TMC Candidate Fake Cirtifiacte: বিপাকে শাসক শিবির, ফল ঘোষণার কয়েক ঘণ্টা আগে বেরলো প্রার্থীর জাল সার্টিফিকেট

Alipurduar: বিজেপি ও সিপিএম পৃথকভাবে আলিপুরদুয়ার মহকুমা শাসকের কাছে লিখিত অভিযোগ দায়ের করেছে।

TMC Candidate Fake Cirtifiacte: বিপাকে শাসক শিবির, ফল ঘোষণার কয়েক ঘণ্টা আগে বেরলো প্রার্থীর জাল সার্টিফিকেট
দুই তৃণমূল প্রার্থী (নিজস্ব ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Mar 01, 2022 | 6:52 PM

আলিপুরদুয়ার: পুরভোট মিটেছে। বুধবার ফল ঘোষণা। এরই মধ্যে তৃণমূল প্রার্থীর বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ করল বিরোধীদল। আলিপুরদুয়ারে পুরভোটে দুই তৃণমূল প্রার্থীর জাল কাস্ট সার্টিফিকেট দাখিলের অভিযোগ। বিজেপি ও সিপিএম পৃথকভাবে আলিপুরদুয়ার মহকুমা শাসকের কাছে লিখিত অভিযোগ দায়ের করেছেন। শুধু তাই নয় ওই প্রার্থীদের মনোনয়ন পত্র বাতিলের দাবি জানিয়েছেন বিজেপি ও সিপিএম।

বিজেপির আলিপুরদুয়ার পুরসভা নির্বাচন কমিটির যুগ্ম আহবায়ক জয়ন্ত রায় ও সিপিএম নেতা অনিন্দ্য ভৌমিক নির্বাচনী দফতরে বুধবার অভিযোগ করেছেন। পাশাপাশি যদি তদন্ত না হয় তাহলে তাঁরা উচ্চ আদালতে যাওয়ারও হুঁশিয়ারি দিয়েছেন।

বিরোধীদের অভিযোগ, আলিপুরদুয়ার শহরের ৮ নম্বর ওয়ার্ডের তৃণমূল প্রার্থী মিতালী মজুমদার বিশ্বাস। তাঁর কাস্ট সার্টিফিকেটে নিজের সাক্ষর রয়েছে। এবার উপরের সইয়ের সঙ্গে নীচের সইয়ের কোনও মিল নেই।শংসাপত্র জাল হওয়ার সম্ভাবনা প্রবল। এমনটাই অভিযোগ তুলেছে বিজেপি ও সিপিএম। এছাড়া ৩ নম্বর ওয়ার্ডে তৃণমূল প্রার্থী মৌসুমী বাগচী বিশ্বাস। শংসাপত্রে যে নম্বর রয়েছে তা অনলাইনে পরীক্ষা করে দেখা যাচ্ছে তা ফালাকাটার বংশীধরপুরের বাসিন্দা অন্য একজনের নামে। ফলত কাস্ট সার্টিফিকেটে দু’জন প্রার্থীর সঙ্গে অসংগতি রয়েছে।

বিষয়টি তদন্ত করে তাঁদের মনোনয়ন পত্র বাতিলের দাবি তুলেছে বিজেপি ও সিপিএম। এই ব্যাপারে মহকুমাশাসক বিপ্লব সরকারের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন সব ঠিক আছে। কিন্তু ক্যামেরার সামনে তিনি কোনও প্রতিক্রিয়া দিতে চাননি। আর ওই দুই প্রার্থীও এ নিয়ে মুখে কুলুপ এঁটেছেন।

বিষয়ে বিজেপি কর্মী বলেন, “তৃণমূল যে দুজন প্রার্থী কাস্ট সার্টিফিকেট জমা দিয়েছেন তা অন্য কারোর নামে ইস্যু। অনলাইন সার্চ করলে সেই নথি উঠে আসছে। আর একজনের ক্ষেত্রে সার্টিফিকেট ইস্যু হওয়া তারিখের সময় আলাদা। ও সাক্ষরও আলাদা। ”

আরও পড়ুন: Chitpur Women Harassment: দোষ কাটাতে মহিলাকে তারাপীঠে নিয়ে গিয়ে নিজেই ‘দোষ’ করে বসলেন জ্যোতিষী

আরও পড়ুন: Money Recover From Islampur: ভিখারির কুঁড়ে ঘরে ৩ ট্রাঙ্ক ভর্তি নগদ টাকা, গুনতে-গুনতে ক্লান্ত এলাকাবাসী