Alipurduar: পথশ্রীর রাজ্যে শ্রী-হীন রাস্তা, ভোট বয়কটের হুঁশিয়ারি আলিপুরদুয়ারে

Road Blockade: শনিবার আলিপুরদুয়ার জেলার ভল্কা-বারবিশা-১ গ্রাম পঞ্চায়েতের তিনটি বুথের বাসিন্দা পথ অবরোধ করেন। বারবিশার নেতাজি সংঘ থেকে স্থানীয় একটি মন্দির হয়ে কোচবিহার জেলার সীমানা পর্যন্ত প্রায় দেড় কিলোমিটার রাস্তার অবস্থা কার্যত বেহাল বলেই দাবি অবরোধকারীদের।

Alipurduar: পথশ্রীর রাজ্যে শ্রী-হীন রাস্তা, ভোট বয়কটের হুঁশিয়ারি আলিপুরদুয়ারে
আলিপুরদুয়ারে পথ অবরোধ
Follow Us:
| Edited By: | Updated on: Apr 22, 2023 | 7:55 PM

আলিপুরদুয়ার: পঞ্চায়েত ভোটের মুখে রাজ্যে সরকার গ্রামোন্নয়নের দিকে আরও নজর দিয়েছে। শুরু হয়েছে পথশ্রী-রাস্তাশ্রী প্রকল্প। জেলায় জেলায় রাস্তার হাল ফেরাতে রাজ্য সরকারের তরফে এই কর্মসূচি চালু করা হয়েছে। তবে এরই মধ্যে রাস্তার ‘শ্রী’ ফেরানোর দাবিতে অবরোধ দেখা গেল আলিপুরদুয়ার জেলায়। রাস্তা মেরামতির দাবিতে আলিপুরদুয়ারের বারবিশায় প্রতিবাদে সামিল হলেন গ্রামবাসীরা। বিক্ষুব্ধ গ্রামবাসীদের দাবি, রাস্তা মেরামত না হলে তাঁরা ভোট বয়কট করবেন। এই নিয়ে শনিবার আলিপুরদুয়ার জেলার ভল্কা-বারবিশা-১ গ্রাম পঞ্চায়েতের তিনটি বুথের বাসিন্দা পথ অবরোধ করেন। বারবিশার নেতাজি সংঘ থেকে স্থানীয় একটি মন্দির হয়ে কোচবিহার জেলার সীমানা পর্যন্ত প্রায় দেড় কিলোমিটার রাস্তার অবস্থা কার্যত বেহাল বলেই দাবি অবরোধকারীদের। তাঁদের অভিযোগ, গত ৬-৭ বছর ধরে এমন সঙ্গীন অবস্থা রাস্তার।

সেই কারণে এদিন দক্ষিণরাপুর এবং পূর্ব চকচকার বাসিন্দারা মন্দির লাগোয়া রাস্তার সামনে বসে পড়েন। দাবি, রাস্তা মেরামত করে দিতে হবে। দীর্ঘ তিন ঘণ্টারও বেশি সময় ধরে চলে এই পথ অবরোধ। রাস্তা সারাই না হলে আসন্ন পঞ্চায়েত ভোট তারা বয়কট করবেন বলেও হুঁশিয়ারি দিয়েছেন বিক্ষুব্ধ গ্রামবাসীরা। তাঁদের দাবি ছিল, বিডিওকে সেখানে গিয়ে আশ্বাস দিতে হবে যে ভোটের আগে রাস্তা ঠিক হয়ে যাবে। এদিকে অবরোধের কথা জানতে পেরে কুমারগ্রামের বিডিও মিহির কর্মকার অবরোধস্থলে পৌংছে যান। ঘটনাস্থলে পৌঁছে যায় বারবিশা ফাঁড়ির পুলিশও। বিডিও-র কাছে একটি স্মারকলিপি তুলে দেন গ্রামবাসীরা। তাঁদের দাবি, বিডিও তাদের দাবিদাওয়ার বিষয়টি দেখবেন বলে জানিয়েছেন।

এদিকে এদিনের পথ অবরোধের বিষয়ে স্থানীয় তৃণমূল পঞ্চায়েত সদস্যা কৃষ্ণ রায় সরকারকে জিজ্ঞাসা করা হলে ,তিনিও রাস্তার বেহাল দশার কথা স্বীকার করে নিয়েছেন। যদিও এই প্রসঙ্গে এলাকার বিডিও ক্যামেরার সামনে কোনও মন্তব্য করতে চাননি। উল্লেখ্য, রাজ্য সরকারের পথশ্রী প্রকল্পের পোর্টালের হিসেব বলছে কুমারগ্রাম ব্লকের ভালকা-বারবিশা গ্রাম পঞ্চায়েতের দুটি রাস্তা সংস্কার করা হচ্ছে। একটির দৈর্ঘ্য ২.১০ কিলোমিটার এবং অন্যটির দৈর্ঘ্য ০.৭৭ কিলোমিটার।