Alipurduar Municipality: প্রথমবার পুরবোর্ড হবে ফালাকাটা পুরসভার, তাও বিরোধীশূন্য

Municipal Elections 2022: ফালাকাটা ব্লকের উন্নয়নে ৩টি গ্রাম পঞ্চায়েতকে নিয়ে ন' মাস আগে গঠিত হয়েছিল পুরসভা।

Alipurduar Municipality: প্রথমবার পুরবোর্ড হবে ফালাকাটা পুরসভার, তাও বিরোধীশূন্য
প্রথমবার বোর্ড গঠন হবে ফালাকাটা পুরসভায়।
TV9 Bangla Digital

| Edited By: সায়নী জোয়ারদার

Mar 02, 2022 | 11:47 PM

আলিপুরদুয়ার: প্রথমবারের নির্বাচন। প্রথমবারের পুরবোর্ডেই ফালাকাটায় থাকছে না কোনও বিরোধী। ১৮টি ওয়ার্ডের ১৮টিতেই উড়ছে ঘাসফুলের পতাকা। ফালাকাটা ব্লকের উন্নয়নে ৩টি গ্রাম পঞ্চায়েতকে নিয়ে ন’ মাস আগে গঠিত হয়েছিল পুরসভা। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এই নতুন পুরসভার কথা ঘোষণা করেছিলেন। অনেকে মনে করছেন, ভোটের ফলাফলে তারই প্রকাশ।

তৃণমূলের ১০ নম্বর ওয়ার্ডের বিজয়ী প্রার্থী প্রদীপ মুহুরি বলেন, “খুবই সাড়া পেলাম। নতুন পুরসভায় প্রথমবার বোর্ড গঠন হতে চলেছে। স্বচ্ছতার সঙ্গে পুরসভা চালানোই লক্ষ্য হবে। এখানে ডাম্পিং গ্রাউন্ড নেই। জলনিকাশি ব্যবস্থারও উন্নয়ন দরকার। আমরা চাই গ্রিন ফালাকাটা তৈরি করতে।”

প্রদীপ মুহুরির কথায়, “গণতান্ত্রিক ব্যবস্থায় বিরোধীদেরও থাকা দরকার। আমরা ওদের সবরকম জায়গা দিয়েছি। সমস্তরকম সহযোগিতা করেছি। বিরোধীদের কোনও কিছুতেই আমরা বাঁধা দিইনি। কিন্তু মানুষ আমাদের সঙ্গে থেকেছেন। আমরাও মানুষের সমস্ত প্রত্যাশা পূরনের চেষ্টা করব।”

ফালাকাটা শহর লাগোয়া সাপটানা নদী এখন ডাম্পিং গ্রাউন্ড। সমস্ত নোংরা, আবর্জনা এখন ওই নদীতে পড়ে। এছাড়াও জবরদখলের অভিযোগ প্রায়ই এই শহরে ওঠে।  সমস্যা রয়েছে মুজনাই নদীতে বাঁশের সাঁকো নিয়েও। বলা হয় এই নদীর উপর দু’টো সাঁকো দুই দলের প্রতিনিধি চেনায়। একটি তৃণমূলের, অন্যটি বিজেপির। গত লোকসভা ও বিধানসভা নির্বাচনে ফালাকাটাতে বিজেপি ব্যাপক ভোট পেয়েছিল। ফালাকাটা বিধানসভা দখল করে বিজেপি। বিধানসভার পর পুরভোট। কিন্তু এই ভোটেই একেবারে উলট পুরাণ। এবার ফালাকাটা গ্রিন সিটির জন্য দৌড়বে।

আরও পড়ুন: Contai Municipality: চার দশকের ‘অধিকারী মিথ’ ভাঙল কাঁথিতে, এগরা তবু মান বাঁচাল খানিক…

আরও পড়ুন: CM Mamata Banerjee: ‘প্রয়োজনে যুদ্ধেও যেতে তৈরি’, বারাণসী যাওয়ার আগে বললেন মমতা

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla