Mamata Banerjee to visit Alipurduar: জুনের শুরুতেই ফের উত্তরবঙ্গে মমতা, পঞ্চায়েত ভোটের আগে মুখ্যমন্ত্রীর সফর ঘিরে চড়ছে পারদ

Mamata Banerjee: নবান্ন সূত্রে খবর, আগামী ৭ জুন আলিপুরদুয়ারে প্রশাসনিক বৈঠক করার কথা রয়েছে মমতার। এর পাশাপাশি যেতে পারেন জলপাইগুড়িতেও।

Mamata Banerjee to visit Alipurduar: জুনের শুরুতেই ফের উত্তরবঙ্গে মমতা, পঞ্চায়েত ভোটের আগে মুখ্যমন্ত্রীর সফর ঘিরে চড়ছে পারদ
ঝাড়গ্রামে কর্মী সম্মেলনে মুখ্যমন্ত্রী। ফাইল চিত্র।
TV9 Bangla Digital

| Edited By: Soumya Saha

May 30, 2022 | 9:38 PM

কলকাতা ও আলিপুরদুয়ার: আবার উত্তরবঙ্গ সফরে যাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। নবান্ন সূত্রে খবর, জুনের শুরুতেই উত্তরবঙ্গ সফরে যেতে পারেন তিনি। সব ঠিক থাকলে, আগামী ৭ জুন আলিপুরদুয়ারে প্রশাসনিক বৈঠক করার কথা রয়েছে তাঁর। এর পাশাপাশি যেতে পারেন জলপাইগুড়িতেও। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এখন জেলায় জেলায় ঘুরছেন। প্রশাসনিক বৈঠক করছেন। এবার উত্তরবঙ্গে প্রশাসনিক বৈঠকে যাচ্ছেন তিনি। উত্তরবঙ্গের প্রতি এবং উত্তরবঙ্গের মানুষদের প্রতি তাঁর ভালবাসার কথা কখনও গোপন করেননি মমতা। কিছুদিন আগেই দার্জিলিং থেকে ঘুরে এসেছেন তিনি। আর এবার গন্তব্য আলিপুরদুয়ার। জুন মাসে যে তাঁর উত্তরবঙ্গ সফরের সম্ভবনার কথা আগেই জানিয়েছিলেন মুখ্যমন্ত্রী। তবে সেই সময় দিনক্ষণ বা কোথায় যেতে চলেছেন, সেই বিষয়ে কিছু জানাননি। নবান্ন সূত্র মারফত এখনও পর্যন্ত যা খবর, তাতে ৭ জুন আলিপুরদুয়ারে একটি প্রশাসনিক সভা করবেন তিনি।

সাম্প্রতিক অতীতে দেখা গিয়েছে, মুখ্যমন্ত্রী যখন কোথাও জেলা সফরে গিয়েছেন, তখন অনেক ক্ষেত্রেই প্রশাসনিক বৈঠকের পাশাপাশি রাজনৈতিক কর্মসূচিও থাকে। সেদিক থেকে মমতা বন্দ্যোপাধ্যায়ের এই উত্তরবঙ্গ সফর স্বাভাবিকভাবেই বেশ তাৎপর্যপূর্ণ বলেই মনে করছেন রাজ্য রাজনীতির পর্যবেক্ষকরা। কিছুদিন পরেই রাজ্যে পঞ্চায়েত নির্বাচন রয়েছে। এই পরিস্থিতিতে উত্তরবঙ্গ সফরে গিয়ে তৃণমূল সুপ্রিমো দলের কর্মী ও সমর্থকদের চাঙ্গা করতে কী বার্তা দেন, সেই দিকেই নজর রাজনীতির কারবারিদের। এর পাশাপাশি, বিগত কিছুদিন ধরে উত্তরবঙ্গ-দক্ষিণবঙ্গ যে তর্জা শুরু হয়েছে, সেই প্রেক্ষিতেও মমতার এই উত্তরবঙ্গ সফর যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলেই মত রাজ্য রাজনীতির পর্যবেক্ষকদের।

উল্লেখ্য, কিছুদিন আগেই এক দলীয় বৈঠকে আলিপুরদুয়ার জেলার নেতা মৃদুল গোস্বামীর কাজ নিয়ে অসন্তোষ প্রকাশ করেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। এমন এক পরিস্থিতির মধ্যে আবার উত্তরবঙ্গ সফরে গিয়ে কী বার্তা দেন মুখ্যমন্ত্রী, সেই দিকেই নজর রাজ্য রাজনীতির পর্যবেক্ষকরা। বিশেষ করে পঞ্চায়েত ভোটের আগে আলিপুরদুয়ারবাসীর জন্য মমতার ঝুলিতে কী থাকছে, সেই নিয়ে চড়ছে রাজনীতির পারদ।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla