয়ার। মৃৃদু কম্পন অনুভূত হয়। রিখটার স্কেলে কম্পনের মাত্রা ২.৮। কম্পন অনুভূত হয় আলিপুরদুয়ার, কোচবিহার, ফালাকাটায়। ভূমিকম্পের এপিসেন্টার আলিপুরদুয়ার। একে ঝড়, তার ওপর কম্পন অনুভূত হতেই আতঙ্কিত হয়ে পড়েন স্থানীয় বাসিন্দারা। তবে যা ক্ষতি হওয়ার ঝড়ই করে দেখিয়েছে। ভূমিকম্পে ক্ষয়ক্ষতি তেমন কিছু হয়নি।

প্রসঙ্গত, রবিবার বিকালে আকস্মিক ঝড়ে তছনছ হয়ে যায় জলপাইগুড়ি, ময়নাগুড়ি, ধুপগুড়ি। ঝড়ের একটি ভিডিয়ো প্রকাশ্যে এসেছে, তাতে দেখা যাচ্ছে, একটা কালো কুণ্ডলীকৃত ধোঁয়ার মতো বিষয় গোটা এলাকা গ্রাস করছে। আলিপুর আবহাওয়া দফতরের আধিকারিকরা বলছেন, এই ঝড় কালবৈশাখী নয়, সেক্ষেত্রে এটি মিনি টর্নেডো হতে পারে।

রবিবার বিকালে ঝড়ে সব চেয়ে ক্ষতিগ্রস্ত হয়েছে জলপাইগুড়ির বিস্তীর্ণ এলাকা। কমপক্ষে ৫ জনের মৃত্যু হয়েছে বলে এখনও পর্যন্ত খবর। অসংখ্য বাড়ি ভেঙে পড়েছে। বহু গাছ উপড়ে পড়েছে। কয়েক মিনিটের একটা ভিডিয়ো। ঘূর্ণিঝড়ের চরিত্র নিয়ে এখনও ধন্দে রয়েছেন আবহাওয়াবিদরা। তার মধ্যেই আতঙ্ক দোসর হল ভূমিকম্প।