BJP: ‘মণ্ডল সভাপতিকে সরাতে হবে’, রাতভর বিজেপির বিক্ষোভে উত্তপ্ত আলিপুরদুয়ার

BJP: আলিপুরদুয়ারে বিজেপির কোন্দল বাড়ছে। জানা গিয়েছে, গেরুয়া শিবিরে চরম বিরোধ শুরু হয়েছে।

BJP: 'মণ্ডল সভাপতিকে সরাতে হবে', রাতভর বিজেপির বিক্ষোভে উত্তপ্ত আলিপুরদুয়ার
বিজেপি নেতাদের বিক্ষোভ (নিজস্ব ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: May 19, 2022 | 11:50 AM

আলিপুরদুয়ার: বিজেপি গোষ্ঠী কোন্দল অব্যাহত। উত্তর থেকে দক্ষিণ জেলায়-জেলায় প্রকাশ্যে এসেছে একই ঘটনা। এ বার আলিপুরদুয়ার। পছন্দ নয় নেতাকে। সেই কারণে রাতভর ধর্নায় বসলেন বিজেপি কর্মীরা। আলিপুরদুয়ার বিজেপির জেলা দফতরে তুমুল উত্তেজনা। সূত্রের খবর, মোর্চা জেলা সভাপতি কমলেশ রায় ও বিজেপির জেলা সম্পাদক রতন তরফদারকে আটকে রেখে বুধবার রাত থেকে নেতা কর্মীরা বিক্ষোভ অবস্থানে সামিল হয়েছেন।

এ ঘটনায় আলিপুরদুয়ারে বিজেপির কোন্দল আরও প্রকট হতে দেখা গেল। জানা গিয়েছে, দলীয় দফতরের করিডরে দুই নেতাকে আটকে রেখে ১২ নম্বর মণ্ডলের সভাপতির অপসারণের দাবি তুলেছেন বিজেপির একাংশ কর্মীরা। কয়েক মাস আগে জেলা ও মণ্ডল কমিটির পদাধিকারীদের নাম ঘোষণা হয়। তারপর থেকেই শুরু হয় বিরোধ। ১২ নম্বর মণ্ডল সভাপতি অনিমেষ মণ্ডলকে অপসারণের দাবি তোলেন নিচু তলার কর্মীরা। সেই অপসারণ নিয়েই গতকাল রাত্রিবেলা থেকে ধুন্ধুমার হয়ে ওঠে বিজেপি জেলা দফতর। আন্দোলনকারীরা জানিয়েছেন, জেলা সভাপতি-সহ সব নেতাকে জানিয়েছি। কিছু হচ্ছে না। যতক্ষণ না অনিমেষকে অপসারণ করা হবে ততক্ষণ তাঁদের এই আন্দোলন চলবে।

বিক্ষোভকারী এক কর্মী বলেন, ‘মণ্ডল সভাপতি নির্বাচন করেছেন জেলা সভাপতি ভূষণ মোদক। সেই মণ্ডল সভাপতি অযোগ্য। আমাদের পছন্দ নয়। সেই কারণে আমরা দাবি জানিয়েছিলাম যাতে তাঁকে অপসারণ করা হয়। এরপর জেলা সহ সভাপতি সংবাদ মাধ্যমে বিবৃতি দেয় আমরা কর্মীরা নাকি তৃণমূল থেকে এসেছি। বিধানসভা নির্বাচনের সময় নাকি তৃণমূলে গিয়েছিলাম। একজন জেলা সহসভাপতি কর্মীদের কেমন করে এই কথা বলতে পারেন? এই কারণে আমরা তাঁর অপসারণ চাইছি।’

অন্যদিকে, যার বিরুদ্ধে অভিযোগ সেই অনিমেষ মণ্ডল বলেন, ‘দল দায়িত্ব দিয়েছে। দলের কাজ করছি। এ ধরনের আন্দোলনের যৌক্তিকতা খুঁজে পাচ্ছি না। যাঁরা আন্দোলন করছে তাঁদের ও সঙ্গে চাইছি। ওদের শৃঙখলা মেনে কাজ করা উচিত।’

বস্তুত, কয়েকদিন আগে গোষ্ঠী কোন্দলের জেরে হাতাহাতি হয় আলিপুরদুয়ারেই। আর সেই ভিডিয়ো ভাইরাল হতেই তা গড়ায় থানা পর্যন্ত। বিষয়টিকে ধামাচাপা দিতে গত রবিবার ময়দানে নেমে বৈঠক করতে হয় বিধানসভার পরিষদীয় দলনেতা তথা মাদারিহাটের বিজেপি বিধায়ক মনোজ টিগ্গাকে।